চা পাতার পাইকারি বাজার কোথায়

চা পাতার পাইকারি বাজার কোথায় জানতে চান


যারা চা পাতার ব্যবসা করতে চান অথবা যাদের সপ্তাহে মাসে অধিক পরিমাণ চা এর দরকার হয় তারা পাইকারি চা পাতা কিনলে লাভবান হবেন। অনেকেই চা পাতার পাইকারি বাজার কোথায় আছে এটি জানতে চান। 

👉ভালো মানের চা পাতা কিনতে যোগাযোগ করুন - ০১৭১৩৪২৬৩৮৬

 চা পাতার ব্যবসা করে অনেকেই লাভবান হয়েছেন আপনি যদি খুচরা পাতার ব্যবসা করতে চান তাহলে অবশ্যই পাইকারি বাজার থেকে চা পাতা কিনে ব্যবসা শুরু করতে পারেন। চা পাতার অনেক পাইকারি বাজার রয়েছে এর মধ্যে সবচেয়ে বিখ্যাত কয়েকটি পাইকারি বাজার হল।


আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে।


  • শ্রীমঙ্গল পাইকারি চা বাজার
  •  চট্টগ্রাম পাইকারি চা বাজার 
  • ঢাকা পাইকারি চা বাজার 
  • পঞ্চগড় পাইকারি চা বাজার


 চলুন এবার জেনে নেই  চা পাতার পাইকারি বাজার কোথায় বাজারগুলো থেকে কিভাবে চা পাতা কিনতে হবে এ সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। 


 শ্রীমঙ্গল পাইকারি চা বাজারঃ

বাংলাদেশের সবচাইতে বেশি চা উৎপন্ন হয় সিলেট বিভাগে আর সিলেট বিভাগের মৌলভীবাজার শ্রীমঙ্গল কে বাংলাদেশের চায়ের রাজধানী বলা হয়।  শ্রীমঙ্গল কে কেন্দ্র করে শত শত চা উৎপাদনকারী প্রতিষ্ঠান ও বিক্রেতা টি হাউস রয়েছে। 

আরো পরুনঃ মেয়েদের যোনি - গোপনাঙ্গ টাইট করার ক্রিম

শ্রীমঙ্গল পাইকারি চা বাজার


শ্রীমঙ্গলের এসকল হাউজের কাজ হলো শুধু পাইকারি চা বিক্রি করা চা পাতা বস্তা হিসাবে হাউসগুলো বিক্রি করে থাকে। শ্রীমঙ্গলের আনাচে-কানাচে এসকল টি হাউসগুলো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। 

আপনি যদি সবচাইতে কম দামে পাইকারি তে চা পাতা কিনতে চান তাহলে আপনাকে শ্রীমঙ্গলে আসতে হবে।  বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে মৌলভীবাজার হয় আপনি খুব সহজেই শ্রীমঙ্গলে আসতে পারবেন। পাইকারির জন্য বিখ্যাত চা উৎপন্নকারী এই বাজার থেকে চা কিনে বিক্রি করে আপনি ভালো মুনাফা করতে পারবেন।

আরো পরুনঃ

হাঁসের ডিমের উপকারিতা ও আশ্চর্য পুষ্টিগুণ

কুকুর বিড়াল ঘাস খায় কেন ? জেনে নিন

 চট্টগ্রাম পাইকারি চা বাজার 

আপনি যদি কোন দোকান থেকে পাইকারি দামে চা পাতা কিনতে চান তাহলে আপনি চট্টগ্রামের পাইকারি চা বাজার থেকে কিনতে পারবেন।  চট্টগ্রামে চা পাতার রয়েছে অনেক দোকান এসব দোকান থেকে আপনি যে কোন ব্রান্ডের গ্রেডের চা পাতা কিনতে পাবেন। 

 আপনি চাইলে তাদের গোডাউনে গিয়ে চা পাতা কোয়ালিটি দেখে কিনতে পারেন এদের থেকে চা পাতা আপনি বস্তা হিসেবে কিনে পাইকারি বিক্রি করতে পারেন বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে আপনি এদের থেকে চা পাতা কিনে নিতে পারবেন।

আরো পড়ুনঃ একটানা 15 থেকে 30 মিনিট সহবাস করার ঔষধ।

ঢাকা চা পাতার পাইকারি বাজার কোথায়

ঢাকা  চায়ের বাজার এর জন্য অনেক টি হাউস পাইকারি দোকান রয়েছে,  তবে ঢাকা থেকে চা পাতা কিনে ব্যবসা করতে চাইলে আপনাকে চা পাতা সম্পর্কে ধারনা থাকতে হবে কারণ এখানে সকল প্রকারের ভেজাল চাসহ উন্নত মানের চা পাওয়া যায়। 

 ঢাকা থেকে চা কিনতে চাইলে আপনি মৌলভীবাজার চকবাজার কিংবা কাপ্তান বাজারের বড় দোকানগুলো থেকে চা কিনতে পারেন,  এসকল বড় বড় বাজারে আপনি চা এর ডিলার দোকান পেয়ে যাবেন সেখান থেকে আপনি চাইলে  বস্তা হিসাবে কিংবা কেজি দরে চা-পাতা কিনতে পারবেন।


পঞ্চগড় পাইকারি চা বাজার

সিলেটের পাহাড়ি অঞ্চলে একসময়ের চায়ের আবাদ থাকলে বর্তমানে পঞ্চগড় তেতুলিয়া জেলার সমতল উঁচু নিচু ভূমিতে চায়ের চাষ করা হয়।  তেঁতুলিয়ার এসকল চা বাগান কে কেন্দ্র করে গড়ে উঠেছে নানা রকম পাইকারি চায়ের দোকান। 


আরো পড়ুনঃ  পুরুষের  লিঙ্গ  - ইঞ্চি লম্বা করার  আধুনিক  ঔষধ।


 পঞ্চগড়ে বিভিন্ন প্রকারের চা উৎপাদন হয়ে থাকে এখানে হাই কোয়ালিটির থেকে লো কোয়ালিটির চা পাওয়া যায়। আপনি চাইলে সরাসরি গিয়ে দেখে চা পাতা কিনে আনতে পারেন পরবর্তীতে আপনি তাদের সাথে ফোনে কন্টাক রেখেও বিজনেস করতে পারবেন

👉ভালো মানের চা পাতা কিনতে যোগাযোগ করুন - ০১৭১৩৪২৬৩৮৬

কোন জেলার চা পাতা সবচাইতে ভালো

 বাংলাদেশে বর্তমানে সিলেট চট্টগ্রাম ও পঞ্চগড়ে অনেক চায়ের বাগান গড়ে উঠেছে তবে মানের দিক থেকে সবার উপরে রয়েছে সিলেটের চা এর পরে রয়েছে চট্টগ্রামের চা। 

 চা পাতার ব্যবসা শুরু করতে চাইলে আপনার লাইসেন্স থাকতে হবে,  চা পাতার পাইকারি ব্যবসা করার জন্য আপনাকে আকশন বিটার লাইসেন্স করতে হবে সেইসাথে খুচরা বিজনেস করার জন্য আপনার খুচরা বিজনেসের ট্রেড লাইসেন্স থাকতে হবে। 

চা পাতার অকশন বিটার লাইসেন্স করানোর দুটি জায়গা রয়েছে একটি হলো চট্টগ্রামে অপরটি শ্রীমঙ্গলে। এর পাশাপাশি খুচরা ব্যবসার জন্য আপনি যে কোন এলাকা থেকে একটি ট্রেড লাইসেন্স করিয়ে নিতে পারেন।

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত


চা পাতা কেনার সময় সাবধানতা

আপনি যদি মনে করেন চা পাতা কিনে আপনি ব্যবসা করতে চান অর্থাৎ ব্যবসাটিকে দীর্ঘ সময় ধরে চালু রাখতে চান তাহলে আপনাকে ভাল মানের চা পাতা সংগ্রহ করতে হবে।  কারণ আপনার এক কাস্টমার প্রথমবার আপনার থেকে চা পাতা কেনার পরে পরবর্তীতে তখনই কিনতে আগ্রহ দেখাবে যখন আপনার চা পাতার কোয়ালিটি ভাল মনে হবে। 

 ভালো মানের চায়ের দাম একটু বেশি হয় প্রতি কেজি 160 টাকা থেকে 220 টাকার চা পাতা কিনে আপনি  কখনোই ব্যবসা করতে পারবেন না।  ব্যবসা করার জন্য আপনাকে অবশ্যই ভালো কোয়ালিটির চা পাতা সংগ্রহ করতে হবে। 

 চা পাতা কেনার সময় আপনাকে একটি বিষয়ে সতর্ক থাকতে হবে বর্তমানে  চা পাতার পাইকারি বাজার কোথায় চা পাতা কে কেন্দ্র করে অনেক অসাধু সিন্ডিকেট ব্যবসায়ী রয়েছে যারা আপনাকে নকল চা পাতা ধরিয়ে দেবে,  এজন্য দাম একটু বেশি হলেও বিশ্বস্ত প্রতিষ্ঠান বা অস্থায়ী দোকান থেকে চা কেনার চেষ্টা করুন।

  আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক


কোথা থেকে চা পাতা কিনলে লাভ বেশি করা যায়

 চা পাতা কিনে ব্যবসা করতে চাইলে আপনাকে কিনে লাভ করতে হবে, আপনি যদি বেশি পরিমাণে চা পাতা কিনে ব্যবসা করতে চান তাহলে চট্টগ্রাম কিংবা শ্রীমঙ্গলের চা উৎপন্নকারী কোম্পানি থেকে চা পাতা কিনতে পারেন। 

 তবে আপনি যদি স্বল্প পরিমাণে 50, 100 কেজি চা পাতা কিনে ব্যবসা করতে চান তাহলে ঢাকা থেকে আপনি কিনে ব্যবসা শুরু করে দিতে পারেন।  চট্টগ্রাম শ্রীমঙ্গল পঞ্চগড় থেকে চারা কিনে আনতে আপনার পরিবহন খরচ অনেক বেশি পড়ে যাবে ঢাকা থেকে কিনলে এই খরচ টা বাচবে। 

 ঢাকা থেকে আপনি সব কোয়ালিটির চা পাতায় কিনতে পাবেন, আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনি এটি জানতে পারলেন চা পাতার পাইকারি বাজার কোথায় পাওয়া যায়।


👉ভালো মানের চা পাতা কিনতে যোগাযোগ করুন - ০১৭১৩৪২৬৩৮৬

আরো পড়ুনঃ মেয়েদের স্তন টাইট করার ক্রিম

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন