আমাকে একটা চাকরি দেবেন ? লড়াকু এক নারী

 


দুর্ঘটনায় স্বামীর মৃত্যুর পর সাইজ সন্তানসহ সংসদ সদস্য মীর আক্তার নামে এক লড়াকু নারী। পেশা হিসেবে বেছে নিয়েছেন চা পান সিগারেট বিক্রি। দুর্গম পথ পাড়ি দেওয়ার পথে তার আত্মীয়-স্বজনরাও সহযোগিতা করেছেন। 


লড়াকু এই নারীর কথা হার মানলে চলবেনা চেষ্টা ছাড়া কি কিছু হয় প্রশ্ন তার মুখে ? গতকাল মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে তার সঙ্গে কথা হয়। 


মাত্র 4 বছর ছেলে সানিকে নিয়ে তিনি বের হয়ে যান চা পান সিগারেট বিক্রির জন্য। একদিনে তিনি বিক্রি করতে পারেন আড়াইশো থেকে 300 টাকা। আক্ষেপ করে বলেন আরও অর্থ থাকলে তিনি আরো বেশি বেচাকেনা করতে পারতেন। 

কিন্তু টাকার অভাবে ঠিকমতো মালামাল উঠাতে পারছেন না তাই আড়াইশো তিনশো টাকা বিক্রি করেই ক্ষান্ত থাকতে হচ্ছে। থেকে সরে যেতে বলেন এই আড়াইশো থেকে 300 টাকা বিক্রি করে আর কটা খাইবা লাভ থাকে। 

তাহলে সংসার কিভাবে চালান এই প্রশ্ন করল সুমি আক্তার জানান আত্মীয়-স্বজন পরিচিতরা সাহায্য করে। তবে চলাচলে খুব কষ্ট হয় বড় ছেলেটা ক্লাস সিক্সে পরছে আর ছোট ছেলেটা ক্লাস ওয়ানে পড়ে। কিছু মিলিয়ে তাকে চোখে খুব কষ্ট হচ্ছে এছাড়াও প্রতিমাসের রুম ভাড়া বাবদ 6 হাজার টাকা দিতে হয়। 


কথাবার্তা শেষ পর্যায়ে সুমি আক্তার বলেন যদি তাকে একটি চাকরির ব্যবস্থা করে দেওয়া হয় তাহলে তিনি একটু ভালো ভাবে চলতে পারবেন।

আরো  খবর পরুনঃ

মেয়েদের জরায়ু রোগ সমূহ সংক্রমণ ও প্রতিরোধে করণীয়………..

দাউদ রোগের চিকিৎসায় ৫টি ঘরোয়া উপায় বিস্তারিত……

কিডনি রোগের লক্ষণ কারণ ও চিকিৎসা বিস্তারিত…..


Post a Comment

নবীনতর পূর্বতন