ইডিস্টা ২০ মি.গ্রা. ট্যাবলেট | Edysta | Tablet | 20 mg

ইডিস্টা ২০ মি.গ্রা. ট্যাবলেট | Edysta | Tablet | 20 mg



প্রিয় পাঠকগণ আসসালামুয়ালাইকুম আশা করি সবাই ভাল আছেন। আজকে আপনাদের জানাবো 

ইডিস্টা ২০ মি.গ্রা. ট্যাবলেট | Edysta | Tablet | 20 mg সম্পর্কে ইডিস্টা কি কাজ করে? ইডিস্টা ট্যাবলেট?

প্রনোর ট্যাবলেট বাংলা?Edysta 2.5 এর কাজ কি?Intimate 20 mg এর উপকারিতা?Edysta 20 mg bangla?

ইডিস্টা 10?ইডিস্টা ৫mg?   ইত্যাদি।

 সম্মানিত পাঠক গন আপনারা যদি অনলাইনে কেনাকাটা পছন্দ করেন তবে অবশ্যই আমাদের সাইটটি ভিজিট করতে পারেন আমাদের সাইটটি ভিজিট করতে www.gazivai.com এখানে ভিজিট করতে হবে।  আমাদের সাইট থেকে আপনারা পেয়ে যাবেন কম মূল্যে ভালো ভালো প্রোডাক্ট। আপনাদের পছন্দের প্রোডাক্ট। মেয়েদের  অনেক প্রোডাক্ট। তাই দেরি না করে আপনার এখনই আমাদের সাইটে ভিজিট করুন এবং অর্ডার করে ফেলুন। চলুন আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই।


টাডালাফিল ফসফোডাইএষ্টারেজ টাইপ ৫ (PDE5) এর নির্দেশিত প্রতিরোধক। PDE5 প্রতিরোধের ফলে মসৃন পেশীতে cGMP এর পরিমাণ বৃদ্ধি পায়। cGMP মসৃন পেশীকে প্রশমিত করে দেয় এবং কর্পাস ক্যাভার্নোসামে রক্তের প্রবাহ বাড়িয়ে দেওয়ার মাধ্যমে পেনাইল ইরেকশন ঘটায়।


ইরেকটাইল ডিসফাংশন (ED) এর চিকিৎসায় নির্দেশিত। 


prostatic hyperplasia (BPH) উপসর্গ চিকিত্সার জন্য নির্দেশিত হয়।


পুরুষাঙ্গ উত্থানজনিত কর্মহীনতার চিকিত্সার জন্য এবং সৌম্য প্রোস্ট্যাটিক হাইপারপ্লাজিয়ার লক্ষণ (ইডি / বিপিএইচ) এর জন্য নির্দেশিত হয়

আরো পড়ুনঃ অর্ণব নামের অর্থ কি আরো পড়ুনঃ অঙ্কিতা নামের অর্থ কি


ইডিস্টা কি কাজ করে


টাডালাফিল ফসফোডাইএষ্টারেজ টাইপ ৫ (PDE5) এর নির্দেশিত প্রতিরোধক। PDE5 প্রতিরোধের ফলে মসৃন পেশীতে cGMP এর পরিমাণ বৃদ্ধি পায়। cGMP মসৃন পেশীকে প্রশমিত করে দেয় এবং কর্পাস ক্যাভার্নোসামে রক্তের প্রবাহ বাড়িয়ে দেওয়ার মাধ্যমে পেনাইল ইরেকশন ঘটায়। PDE5 প্রোস্টেট এবং মূত্রথলির মসৃন পেশীতেও উপস্থিত থাকে।


ইডিস্টা কি কাজ করে


ইডিস্টা ট্যাবলেট



এডেস্টা

জেনেরিক টাডালাফিল

ধরণ ট্যাবলেট

পরিমাপ 5mg, 10mg, 20mg, 2.5mg

চিকিৎসাগত শ্রেণি Drugs for Erectile Dysfunction

উৎপাদনকারী Unimed Unihealth MFG, Ltd

উপলভ্য দেশ Bangladesh



প্রনোর ট্যাবলেট বাংলা


প্রনর ট্যাবলেট / Pronor Tablet পুরুষ প্যাটার্ন চুল ক্ষতি, ফলপ্রদ prostatic hyperplasia এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

প্রনোর ট্যাবলেট বাংলা


নিম্নলিখিত প্রনর ট্যাবলেট / Pronor Tablet এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.

ত্বকের চুলকানি

ইমারত সমস্যা

একটি ইমারত অর্জন অক্ষমতা

এলার্জি প্রতিক্রিয়া

ঊষরতা

বিষণ্ণতা উপসর্গ সঙ্গে মানসিক পরিবর্তন

কমে যাওয়া যৌন ইচ্ছা

লাল লাল ফুসকুড়ি

Itchy চামড়া

ঠোঁট বা মুখের ফোলা

ধড়্ফড়্

স্তন আবেগপ্রবণতা

পরিবর্ধন

নির্গত এর কমে যাওয়া ভলিউম

Testicular ব্যথা

বর্ধিত লিভার এনজাইম

আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন।


Edysta 2.5 এর কাজ কি


টাডালাফিল |Tadalafil | টাডালাফিল রক্তনালীগুলির পেশী শিথিল করে এবং শরীরের নির্দিষ্ট অঞ্চলে রক্ত প্রবাহকে বাড়ায়।। বহুল ব্যবহারকারী অত্যান্ত সতর্কতার সাথে


Intimate 20 mg এর উপকারিতা


Intimate 20 mg এর উপকারিতা


ইনটিমেট ইরেকটাইল ডিসফাংশন (ED) এর চিকিৎসায় নির্দেশিত।

সেবনবিধি ও মাত্রা : প্রাথমিকভাবে বেশির ভাগ রোগীর ক্ষেত্রে ইনটিমেট ১০ মি.গ্রা. যৌন উত্তেজনা বৃদ্ধিতে নির্দেশিত হয়। প্রত্যেক রোগীর সহনশীলতা এবং কার্যক্ষমতা এর উপর নির্ভর করে মাত্রা ২০ মি.গ্রা. পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে অথবা ৫ মি.গ্রা এ কমিয়ে আনা যেতে পারে। বেশির ভাগ রোগীদের ক্ষেত্রে সর্বোচ্চ ব্যবহারের মাত্রা দিনে একবার। খাদ্যের সাথে ব্যবহার

ইনটিমেট সেবনের উপর খাদ্য গ্রহণের তেমন প্রভাব নেই।

বয়ষ্ক রোগীর ক্ষেত্রে : ৬৫ বছরের অধিক বয়ষ্ক রোগীদের ক্ষেত্রে ডোজের সমন্বয় করার প্রয়োজন নেই।

বিরূপ প্রতিক্রিয়া : নাইট্রেটস নাইট্রেট ব্যবহারকারী রোগীদের ক্ষেত্রে প্রতিনির্দেশনা রয়েছে। ক্লিনিকাল ফার্মাকোলজির গবেষণা থেকে দেখা গেছে, ইনটিমেট  নাইট্রেট গ্রহণকারী রোগীর ক্ষেত্রে প্রতিক্রিয়া সৃষ্টি করে। হাইপারসেনসিটিভিটি রিএকশন যে সমস্ত রোগী টাডালাফিল এর প্রতি মারাত্মক হাইপারসেনসিটিভিটি প্রদর্শন করে তাদের ক্ষেত্রে ইনটিমেট নিষিদ্ধ।


পার্শ্ব প্রতিক্রিয়া :

শারীরিক-হাইপারসেনসিটিভিটি রিএকশন যার মধ্যে রয়েছে, র‌্যাশ, আরটিকারিয়া, ফেশিয়াল, ইডিমা, স্টেভেনস-জনসন সিনড্রম এবং এক্সফোলিয়েটিভ ডার্মাটাইটিস। 

কার্ডিওভাসকুলার এবং সেরিব্রোভাসকুলারমায়োকার্ডিয়াল ইনফ্রাকসন, সাডেন কার্ডিয়াক ডেথ, আনস্ট্যাবল এনজিনা পেকটোরিস, ভেনট্রিকুলার এরিথমিয়া, স্ট্রোক, ট্রানসিয়েন্ট ইস্কেমিক এটাকস, চেষ্ট পেইন, পালপিটেশনস এবং ট্রাকিকার্ডিয়া দেখা দিতে পারে।


 যে সমস্ত রোগীদের ক্ষেত্রে এইসব ইভেন্টগুলো হতে পারে তাদের পূর্ব হতেই কার্ডিওভাসকুলার ঝূঁকি ছিল। হাইপোটেনশন (হাইপারটেনিসিভ এজেন্ট এর সাথে টাডালাফিল নিলে রোগীদের সাধারণত এটি হয়ে থাকে), সাইনকোপ।

 ত্বক এবং সাবকিউটেনিয়াস টিস্যু- হাইপারহাইড্রোসিস (ঘাম ঝরা) গ্যাসট্রোইনটেসটিনাল- পেট ব্যথা এবং গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স। 


নারভাস সিস্টেম- মাইগ্রেন, ট্রানসিয়েন্ট গোবাল এমনেসিয়া। রেসপিরেটোরি সিস্টেম- ইপিস্টেক্সিস (নাক দিয়ে রক্ত পড়া)। স্পেশিয়াল সেনসেস- ব্লার্ড ভিশন, নিউরোপ্যাথি, রেটিনাল ভেইন অক্লুশন, ভিজুয়াল ফিল্ড ডিফেক্ট।

গর্ভাবস্থায় এবং স্তন্যদানকালে ব্যবহার : ইনটিমেট™ নবজাতক, শিশু অথবা মহিলাদের ক্ষেত্রে ব্যবহার করা যাবে না।


Edysta 20 mg bangla


টাডালাফিল একটি ওষুধ যা পুরুষদের মধ্যে যৌন রোগের চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। এটি ইরেক্টাইল ডিসফাংশন এবং যৌন পুরুষত্বহীনতার মতো লক্ষণগুলিকে দমন করার জন্য ব্যবহৃত হয়। এটি রক্তের পরিমাণকে বৃদ্ধি করে যা শেষ পর্যন্ত লিঙ্গে পৌঁছায়। 

এই ওষুধটি পুরুষের যৌনাঙ্গের চারপাশের পেশীকে আরাম প্রদান করে কাজ করে। এটি শরীরের মধ্যে ফসফোডিয়েস্টারেস -৫ এর কার্যকলাপকে বাধা দিয়ে কাজ করে। এটি শরীরে উপস্থিত সাইক্লিক গুয়ানোসিন মনোফসফেট (সিজিএমপি / cGMP) এর পরিমাণকে আরও বাড়িয়ে তোলে যা রক্তনালীগুলির অভ্যন্তরে মসৃণ পেশীগুলিকে শিথিল করে।


এই ওষুধটি প্রোস্ট্রেট গ্রন্থি এবং প্রস্রাবের সমস্যাগুলির চিকিত্সার জন্যও ব্যবহার করা যেতে পারে। তবে এটি আপনাকে সিফিলিসের মতো যৌন রোগের বিরুদ্ধে সুরক্ষা প্রদান করতে এবং চিকিত্সা করতে সহায়তা করবে না। 

এই ওষুধটির জন্য কোনও ডাক্তারের প্রেসক্রিপশনের প্রয়োজন হয় না, তবে আপনার শরীরের জন্য উপযুক্ত ডোজের সম্পর্কে জানতে একজন ইউরোলজিস্টের সাথে কথা বলা উচিত, কারণ যে কোনও ধরনের ওভারডোজ বা ওষুধের অতিরিক্ত মাত্রা বিপজ্জনক হতে পারে।

 এমনকি এটি মৃত্যুর কারণও হতে পারে। ডোজটি গ্রহণ করার আগে আপনার চিকিত্সার ইতিহাস এবং আপনি যে ওষুধগুলি গ্রহণ করছেন সে সম্পর্কে আপনার ডাক্তারকে অবহিত করতে ভুলবেন না। প্রেসক্রিপশন হওয়ার পরে, আপনি এই ওষুধটি খাবারের সাথে বা খাবার ছাড়াই গ্রহণ করতে পারেন এবং প্রায় এটি গ্রহণ করার প্রায় ৬০ মিনিট পর আপনি যৌন ক্রিয়াকলাপ শুরু করতে পারেন।


ইডিস্টা 10


এডেস্টা ফসফোডাইএষ্টারেজ টাইপ ৫ (PDE5) এর নির্দেশিত প্রতিরোধক। PDE5 প্রতিরোধের ফলে মসৃন পেশীতে cGMP এর পরিমাণ বৃদ্ধি পায়। cGMP মসৃন পেশীকে প্রশমিত করে দেয় এবং কর্পাস ক্যাভার্নোসামে রক্তের প্রবাহ বাড়িয়ে দেওয়ার মাধ্যমে পেনাইল ইরেকশন ঘটায়।

 PDE5 প্রোস্টেট এবং মূত্রথলির মসৃন পেশীতেও উপস্থিত থাকে। PDE5 এর পরিমাণ কমে যাওয়ার ফলে cGMP এর পরিমাণ বৃদ্ধি পায়, যার ফলে প্রোস্টেট এবং মূত্রথলির মসৃন পেশী প্রশমিত হয়। মসৃন পেশীর প্রশমনের ফলে মূত্রনালীতে রক্ত সরবরাহ বৃদ্ধি পায় এবং মূত্রথলির মুখ পুরাপুরি খুলে যায়, ফলে মূত্র নির্গমন বৃদ্ধি পায়।


ইডিস্টা 10


ইডিস্টা ৫mg


ইরেক্টাইল ডিসফাংশান এ ব্যবহৃত ঔষধ যাদের যৌন উত্তেজনা কম, লিঙ্গ উত্থান জনিত সমস্যা আছে তাদের এটি সেবন করলে সমস্যা সমাধান হয়। তবে স্থায়ী সমাধান হবে কি-না! তা বলা সম্ভব নয়। সম্পূর্ণ স্থায়ী সমাধান হবে কি-না তা নির্ভর করবে আপনার সমস্যার উপর।

Post a Comment

নবীনতর পূর্বতন