নাঈম নামের অর্থ কি । Nayem name meaning in bengali islamic and Arabic


নাঈম নামের অর্থ কি


নাঈম নামের অর্থ কি । Nayem namer ortho ki

নাঈম নামের অর্থ কি প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম। আপনারা  প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চাই লিখে Google  এ সার্চ করে থাকেন আজকের আর্টিকেলটিতে যারা নাঈম নামের অর্থ কি জানতে চেয়েছেন তাদের জন্য।  আমরা জানবো নাঈম নামের অর্থ কি? নাঈম নামের ইসলামিক অর্থ কি? নাঈম নামের আরবি অর্থ কি? নাঈম নামের বাংলা অর্থ কি?  এছাড়া ও আরো ও জানবো Nayem name meaning in Bengali? Nayem name meaning in Islamic? Nayem namer ortho ki? Nayem নামের অর্থ কি? নাঈম নামের অর্থ? নাঈম শব্দের অর্থ কি? নাঈম নামের ছেলেরা মেয়েরা কেমন হয়? নাঈম নামটি ইসলামিক নাম কিনা ? নাঈম নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য ? নাঈম নামের সাথে যুক্ত নাম? নাঈম নামের অর্থ কী ? নাঈম নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। 

পৃথিবীর প্রত্যেকটি মানুষের নাম নিয়ে একটি দুর্বলতা রয়েছে। সন্তানের সুন্দর নামের প্রতি আমাদের সকলেরই আলাদা আগ্রহ রয়েছে।  তাই আমরা প্রায় সকলেই গুগলে বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে করে থাকি খোঁজাখুঁজি করে থাকি। নিচে নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো। নাঈম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এবং যে কোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

সালমান নামের অর্থ কি

সোহান নামের অর্থ কি

চুল ঘন করার উপায়

রনি নামের অর্থ কি

জাবির নামের অর্থ কি

নাঈম নামের অর্থ কি

বন্ধুগণ নাঈম নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। নাঈম নামের অর্থটি নামের মতোই খুবই সুন্দর। নাঈম নামটি সাধারণত ছেলেদের নামে রাখা হয়ে থাকে। কারণ নাঈম শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ ।

নাঈম নামের অর্থ হলো -শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি। 

বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে নামের ব্যাপক প্রচলন রয়েছে আপনারা যারা নাঈম নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় নামটি রাখতে পারেন।


নাঈম নামের ইসলামিক অর্থ কি 

নাঈম নামটি খুব সুন্দর একটি ইসলামিক আধুনিক জনপ্রিয় নাম ছোট নাম। নাঈম নামের ইসলামিক অর্থ হলো -শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি।

 মুসলিম পরিবারের সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।  তাই সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা আমাদের প্রত্যেকের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

নাঈম নামের ইসলামিক অর্থ কি


নাঈম শব্দের অর্থ কি

নাঈম খুব সুন্দর একটি ইসলামিক আরবি শব্দ। শব্দটি মূলত একটি আরবি শব্দ। নাঈম শব্দটির ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা যায়।  কারণ নাঈম শব্দটি একটি পুরুষ বাচক শব্দ ।  নাঈম শব্দের অর্থ হলো - শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি।

নাঈম শব্দের ভাগ্যবান সংখ্যা - ৮ । 


নাঈম আরবি অর্থ কি 

নাঈম নামটি খুব সুন্দর একটি আদি ইসলামিক আরবি নাম।মুসলমানদের কাছে আরবি নামের একটা আলাদা গুরুত্ব রয়েছে আর সেটি হল আরবি অক্ষর বা বর্ণ দিয়ে কোন নাম বা কোন ইসলামী সম্প্রদায়ের ব্যক্তির নাম। আধুনিক সময় আমরা সবাই আধুনিক নাম খুঁজে থাকি কিন্তু আমাদের উচিত সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা। নাঈম শব্দটি যেহেতু একটি আরবী শব্দ তাই নাঈম শব্দটি ধারা মুসলিম ছেলে মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে।

নাঈম নামের আরবি অর্থ হলো -শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি। নাঈম নামটির যেহেতু একটি আরবি ইসলামিক নাম তাই নাঈম নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা আপনার পরিবারের ছোট্ট রাজপুত্রের নাম নাঈম রাখতে পারেন।


নাঈম নামের বাংলা অর্থ কি 

নাঈম নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম হলেও বাংলায় নাঈম নামের অনেক গুরুত্ব রয়েছে। বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের বাংলা অর্থ খুঁজে থাকে। 

নাঈম নামের বাংলা অর্থ হল- শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি।  বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ গুলোতে নাঈম নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


Nayem namer ortho ki 

Nayem namer ortho holo --- shanto , puroshkar,subod.   শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি

তামিম নামের অর্থ কি

শ্রেয়া নামের অর্থ কি

শামীম নামের অর্থ কি

Nayem Name meaning in Bengali 



The name Naeem is a very beautiful original short name. The name Naeem in Bengali means - calm, rewarding or subodh etc .

(নাঈম নামটি খুব সুন্দর একটি আদি জনপ্রিয় নাম ছোট নাম। নাঈম নামের বাংলা অর্থ হলো -শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি।)


Nayem Name meaning in Bengali

Nayem name meaning in Islamic 

The name Naeem is a very beautiful early Islamic popular name. The Islamic meaning of the name Naeem is - calm, rewarding or understanding, etc ..(নাঈম নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম হলেও বাংলায় নাঈম নামের অনেক গুরুত্ব রয়েছে। বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের বাংলা অর্থ খুঁজে থাকে। )


নাঈম নামের অর্থ কী

নাঈম নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় ছোট নাম। উপরে নাঈম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। নাঈম নামের অর্থ হলো--শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি।


নাঈম নামের অর্থ 

নাঈম নামটি খুব সুন্দর একটি ছেলে শিশুর নাম। নাঈম নামের অর্থ হলো--শান্ত, পুরস্কারদাতা বা সুবোধ ইত্যাদি। বাংলাদেশ অনেক ছেলে শিশুর নাম নাঈম রাখা হয়ে থাকে।


নাঈম নামের অর্থ জানতে চাই

নাঈম নাম সম্পর্কে উপরে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে নাঈম নাম সম্পর্ক সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন।



নাঈম নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য 

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

নাঈম নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

উপযুক্ত 88 শতাংশ, গুরুত্বর 74 শতাংশ, আনন্দদায়ক 67 শতাংশ, সৃজনশীল 60 শতাংশ, উদার 45 শতাংশ, অস্থির  41%,  মনোযোগী 40 শতাংশ, সক্রিয় 34 শতাংশ, ভাগ্যবান 29 শতাংশ, আধুনিক 29 শতাংশ, স্বাভাবিক 27 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 21 শতাংশ  ইত্যাদি 


নাঈম নামের সাথে যুক্ত কিছু নাম


 নাঈম ইসলাম --নাইম রহমান 

নাঈম সরকার --নাঈম হাওলাদার 

নাঈম খান --নাঈম চৌধুরি-- নাঈম আহ্মেদ

 নাঈম মাহমুদ --নাঈম হোসাইন --নাঈম হাসান

 নাঈম শেখ --আল নাঈম--নাঈম হক

 নাঈম রায়-- শাহরিয়ার নাঈম 

মুহাম্মদ নাইম-- আবদুল্লাহ আল নাঈম 

নাঈম শিকদার-- নাহিয়ান হক নাইম

 নাঈম মুস্তাকিন সাগর --আরেফিন নাইম

 নাঈম মল্লিক --নাঈম ইসলাম নাফিস 

জাকারিয়া হাসান নাঈম -আরিফুজ্জামান নাঈম

 আরিয়ান আহ্মেদ নাঈম-- রায়হান নাইম

 নাঈম আহমেদ নিলয়--- নাঈম রানা

 খাইরুল হাসান নাইম --মেহেদী হাসান নাঈম

 নাইমুল ইসলাম নাইম-- নাঈম হোসেন সাব্বির


নাঈম নামের ছেলেরা কেমন হয়

নাঈম নামের ছেলেরা কেমন হয়


পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে নাঈম নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

Post a Comment

নবীনতর পূর্বতন