ইসলামে স্বামী স্ত্রী সহবাসের দোয়া ও ফজিলত

 ইসলামে স্বামী স্ত্রী সহবাসের দোয়া ও ফজিলত  


মহান আল্লাহু তায়ালা নারী পুরুষের মিলনের মাধ্যমেই সন্তান বা বাচ্চা জন্মদান করে থাকেন। নারী-পুরুষের এই সম্পর্ক বৈধ হয়ে ওঠে যখন তাদের মধ্যে বিবাহ হয়, পৃথিবীতে বংশবৃদ্ধির একমাত্র উপায় হচ্ছে স্বামী স্ত্রী সহবাস। স্ত্রী সহবাস বা যৌনমিলনের জন্য রয়েছে কিছু দোয়া নিয়ম নীতি আজকে জানবো স্ত্রী সহবাসের দোয়া। 


আমরা আজকে জানবো স্ত্রী সহবাসের দোয়া 

بِسْمِ اللّهِ اللّهُمَّ جَنِّبْنَا الشَّيْطَانَ وَ جَنِّبِ الشَّيْطَانَ مَا رَزَقْتَنَا

উচ্চারণ : বিসমিল্লাহি আল্লাহুম্মা জান্নিবনাশ শায়ত্বানা ওয়া জান্নিবিশ শায়ত্বানা মা রাযাক্বতানা।

অর্থ : ‘হে আল্লাহ! তোমার নামে আরম্ভ করছি,  তুমি আমাদের নিকট হতে শয়তানকে দূরে রাখ। আমাদের এ মিলনের ফলে যে সন্তান দান করবে,  তা হতেও শয়তানকে দূরে রাখ।


স্ত্রী সহবাসের দোয়া আরবি উচ্চারণ

بِسْمِ اللّهِ اللّهُمَّ جَنِّبْنَا الشَّيْطَانَ وَ جَنِّبِ الشَّيْطَانَ مَا رَزَقْتَنَا


স্ত্রী সহবাসের দোয়া বাংলা উচ্চারণ 

উচ্চারণ : বিসমিল্লাহি আল্লাহুম্মা জান্নিবনাশ শায়ত্বানা ওয়া জান্নিবিশ শায়ত্বানা মা রাযাক্বতানা।


স্ত্রী সহবাসের দোয়ার ফজিলত 

হযরত আবদুল্লাহ ইবনে আব্বাস রাদিয়াল্লাহু তা'আলা আনহু হতে বর্ণিত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যখন তোমাদের কেউ আপন স্ত্রীর সাথে মিলিত হওয়ার ইচ্ছে করে তখন উক্ত দোয়া পড়ে যেন মিলিত হয়, যদি তখন তাদের গর্ভে কোন সন্তান আসে শয়তান সে সন্তানের কোনো ক্ষতি করতে পারবেনা। (সহীহ বুখারী মুসলিম ও মিশকাত শরীফের হাদিস) 



আরো পরুনঃ দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়


স্ত্রী সহবাসের দোয়া কেন পড়বেন 

মানুষ যখন কোন ভাল কাজের দিকে ধাবিত হয় শয়তান তখনই মানুষকে পথভ্রষ্ট করার চেষ্টা করে। আর মানুষ যখন মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে পানাহ চাই সাহায্য চায় তখন আল্লাহ রাব্বুল আলামীন মানুষকে সাহায্য করে থাকেন। মহান আল্লাহ তাআলার কাছে সাহায্য চাওয়ার একমাত্র মাধ্যম হচ্ছে দোয়া। মহান আল্লাহপাকের কাছে সহবাসের সময় সকল প্রকার শয়তানের কুমন্ত্রণা থেকে রেহাই পাওয়ার জন্য অবশ্যই দোয়া পড়া উচিত। 


সহবাসের দোয়া কখন পড়তে হয়

নিশ্চই কোন কাজের শুরুতেই আল্লাহর কাছে সাহায্য চাওয়া দরকার হয়। তাই অবশ্যই আপনাকে সহবাস শুরু করার পূর্বে দোয়াটি পড়তে হবে, সহবাসের পূর্বে যদি আপনি দোয়াটি  অবশ্যই পড়ে নিবেন। যদি সহবাস করার বা মিলন করার পূর্বে আপনার দোয়াটি পড়তে ভুলে যান সেটা ভিন্ন কথা। 


সহবাসের দোয়া কি নারী-পুরুষ উভয়েই পড়তে পারবে

সহবাসের দোয়া অবশ্যই নারী-পুরুষ উভয়েই পড়ে নিবেন। কেননা এই দোয়াটি মাধ্যমে আল্লাহর কাছে পানাহ বা আল্লাহর সাহায্য চাওয়া হয় যেন শয়তান আমাদেরকে কোন প্রকার কুমন্ত্রণা বা পথভ্রষ্ট না করতে পারে। তাই অবশ্যই শুরুর পূর্বে স্বামী স্ত্রী উভয়ই দোয়াটি পড়ে নিবেন


স্ত্রী সহবাসের নিয়ম 

১, সহবাসের পূর্বে স্বামী-স্ত্রী উভয়ের পাক-পবিত্র থাকবে। 

২, সহবাস শুরু করার পূর্বে অবশ্যই বিসমিল্লাহ বলে শুরু করবেন, ভুলে গেলে যদি বীর্যপাতের পূর্বে স্মরণ হয় তাহলে মনে মনে পড়ে নিতে হবে।

৩, সহবাস করার পূর্বে অবশ্যই দুর্গন্ধ যেমন ধূমপান কোন নেশা জাতীয় সামগ্রী পরিহার কিংবা ঘামের দুর্গন্ধ ইত্যাদি সহবাসের আনন্দময় করে তুলবে।  

৪, সহবাস শুরু করার পূর্বে সুগন্ধি জাতীয় আতর কিংবা অন্য কোনো বৈধ হালাল সুগন্ধি ব্যবহার করা সুন্নাত। 

৫, সহবাস করার সময় কখনই কেবলা মুখী হয়ে সহবাস করা যাবে।


আরো পরুনঃ দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়



Post a Comment

Previous Post Next Post