ইনসুলিন কি এর কাজ কি

ইনসুলিন কি এর কাজ কি


ইনসুলিন কি এর কাজ কি ডায়াবেটিস রোগীদের কে ইনসুলিন নিতে শোনা যায় অনেকে ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ইনসুলিন গ্রহণ করতে হয় তবে আপনি কি কখনো চিন্তা করে দেখেছেন ইনসুলিন কি এটি কিভাবে কাজ করে । Gazivai.com এ মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


অনেকেই হয়তো প্রশ্ন করে থাকেন মানব শরীরে ইনসুলিন এর কাজ কি আজকের আর্টিকেলটিতে আমরা গুরুত্বপূর্ণ এর প্রশ্নের উত্তর অতি সংক্ষিপ্ত আকারে তুলে ধরার চেষ্টা করবো তো চলুন আর্টিকেলটি দ্বিতীয় অংশ থেকে এই প্রশ্নের উত্তরটা জেনে নেয়া যাক । ছোট্ট একটি অনুরোধ যারা অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন তারা অবশ্যই কম দামে কেনা কাটা করতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন ।  Gazivai.com এ  ২০০০ টাকা থেকে  মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  কিনতে - এখনই কিনুন

ইনসুলিন কি এর কাজ কি


ইনসুলিন কি এর কাজ কি


ইনসুলিন(ইংরেজি: Insulin), হলো অগ্ন্যাশয়ের প্রধান হরমোন,এক ধরনের পলিপ্যাপটাইড, যা গ্লুকোজকে রক্ত থেকে কোষের মধ্যে প্রবেশ করা নিয়ন্ত্রণ করে। ইনসুলিন অগ্ন্যাশয়ের ইনসুলিন নিঃসরণকারী কোষগুলো (আইল্যেটস অব ল্যাঙ্গারহেন্স-এর বিটা কোষ) থেকে নিঃসৃত হয়। মূলত ডায়েবেটিস মেলাইটাস এ ইনসুলিন ব্যবহৃত হয়ে থাকে।


ইনসুলিন ব্যবহার করার নিয়ম কি


ইনসুলিন কিভাবে ব্যবহার করতে হবে আর ইনসুলিন কত মাত্রায় ব্যবহার করতে হবে এটি কিন্তু নির্ধারণ করা খুবই গুরুত্বপূর্ণ আর এই কাজটি কখনো আপনি নিজে নিজে করার চেষ্টা করবেন না অবশ্যই ইনসুলিন ব্যবহার করার জন্য একজন ডাক্তারের পরামর্শ গ্রহণ করেন ।

ইনসুলিন কি এর কাজ কি


যাদের ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে যাদের শরীরে ডায়াবেটিস নিয়ন্ত্রণে ইনসুলিনের প্রয়োজন তারা শুধুমাত্র ইনসুলিন গ্রহণ করবেন আর সেটি অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ডাক্তারের পরামর্শ ছাড়া ইনসুলিন গ্রহণ করে শারীরিক ক্ষতি ডেকে আনবেন না ।


ইনসুলিন ব্যবহার থেকে বিরত থাকার উপায় 


আপনার শরীরে ডায়াবেটিস বাসা বাঁধতে দিবেননা ডায়াবেটিস নিয়ন্ত্রণ করার জন্য যে পদ্ধতি গুলো অনুসরন করা দরকার আপনার শরীরে ডায়াবেটিস বেড়ে যাওয়ার আগেই সেই পদ্ধতি গুলো অবশ্যই আপনি অনুসরণ করার চেষ্টা করেন ।

ইনসুলিন কি এর কাজ কি


তার ফলে আপনার শরীরে ডায়াবেটিস হবে না আর ডায়াবেটিস না হলে আপনাকে ইনসুলিন ব্যবহার করতে হবে না আর ইনসুলিন এর কাজ কি সেই প্রশ্নের উত্তর তো তখন আর আপনাকে জানার প্রয়োজন পড়বে না যদি আপনার শরীরে ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকে ।


আমাদের সমাজের অনেকেই ডায়াবেটিসকে একেবারেই অবহেলা করে থাকেন ডায়াবেটিস নিয়ন্ত্রণের কোনো চেষ্টা করে থাকেন না পরবর্তীতে যখন শরীরে একবার ডায়াবেটিস বা স্বভাবে তখন আর সেটি ভুল করে নির্মূল করা সম্ভব নয় তখন আপনাকে বিভিন্ন ধরনের ইনসুলিন ঔষধ গ্রহন করতে হয়  ।


আমাদের পরামর্শ থাকবে ইনসুলিন এর কাজ কি এই প্রশ্নের উত্তর খোঁজার পূর্বে ইনসুলিন কেন ব্যবহার করবেন না ইনসুলিন ব্যবহার থেকে নিরাপদ থাকার উপায় এবং কিভাবে ডায়াবেটিস থেকে নিরাপদ থাকা যায় এই বিষয়গুলো খোঁজার চেষ্টা করবেন ।


আমাদের এই আর্টিকেলটিতে আমরা কিছু প্রোডাক্টের বিজ্ঞাপন পিকচার তুলে ধরেছি একসাথে আমরা কিছু লিংক তুলে ধরেছি আমরা একটি ই-কমার্স বা অনলাইন শপের অংশ তাই আমাদের আর্টিকেল গুলোতে তথ্যের পাশাপাশি আমরা প্রোডাক্ট কিনতে আপনাদেরকে আগ্রহ করে থাকে ।


আপনি চাইলে আমাদের থেকে প্রোডাক্ট কালেকশন গুলো সরাসরি পাউডার করে সংগ্রহ করতে পারবেন দেশের যেকোনো প্রান্ত থেকে আমাদের কাছে থাকা প্রোডাক্ট এর মধ্য থেকে আপনার পছন্দের প্রোডাক্ট অর্ডার করুন এবং সংগ্রহ করুন এবং ব্যবহার করুন নিরাপদ জীবন উপভোগ করেছে ।


ইনসুলিন এর কাজ কি এটি নিয়ে যদি আপনার কোন প্রশ্ন থাকে যদি আপনি করতে চান কিংবা আপনার কোন পরামর্শ থাকলে যদি আপনি অন্যদেরকে দিতে চান সেটি অবশ্য মন্তব্য অপশনে মন্তব্য করার মাধ্যমে জানিয়ে দিতে পারেন ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


Post a Comment

নবীনতর পূর্বতন