রাতে ব্রা পরে ঘুমালে কি স্তনের আকার বেশিদিন ঠিক থাকে

 

রাতে ব্রা পরে ঘুমালে কি স্তনের আকার

অনেকেই ব্রা পড়ে থাকলেও ব্রা পরার নিয়ম কানুন ব্রা পড়ার উপকারিতা এবং ব্রা সম্পর্কে সঠিক কোনো তথ্য জানেন না, 

 আমরা সবাই জেনে থাকে যে নির্দিষ্ট একটি বয়সের পর মেয়েদের স্তন প্রাকৃতিক ভাবেই বৃদ্ধি পেতে শুরু করে,  আবার স্তন একটি নির্দিষ্ট সময় পরে শিথিল হতে শুরু করে বিশেষ করে 30 বছরের বেশি বয়সের মেয়েদের শিথিলতা শুরু হয়।  যারা নিয়মিত সঠিকমাত্রায় খাদ্য গ্রহণ করে শরীরের ওজন সঠিকভাবে নিয়ন্ত্রণ করে তাদের স্তন দীর্ঘদিন পর্যন্ত সুডৌল থাকে। 

 অপরদিকে যারা অল্প বয়সেই ওজন বৃদ্ধি করে ফেলেন,  নিজের শরীরের কোনো যত্ন নেন না শরীরের ওজন বৃদ্ধি যাওয়া কিংবা শরীর সম্পর্কে উদাসীন তাদের স্তন ত্রিশ পেরিয়ে যাওয়ার পূর্বেই শিথিল হওয়া শুরু করে।  সঙ্গে এটাও যে আপনি কোন ধরনের ব্রা ব্যবহার করেন সেটার উপরে অনেক কিছু নির্ভর করে। 

 আরো  খবর পরুনঃ  দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়……….


অনেকের মধ্যে আবার এই প্রশ্নটিই জেগে ওঠে যে রাতে ব্রা পড়ে ঘুমালে স্তনের আকৃতি কি ভালো থাকে, এ নিয়ে নানা মত রয়েছে অনেকের মতে রাতে ব্রা পড়ে ঘুমালে স্তন সুডৌল থাকে আবার অনেকের মতে ব্রা পড়ে না ঘুমালে তেমন সমস্যা হয় না,  তবে যারা ঘুমানোর সময় উপুর হয়ে ঘুমায় তাদের স্তনে একটু সমস্যা দেখা দেয় কেননা তাদের স্তনে অতিরিক্ত চাপ পড়ার ফলে স্তন  চ্যাপ্টা আকৃতির হয়ে যায়। 

 না যায় মেরিলিন মনরো নামক, একজন ব্রা পরে ঘুমানোর পক্ষে ছিলেন  তিনি সারা জীবন ব্রা পড়ে ঘুমিয়েছ তবে অন্য একজন বলেছেন তিনি সারাজীবন ব্রা না পরেই ঘুমিয়েছেন কিন্ত তাদের দুজনের মধ্যে পার্থক্য করে তেমন বেশি পার্থক্য দেখা যায়নি,  ব্রা পরে ঘুমানো নির্ভর করেনা নির্ভর করে রাতে আপনার শোয়ার উপর আপনার স্তনের আকার ঠিক থাকবে কিনা। 


 কিন্তু এমন অনেকেই রয়েছে যারা রাতেও ব্রা পড়ে থাকতে অভ্যস্ত,  এটা ভুল নাকি সঠিক তা বলা সম্ভব নয়।  তবে বিশেষজ্ঞরা এটি নিশ্চিত করেছে যারা রাতে কুকুর রহমতে অভ্যস্ত তাদের বেরা পরে ঘুমালে বাড়তি একটু সাপোর্ট পেয়ে থাকেন। 


 আপনি হয়তো বুঝতে পেরেছেন ব্রা পরে রাতে ঘুমানোর সঠিক, না কি ব্রা না পরে ঘুমানো সঠিক। তবে অবশ্যই আপনি একটি বিষয়ের উপর খেয়াল রাখবেন আপনি যখন ব্রা পরিধান করবেন তখন অবশ্যই স্তনের আকৃতি যাতে ঠিক থাকে।  তার উপরে লক্ষ রাখবেন এবং রাতে ঘুমানোর সময় অবশ্যই খেয়াল রাখবেন যাতে আপনার স্তনের উপর অনেক সময় অতিরিক্ত চাপ না পড়ে। কারণ অতিরিক্ত চাপ পড়ে অনেক কম থাকলে আকৃতিতে পরিবর্তন ঘটবে। 


 ব্রা পরিধান করার কয়েকটি সঠিক নিয়ম পদ্ধতি রয়েছে আপনি চাইলে বেড়া পড়ার সঠিক নিয়ম গুলো জেনে আসতে এই আর্টিকেলটি পড়তে পারেন। ব্রা পরিধান করার সঠিক নিয়ম.....

আরো  খবর পরুনঃ জেনে নিন স্ত্রী সহবাসের নিষিদ্ধ সময় গুলো গুলো………..


 ব্রা কেনার সময় যে বিষয়গুলো সবসময় খেয়াল রাখবেন।কিভাবে বুঝবেন আপনার ব্রা সঠিক হয়েছে

১,  আপনার স্তনের সাথে সঠিক মাপ রেখে তারপরে ব্রা কিনবেন নয়তো আপনার স্তনের সাথে কখনোই খাপ খাবে না। 

২,  যারা কাপ আকারে ব্রা কিনে থাকেন তারা অবশ্যই সুযোগ থাকলে বেড়াও করে চেক করে কেনার চেষ্টা করবেন। 

৩,  অনেক সময় দেখা যায় আমরা ব্রা ঠিকভাবে পরিধান  করলেও ব্রা'র হুক বুকে অনেক ব্যাথার সৃষ্টি করে।  পাওয়া যায় তো অবশ্যই ব্রা পড়ে যেন বুকে ব্যথা অনুভূত না হয় এটি নিশ্চিত করুন। 

৪,  ব্রা পরিধান করে আয়নার সামনে নিজেকে দেখে তারপরে বুঝতে পারবেন যে আপনাকে কতটা আকর্ষণীয় বা কতটা মানায়। 


 আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন আপনার কোন মন্তব্য থাকলে তাও কমেন্ট করে জানিয়ে দিতে পারেন

আরো  খবর পরুনঃ

কোন বয়সে মেয়েদের সেক্স পাওয়ার বেশি থাকে থাকে…….

মেয়েদের সেক্স বাড়ানোর ঔষধ এর দাম কত………..

 দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়……….

জেনে নিন স্ত্রী সহবাসের নিষিদ্ধ সময় গুলো গুলো………..


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন