মোটা হওয়ার সিরাপ বা মোটা হওয়ার হোমিও ঔষধের নাম

মোটা হওয়ার হোমিও ঔষধের নাম


 এমন অনেকেই রয়েছেন যাদের স্বাস্থ্য রোগা হ্যাংলা পাতলা তারা চাচ্ছেন কিভাবে নিজের শরীরটাকে আর একটু হেলদি বা মোটা করা যায়, মোটা করার জন্য অনেকেই মোটা হওয়ার সিরাপ খুঁজে থাকেন । তো আজকে আমরা মোটা হওয়ার সিরাপ এবং ট্যাবলেট এর মধ্যে পার্থক্য এবং মোটা হওয়ার জন্য কোন সিরাপ সবচাইতে ভালো সবগুলো আপনাদের সামনে তুলে ধরবো। 


 বন্ধুরা মোটা হওয়ার জন্য যে ঔষধ গুলো পাওয়া যায় বিশেষ করে এলোপ্যাথিক ঔষধ গুলোর সাইডইফেক্ট অনেক রয়েছে। তবে আপনি যদি হোমিও ঔষধ বা ইউনানী মেডিসিন সেবন করে থাকেন তবে এগুলোর সেবনের ফলে আপনি কিছুটা স্বাস্থবান বা হেলদি হতে পারেন।  তবে আপনি যতই মোটা হওয়ার ঔষধ খান না কেন আপনি ঔষধ সেবন বাদ দেওয়ার পর অনেকটা রোগ হয়ে যেতে পারেন বা শরীরে নানা রকম ইফেক্ট দেখা দিতে পারে। 


 তাহলে আপনার মনের মধ্যে একটি প্রশ্ন জাগতে পারে তাহলে কি মোটা বা স্বাস্থ্যবান করার জন্য কোন কিছুই নেই। বন্ধুরা অবশ্যই মোটা স্বাস্থ্য করার জন্য আপনার নিয়মিত খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে । কেননা আপনি যখন নিয়মিত ও পরিমিত মাত্রার চেয়ে বেশি খাওয়ার অভ্যাস করবেন। তখন আপনার শরীর যে পরিমাণ খাদ্য আপনার চাহিদা অনুযায়ী খরচ করে । যখন এর চাইতে বেশি শক্তি আপনার শরীরে উৎপন্ন হবে তখন অতিরিক্ত শক্তি আপনার শরীরের থেকে যাবে যার ফলে আপনার শরীরে আস্তে আস্তে ওজন বৃদ্ধি হতে শুরু করবে। 


 এবার হয়তো আপনি বুঝতে পারছেন আমি কোন মেডিসিন সম্পর্কে আপনাদেরকে বলবো, হ্যাঁ বন্ধুরা আপনি বাজারে প্রচলিত যে মেডিসিন গুলো রয়েছে সেগুলো খেলে আপনার শরীরে যে ক্ষতিগুলো হবে । সেটি হচ্ছে শরীর মোটা হবে ঠিকই তবে শরীরের কোষগুলোতে পানি জমতে শুরু করবে যার ফলে আপনাকে মোটা দেখাবে। শরীরে এই অতিরিক্ত পানি জমার ফলস্বরূপ দেখা যাবে আপনার কিডনি বিকল হতে শুরু করেছে আপনার ফুসফুসে পানি জমবে, এমনকি আপনার লিভারে পর্যন্ত এই এর ইফেক্ট পরতে পারে। আপনি সব সময় এরকম ঔষধ সেবন করা থেকে বিরত থাকবেন তবে আমি যে ঔষধ ঔষধ গুলো আপনি একটির বেশি খাবেন না। 


 মোটা হওয়ার ঔষধ সিরাপ এর মধ্যে সবচেয়ে কার্যকরী একটি সিরাপ হামদর্দ ল্যাবরেটরীজ লিঃ এর সিনকারা। সিনকারা সেবনের ফলে আপনার খুদা বা খাদ্য গ্রহণের চাহিদা অনেক বেড়ে যাবে ফলে আপনার শরীরে যে পরিমাণ পরিমান শক্তি ব্যয় করবে তার থেকে অধিক শক্তি উৎপাদন হবে।   সিনকারা খাওয়ার ফলে আপনার বারবার ক্ষুধা লাগার অভ্যেস তৈরি হবে ফলে আপনি অনিচ্ছাসত্ত্বেও খেতে হবে। সিনাকারার আসল কাজটি হচ্ছে এটি আপনার খাবার চাহিদাকে তৈরি করবে। 


 যারা খাদ্য গ্রহণ এর মাধ্যমে শরীরের ওজন বৃদ্ধি করতে চাচ্ছেন তারা সিনকারা সেবন করতে পারেন।  আর যারা চাচ্ছেন এমনিতেই ওজন বাড়বে তারা প্রতিনিয়ত খাদ্যতালিকা একটু একটু করে বৃদ্ধি করুন যেমন আপনি আগে যে পরিমাণ খেতে তার থেকে একটু বেশি পরিমাণে খাওয়ার অভ্যাস করুন। সেই সাথে আপনার খাদ্য তালিকায় ভিটামিন যুক্ত খাবারের পরিমাণ বাড়িয়ে দিন আপনার খাদ্য তালিকায় প্রতিদিন দুটি করে ডিম কলা এগুলো রাখতে পারেন। 

 পিউটন সিরাপ


২,  মোটা হওয়ার জন্য আরেকটি কার্যকরী ঔষধ হচ্ছে পিউটন সিরাপ।  এটি খুবই কার্যকর সিরাপের মূল্য হতে পারে 360 টাকা তবে এই ঔষধ সেবনের পূর্বে আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন।  ডাক্তারের পরামর্শ ছাড়া এই ঔষধটি খেলে আপনার হিতে বিপরীত হতে পারে যদিও মোটা হওয়ার জন্য এই ঔষধটি খুবই কার্যকরী  তদাপি ঔষধ সেবনের পূর্বে আপনার পরামর্শ নিয়ে সেবন করতে হবে। 

রুচিবেট 


৩,  মোটা হওয়ার জন্য আপনি রুচিবেট এই ট্যাবলেটটি খেতে পারেন, এই ট্যাবলেটটিতে ৩০ টির এক ডোজ থাকবে প্রতি ডোজের দাম পড়বে 350 টাকা। আয়ুর্বেদ কোম্পানির ঔষধ সেবনে তেমন পার্শ্ব প্রতিক্রিয়া নেই আপনার রুচি তৈরি করবে খাদ্য হজম করতে সাহায্য করবে এই ঔষধটি খেলে আপনি আগের থেকে বেশি খেতে পারবেন। 


 উপরে আমরা যে তিনটি ঔষধ সম্পর্কে আপনাদের বলেছি এই ঔষধ তিনটি সেবনের ফলে আপনাদের খাদ্য চাহিদা তৈরি হবে এবং খাবার গ্রহণের পরিমাণ আগের থেকে বৃদ্ধি করবে ফলে এই ঔষধ সেবন করলে আপনার ওজন আস্তে আস্তে বাড়তে শুরু করবে তবে অবশ্যই ঔষধ গুলো একবারের বেশি খাবেন না এতে আপনার হয়তো বা ক্ষতি হতে পারে। আর আপনার জন্য সবচেয়ে ভালো হবে মোটা হওয়ার জন্য আপনি একজন অভিজ্ঞ ইউনানী হোক বা অভিজ্ঞ হোমিও ডাক্তারের পরামর্শ নেবেন, তবে অবশ্যই অভিজ্ঞ হোমিও ডাক্তার থেকে এড়িয়ে চলুন। কারণ এরা ঔষধ বিক্রি করার জন্য আপনাকে নানাবিধ ভুয়া ঔষধ ধরিয়ে দিবে ।

আরো  খবর পরুনঃ

কোন বয়সে মেয়েদের সেক্স পাওয়ার বেশি থাকে থাকে…….

মেয়েদের সেক্স বাড়ানোর ঔষধ এর দাম কত………..

 দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়……….

জেনে নিন স্ত্রী সহবাসের নিষিদ্ধ সময় গুলো গুলো………..


2 মন্তব্য

  1. আমি দিন দিন চিকন হয়ে যাচ্ছি,মোটা হতে চাই, খাবারের প্রতি তেমন রুচিও নেই, খাইতে মন চায় না,আমার করনীয় কি

    উত্তর দিনমুছুন
  2. আমি দিন দিন চিকন হয়ে যাচ্ছি । কিভাবে মোটা হওয়া যায়

    উত্তর দিনমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

অপেক্ষাকৃত নতুন পুরনো