কানিজ ফাতেমা নামের অর্থ কি । kaniz Fatema name meaning in Bengali Islamic and Arabic


কানিজ ফাতেমা নামের অর্থ কি


কানিজ ফাতেমা নামের অর্থ কি। kaniz Fatema namer ortho ki

কানিজ ফাতেমা নামের অর্থ কি। প্রিয় বন্ধুগণ https://www.janbobd24.com এ আপনাদেরকে স্বাগতম আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো কানিজ ফাতেমা নাম সম্পর্কে। মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন

কানিজ ফাতেমা নামের অর্থ কি? কানিজ ফাতেমা নামের ইসলামিক অর্থ কি? কানিজ ফাতেমা নামের আরবি অর্থ কি? এবং কানিজ ফাতেমা নামের বাংলা অর্থ কি? আরও জানবো কানিজ ফাতেমা নামের অর্থ কী? কানিজ ফাতেমা নামের অর্থ? কানিজ ফাতেমা নামের সঠিক বানান  কি? kaniz Fatema  name meaning in Bengali? kaniz Fatema  name meaning in Islamic?

 kaniz Fatema namer ortho ki? kaniz Fatema namer orrtho ? kaniz Fatema  ortho ki? kaniz Fatema  নামের অর্থ কি? কানিজ ফাতেমা শব্দের অর্থ? কানিজ ফাতেমা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? কানিজ ফাতেমা নামটি ইসলামিক নাম কিনা? কানিজ ফাতেমা নামের মেয়েরা কেমন হয়? কানিজ ফাতেমা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

কানিজ ফাতেমা অর্থ কি

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক কানিজ ফাতেমা নাম সম্পর্কে। কানিজ ফাতেমা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট https://www.gazivai.com


কানিজ ফাতেমা নামের অর্থ কি 

কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। কানিজ ফাতেমা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কানিজ ফাতেমা নামের অর্থ হলো - অনুগত থাকা, অনুগতা সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি

 বন্ধুরা কানিজ ফাতেমা নামের অর্থটি কানিজ ফাতেমা নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে কানিজ ফাতেমা নাম টি রাখতে পারেন। কানিজ ফাতেমা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য কানিজ ফাতেমা নামটি রাখতে পারেন।


কানিজ ফাতেমা শব্দের অর্থ কি 

কানিজ ফাতেমা শব্দটি একটি আরবী শব্দ। কানিজ ফাতেমা নামটি কুরআনের ভাষা থেকে এসেছে।কানিজ ফাতেমা নামের দৈর্ঘ্য: ৩ বর্ন এবং ১ শব্দ।কানিজ ফাতেমা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।

তাই কানিজ ফাতেমা নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে  কানিজ ফাতেমা শব্দের অর্থ হলো --অনুগত থাকা, অনুগতা, সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি। কানিজ ফাতেমা নামের ভাগ্যবান সংখ্যা---৭ ?।

আরো পড়ুনঃ ছোটোদের কবিতা

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

কানিজ ফাতেমা নামের ইসলামিক অর্থ কি 

মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম  রাখা প্রতিটি পরিবারের গুরুত্বপূর্ন দায়িত্ব। কানিজ ফাতেমা নামের ইসলামিক অর্থ হলো --অনুগত থাকা, অনুগতা,সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি।

 মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো। কানিজ ফাতেমা নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম কানিজ ফাতেমা রাখতে পারেন।

কানিজ ফাতেমা নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ ক্রস বাইকার ব্যাগ সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

কানিজ ফাতেমা নামটি ইসলামিক নাম কি না

হা! কানিজ ফাতেমা নামটি একটি ইসলামিক আরবি নাম।


কানিজ ফাতেমা নামের আরবি অর্থ কি

কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি আদি ইসলামিক আরবি নাম। কানিজ ফাতেমা নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন। 

কানিজ ফাতেমা নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা কানিজ ফাতেমা নামটির ভেবে দেখতে পারেন। 

কানিজ ফাতেমা নামের আরবি অর্থ হল- - -অনুগত থাকা, অনুগতা,সেবিকা ,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি।


কানিজ ফাতেমা নামের বাংলা অর্থ কি

 বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। কানিজ ফাতেমা নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।কানিজ ফাতেমা নামের বাংলা অর্থ হলো --অনুগত থাকা, অনুগতা,সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি। 

কানিজ নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর। তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা কানিজ ফাতেমা নামটি ভেবে দেখতে পারেন। যে কোন ধর্মাবলম্বীরা কানিজ ফাতেমা নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে কানিজ ফাতেমা নামের ব্যাপক প্রচলন রয়েছে। 

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার বডি লোশন

কানিজ ফাতেমা অর্থ কি

কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে কানিজ ফাতেমা নামটি অন্যতম একটি নাম। 

কানিজ ফাতেমা নামের অনেকগুলো অর্থ রয়েছে। কানিজ ফাতেমা নামের অর্থ হলো-- --অনুগত থাকা, অনুগতা,সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি।


kaniz Fatema name meaning in Bengali 

The name kaniz Fatema is a very beautiful modern popular name. The name kaniz Fatema is usually given to girls. The name kaniz Fatema means -Be loyal, loyal, nurse etc..

(কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। কানিজ ফাতেমা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কানিজ ফাতেমা নামের অর্থ হল - --অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি।)

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

kaniz Fatema name meaning in Islamic

The name kaniz Fatema is a very beautiful modern Islamic popular name. The word kaniz Fatema is basically female gender. Therefore, the name kaniz Fatema is named after female children. The Islamic meaning of the name Fatema kaniz is - Be loyal, loyal, nurse etc.

(কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। কানিজ ফাতেমা শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই কানিজ নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কানিজ ফাতেমা নামের ইসলামিক অর্থ হল - --অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি।)


kaniz Fatema namer ortho ki

kaniz Fatema namer ortho holo --Onugoto thaka , Onugota, Sebika (.-অনুগত থাকা, অনুগতা,সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে).


kaniz Fatema ortho ki

kaniz Fatema ortho holo ----Onugoto thaka , Onugota, Sebika (.-অনুগত থাকা, অনুগতা,সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি).

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

kaniz Fatema namer orrtho ki

kaniz Fatema namer orrtho holo ----Onugoto thaka , Onugota, Sebika (.-অনুগত থাকা, অনুগতা,সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি).


kaniz Fatema নামের অর্থ কি 

কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে কানিজ ফাতেমা নামটি অন্যতম একটি নাম। কানিজ ফাতেমা নামের অনেকগুলো অর্থ রয়েছে। কানিজ ফাতেমা নামের অর্থ হলো-- --অনুগত থাকা, অনুগতা,সেবিকা,সদ্য দুধ ছাড়ানো সন্তান যে মহিলা চাকর বা কাজের মেয়ে ইত্যাদি।


কানিজ ফাতেমা নামের সঠিক বানান কি 

কানিজ ফাতেমা নামের সঠিক ইংরেজি বানান হলো -- KANIZ FATEMA


কানিজ ফাতেমা নামের অর্থ কী

কানিজ ফাতেমা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে কানিজ ফাতেমা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে কানিজ ফাতেমা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি । Tamim namer orrtho ki

আরো পড়ুনঃসালমান নামের অর্থ কি । SALMAN Namer ortho ki

কানিজ ফাতেমা নামের অর্থ 

কানিজ ফাতেমা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে কানিজ ফাতেমা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে কানিজ ফাতেমা নাম সম্পর্কে জেনে গেছেন।

কানিজ ফাতেমা নামের অর্থ

আরো পড়ুনঃ এম আই(MI) স্কুল ব্যাগ সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

কানিজ ফাতেমা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য


পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

কানিজ ফাতেমা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


আনন্দদায়ক 91 শতাংশ-- সৃজনশীল 73 শতাংশ

 উপযুক্ত 70 শতাংশ ---অস্থির 72 শতাংশ

 আধুনিক 53 শতাংশ-- গুরত্বর 48 শতাংশ

 স্বাভাবিক 42 শতাংশ --ভাগ্যবান 39 শতাংশ

 সক্রিয় 38 শতাংশ-- মনোযোগী 35 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ 26 শতাংশ --উদার 23 শতাংশ ইত্যাদি।



কানিজ ফাতেমা নামের সাথে যুক্ত কিছু নাম


কানিজ ফাতেমা ইসলাম --কানিজ ফাতেমা আক্তার --কানিজ ফাতেমা রহমান 

কানিজ ফাতেমা হাসান--কানিজ ফাতেমা খাতুন-- কানিজ ফাতেমা বেগম 

কানিজ ফাতেমা সুলতানা --কানিজ ফাতেমা চৌধুরী--কানিজ ফাতেমা খান

কানিজ পারাভিন --কানিজ ফাতেমা শেখ--কানিজ মাহমুদা

কানিজ আহ্মেদ --কানিজ ফাতেমা আলম-- আফিয়া কানিজ

উর্মি আক্তার কানিজ-- কানিজ নাওয়ার-- কানিজ ফাতেমা হক 

 হুমায়ারা কানিজ ফাতেমা-- কানিজ বিনতে তাবাসসুম

 খাইরুন নাহার কানিজ-- কানিজ ফাতেমা জান্নাত --কানিজ ফাতেমা আহ্মেদ

 জান্নাতুল ফেরদৌস কানিজ-- নুসরাত জাহান কানিজ

কানিজ ফাতেমা উর্মি -- শামসুন্নাহার কানিজ -- কানিজ ফাতেমা হাওলাদার 

কানিজ ফাতেমা জামান--কানিজ আরিশা তুবা --কানিজ ফাতেমা তুলি 

কানিজ ফাতেমা ইভা--কানিজ ফাতেমা তাবাসসুম -- কানিজ অধরা ইশা

কানিজ ফাতেমা আদৃত-- সিদরাতুল কানিজ ফাতেমা-- কানিজ ফাতেমা ফারিয়া

সাইয়ারা ইসলাম নিজুম-- কানিজ ইসলাম তানিশা

সাইয়ারা আহ্মেদ ঐশী -- মারিয়া ইসলাম কানিজ

কানিজ ফাতেমা তাসনিম --কানিজ আহমেদ ঐশী 

কানিজ ফাতেমা আফরিন --শারমিন জাহানকানিজ 

কানিজ জান্নাত জারা ইত্যাদি। 

আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

কানিজ ফাতেমা নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

 পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে কানিজ ফাতেমা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

কানিজ ফাতেমা নামের মেয়েরা কেমন হয়

আরো পড়ুনঃ বাচ্চাদের দোলনা সরাসরি কিনতে ক্লিককরুন—এখনই কিনুন

কানিজ ফাতেমা নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা কানিজ ফাতেমা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে কানিজ ফাতেমা নামের অর্থ সম্পর্কে কানিজ ফাতেমা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে কানিজ নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

আরো পড়ুনঃ রাফসান নামের অর্থ কি

আরো পড়ুনঃ তাবাসসুম নামের অর্থ কি


Post a Comment

নবীনতর পূর্বতন