জনগণ সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠছে: নুরুল

 জনগণ গণতন্ত্রহীনতা ও বিচারহীনতায় ভুগছে বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক। তিনি দাবি করেন, বর্তমান সরকারের বিরুদ্ধে চতুর্দিক থেকে জনগণ ফুঁসে উঠছে।


আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর পল্টন মোড়ে এক সমাবেশে নুরুল হক এসব কথা বলেন।তিনি বলেন জনগণ সরকারের অত্যাচার এবং নিপীড়নে অতিষ্ঠ হয়ে এখন জনগণের সরকারের বিরুদ্ধে চলে গেছে? 


গত বছরের ২২ ডিসেম্বর ডাকসু ভবনে নুরুল ও তাঁর সহযোগীদের ওপর ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীদের হামলার ঘটনার এক বছর পূর্তিতে ছাত্র অধিকার পরিষদের ব্যানারে ‘বিচারহীনতার বিরুদ্ধে কালো পতাকা মিছিল’ শীর্ষক এ কর্মসূচিতে নুরুল সমাপনী বক্তব্য দেন।


নুরুল হক বলেন, জনগণ গণতন্ত্রহীনতা ও বিচারহীনতায় ভুগছে। দীর্ঘ ১২ বছরে দমন-পীড়ন করে গণতন্ত্রকে ধ্বংস করেছে সরকার। রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানে নোংরা দলীয়করণের মাধ্যমে দেশে একটি একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চাইছে। দেশের গণতন্ত্রকামী জনতা একদলীয় শাসনব্যবস্থা কায়েম হতে দেবে না। ইতিহাস থেকে শিক্ষা না নিলে বর্তমান সরকারের পরিণতি হবে আইয়ুব খান, এরশাদের মতো স্বৈরশাসকদের মতোই। চতুর্দিক থেকে জনগণ ফুঁসে উঠছে।

সরকার মূলত তার শাসন কে টিকিয়ে রাখার জন্য এখন পুলিশ বাহিনী ও প্রশাসনের উপর নির্ভর করছে। জনগণ তার ন্যূনতম অধিকারের প্রতিবাদ টুকু পর্যন্ত করতে পারছে না, দমন-নিপীড়নের ভয় তারা আসলে উঠলেও তেমন কোনো বহিঃপ্রকাশ ঘটাতে পারছে না এবং অচিরেই এমন বহিঃপ্রকাশ দেখা যাবে বলে আশা করছেন। 


সমস্ত অপকর্মের দায় সরকারকে একদিন বহন করতে হবে এবং সরকারের হিসাব সব টুকুই বুঝে পাবেন। যেদিন তাদের ক্ষোভের বহিঃপ্রকাশ করবে সেদিন সরকার বুঝতে পারবে তার ক্ষমতা এবং তার অপকর্মের ফল জনগণ তাকে কতটা অপছন্দ করত।

আরো  খবর পরুনঃ

কোন বয়সে মেয়েদের সেক্স পাওয়ার বেশি থাকে থাকে…….

মেয়েদের সেক্স বাড়ানোর ঔষধ এর দাম কত………..

 দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়……….

জেনে নিন স্ত্রী সহবাসের নিষিদ্ধ সময় গুলো গুলো………..


Post a Comment

নবীনতর পূর্বতন