প্লেটো সদগুন বলতে বুঝিয়েছেন

প্লেটো সদগুন বলতে বুঝিয়েছেন


প্লেটো সদগুন বলতে বুঝিয়েছেন পৃথিবীর ইতিহাসে কিংবা মানব ইতিহাসে যে মহান মানুষটির দর্শন দ্বারা পৃথিবীর সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছে তিনি মহাজ্ঞানী প্লেটো। আজ থেকে প্রায় ২৫শ বছর পূর্বে প্লেটো এমন একটি পৃথিবীর স্বপ্ন দেখতেন যেখানে ন্যায় আদর্শ সততা এবং রাষ্ট্রটি হবে বসবাস উপযোগী। Gazivai.com এ মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


প্লেটোর দর্শন তত্ত্ব এতই গভীর যে তা এখন পর্যন্ত পুরোপুরি এই পৃথিবীতে ব্যাখা হয়নি তবে। আধুনিক যুগের দার্শনিকাপেটের বিখ্যাত দর্শন থেকে কিছু কিছু বিষয়ে তুলে ধরেছেন তার মধ্যে অন্যতম হচ্ছে প্লেটো সদগুণ বলতে বা পৃথিবীকে আরও বেশি সুন্দর করার জন্য অবশ্যই সৎ গুন এই বিষয়টির উপর গুরুত্বপূর করেছিলেন।


 অনেকেই জানতে চেয়ে থাকেন প্লেটো সৎ গুন বলতে কি বুঝিয়েছিলেন তো চলুন আর্টিকেলটিতে এই প্রশ্নের উত্তরটি অতি সংক্ষিপ্ত আকারে জেনে নেয়া যাক ?


প্লেটো সদগুন বলতে বুঝিয়েছেন


সঠিক উত্তরঃ প্রজ্ঞা, সাহস, আত্মনিয়ন্ত্রণ ও ন্যায়


প্লেটো সদগুন বলতে বুঝিয়েছেন

আমাদের আর্টিকেলটিতে আমরা শুধুমাত্র প্লেটোর সদগুণ বলতে কি বুঝিয়েছিলেন সে প্রশ্নের উত্তরটি তুলে ধরেছি এবং বুঝাতে চেয়েছিলাম মহাজ্ঞানী তার দর্শনতত্ত্ব ধারা কতটা প্রভাবিত করতে পেরেছেন এই মানব পৃথিবীকে।


 মহাজ্ঞানী প্লটের দর্শন তথ্য সম্পর্কে কিংবা মহান এই উক্তিটি সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন বা পরামর্শ থাকে যা আপনি অন্যদেরকে লিখে জানাতে চান সেটি অবশ্য কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম


Post a Comment

নবীনতর পূর্বতন