বাংলাদেশ জুয়েলার্স সমিতি ওয়েবসাইট

 
বাংলাদেশ জুয়েলার্স সমিতি ওয়েবসাইট
বাংলাদেশ জুয়েলার্স সমিতি  বাংলাদেশ জুয়েলার্স সমিতি ১৯১৩ 

বাংলাদেশ জুয়েলার্স সমিতি ওয়েবসাইট

সারা পৃথিবীতেই স্বর্ণ ব্যবসায়ীর সাথে জড়িত রয়েছে অনেক মানুষ। স্বর্ণ খনি থেকে উত্তোলন প্রস্তুতকরণ থেকে শুরু করে বিপণন প্রক্রিয়া পর্যন্ত অনেক মানুষ রয়েছে এর সাথে ব্যবসা করে থাকে আজকের আর্টিকেলটিতে আমরা জানবো বাংলাদেশ জুয়েলার্স সমিতি ওয়েবসাইট  চলুন তাহলে জেনে নেই আজকের আর্টিকেলটির মূল বিষয়। 


 বাংলাদেশ জুয়েলারি সমিতি বলতে বাংলাদেশে অবস্থিত জুয়েলারি ব্যবসায়ীদের একটি সম্মিলিত সমিতি, যার মাধ্যমে বাংলাদেশ জুয়েলারি ব্যবসা নিয়ন্ত্রণ ও পরিচালিত হয়ে আসছে।  আপনি চাইলে এই জুয়েলারি সমিতি তে যোগ দিতে পারেন অথবা ভিজিট করতে পারেন তাদের ওয়েবসাইট। 

বাংলাদেশ জুয়েলারি সমিতি ওয়েবসাইট লিংক

বাংলাদেশ জুয়েলারি সমিতি ফেইসবুক পেজ


বাংলাদেশ জুয়েলার্স সমিতিঃ

জুয়েলার্স বলতে স্বর্ণ ব্যবসায়ীদের কে বোঝানো হয়ে থাকে বাংলাদেশ জুয়েলার্স সমিতি  বাংলাদেশ জুয়েলার্স সমিতি ১৯১৩ সালের কোম্পানি আইন নিবন্ধিত ও বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক প্রাপ্ত একটি অরাজনৈতিক অলাভজনক এবং সেবামূলক বাণিজ্যিক সংগঠন। 

👉👉 যেকোন বয়সের মেয়েদেরকে সহবাসে রাজি করানোর ঔষধ।


 সংগঠনটি নানা ধরনের প্রতিকূলতা ও প্রতিবন্ধকতা কাটিয়ে হাজার ১৯৮৪ সালের ২৮ জুলাই শনিবার প্রতিষ্ঠানিক রূপ লাভ করে। সমিতি প্রতিষ্ঠার মূল লক্ষ্য ছিল স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের অর্থনীতির যুদ্ধবিধ্বস্ত দেশের সোনার বাংলায় রুপান্তরিত করতে দেশীয় শিল্পের প্রসার ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে জুয়েলার্স ব্যবসায়ীদের একত্রিতকরণ। 


 ঢাকা শহরের প্রাণকেন্দ্র গুলিস্তানের পাশে অবস্থিত বায়তুল মোকাররম জাতীয় মসজিদ বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মার্কেটে অবস্থিত বাংলাদেশ জুয়েলার্স সমিতির প্রধান কার্যালয়। সৃষ্টির সূচনা লগ্ন থেকেই বাংলাদেশ জুয়েলার্স সমিতির মূল লক্ষ্য ছিল গ্রাহক সেবা নিশ্চিত করা দেশীয় শিল্পের পৃষ্ঠপোষকতা করা এবং জুয়েলারি ব্যবসায়ীদের স্বার্থ নিশ্চিত করা। 

সারা বাংলাদেশে কোথায় কোথায় দেহ ব্যবসা হয় তাকে ঠিকানা জানুন।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি


 বাংলাদেশ জুয়েলারি সমিতি উক্ত লক্ষ্য পূরণের লক্ষ্যে বাংলাদেশের প্রত্যেকটি জেলায় একটি জুয়েলারি সমিতি আঞ্চলিক শাখা কমিটি রয়েছে। জেলা আঞ্চলিক কমিটি মূলত কেন্দ্রীয় কমিটির প্রতিনিধিত্ব করে। 

বাংলাদেশ জুয়েলার্স সমিতি

আন্তর্জাতিক বাজার, দেশীয় বাজার ও ভোক্তা সাধারণের কথা বিবেচনায় এনে বাজুস দেশীয় বাজারে স্বর্ণের মূল্য নির্ধারণ করে থাকে। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার সাথে সমন্বয় সাধন করে জুয়েলারী শিল্পের বিকাশ ও জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদানের রূপরেখা প্রণয়ন করে এবং সুষ্ঠু ও প্রতিযোগিতা মূলক ব্যবসা প্রসারের জন্য সরকার নির্ধারিত বিধি-বিধান সদস্যদের মধ্যে প্রচার ও পালনে ভূমিকা রাখে। 

👉👉 মাত্র সপ্তাহে মোটা হওয়ার ঔষধের নাম দাম ২২০ টাকা।


জুয়েলারী ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের মধ্যে যোগসূত্র স্থাপন করা, বৈদেশিক বাণিজ্যের প্রসার ও আন্তর্জাতিক পরিমন্ডলে নিজেদেরকে তুলে ধরতে বিভিন্ন আন্তর্জাতিক ট্রেড ফেয়ার এ অংশগ্রহণ ও আয়োজন করা, শিল্প ও শিল্পীর বিকাশের জন্য বিভিন্ন গঠনমূলক কার্যক্রম প্রণয়ন ও বাস্তবায়ন করাও বাজুসের উদ্দেশ্য।


 জুয়েলারি বাংলাদেশের একটি প্রাচীন ঐতিহ্যবাহী শিল্প যার সেগুন উপমহাদেশের হাজার বছরের ইতিহাস ঐতিহ্য বহন করে। নানা প্রতিকূলতা ও প্রতিবন্ধকতা বাধা-বিপত্তি মুখে জুয়েলারি শিল্প মাঝেমধ্যেই হুমকির মুখে পতিত হয় এর মধ্যে রয়েছে সিন্ডিকেট ব্যবসা নানা ধরনের অবৈধ উপায়ে দেশে আসা স্বর্ণ। 

জুয়েলার্স সমিতি ওয়েবসাইট


 এছাড়াও আন্তর্জাতিক বাজারে হঠাৎ করেই সরণের মান কমে যাওয়া বেড়ে যাওয়াসহ দেশীয় বাজারে স্বর্ণের চাহিদা বেড়ে যাওয়া কমে যাওয়া হচ্ছে এই ব্যবসার একটি অন্যতম প্রতিবন্ধকতা।  এ সকল প্রতিবন্ধকতা দূর করার লক্ষ্যে একত্রিত হয়ে কাজ করার জন্য প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ জুয়েলার্স সমিতি।


বাংলাদেশ জুয়েলার্স সমিতি কর্তৃক আমাদের উক্ত আর্টিকেলটি সম্পর্কে আপনার যদি কোন মন্তব্য কিংবা প্রশ্ন থেকে থাকে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে অবহিত করুন। 


 আমাদের বাংলাদেশ জুয়েলার্স সমিতি ওয়েবসাইট পোষ্টে নানা ধরনের আর্টিকেল লেখা হয় তাকে আপনার যেকোনো ধরনের তথ্যের জন্য অবশ্যই আমাদের আর্টিকেলগুলো ফলো করতে পারেন আমাদের আর্টিকেলগুলো ভুলগুলো আপনার চোখে ধরা পড়লে অবশ্যই কমেন্ট করবেন কমেন্ট করলে আমরা আমাদের ভুলগুলো খুঁজে পাবো তেমনি আপনিও আপনার কমেন্ট করার সার্থক হবেন।


👉👉 মাটি ছাড়া বাসায় ধনেপাতা চাষ করুন ১২ মাস ? শিখে নিন চাষ পদ্ধতি

👉👉 সন্তানের রোগ মুক্তির দোয়া আরবি বাংলায় উচ্চারণ সহ

👉👉 দোয়া কুনুত এর আরবি এবং বাংলা উচ্চারণ অর্থ

👉👉 সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী

👉👉 আয়াতুল কুরসি, বাংলা উচ্চারণ অর্থ ফজিলত

👉👉 ছেলে সন্তান লাভের উপায়, পুত্র সন্তান লাভের উপায় ?

👉👉 প্লাস্টিকের নকল চাল চেনার উপায়

  সব প্রেসক্রিপশনে 'Rxলেখা হয় কেন


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন