লিজা নামের অর্থ কি । লিজা নামের ইসলামিক / আরবি অর্থ কি । Liza name meaning in Bengali Islamic and Arabic

লিজা নামের অর্থ কি
লিজা নামের অর্থ কি

লিজা নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো লিজা নামের অর্থ কি ? 


    লিজা নামের অর্থ কি । Liza namer ortho ki 


    লিজা নামের ইসলামিক অর্থ কি? লিজা নামের আরবি অর্থ কি? এবং লিজা নামের বাংলা অর্থ কি? আরও জানবো লিজা নামের অর্থ কী? লিজা নামের অর্থ? লিজা নামের সঠিক বানান  কি? Liza  name meaning in Bengali? লিজা অর্থ কি ? 

    Liza namer ortho ki

    আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান হোয়াইটিং ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

    Liza name meaning in Islamic? Liza namer ortho ki ? Liza নামের অর্থ কি? লিজা শব্দের অর্থ? লিজা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? লিজা নামের মেয়েরা কেমন হয়? লিজা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

    আরও পড়ুনঃ রুপা নামের অর্থ কি

    তো বন্ধুরা লিজা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

    আরও পড়ুনঃ সাইফ নামের অর্থ কি

    লিজা নামের অর্থ কি 

    লিজা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। লিজা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। লিজা নামের অর্থ হলো -- আল্লাহর প্রতি উৎসর্গকারী। 

    বন্ধুরা লিজা নামের অর্থটি লিজা নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে লিজা নাম টি রাখতে পারেন। লিজা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই আপনারা লিজা নামটি রাখতে পারেন।

    আরও পড়ুনঃ মেহের নামের অর্থ কি

    আরও পড়ুনঃ খাদিজা নামের অর্থ কি

    লিজা নামের ভাগ্যবান সংখ্যা কতো

    লিজা নামের ভাগ্যবান সংখ্যা--- 3 ?।

    লিজা নামের ইসলামিক অর্থ কি

    আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

    লিজা নামের ইসলামিক অর্থ কি 

    মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে । লিজা নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম । লিজা নামের ইসলামিক অর্থ হলো -- আল্লাহর প্রতি উৎসর্গকারী।

     মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম  রাখা প্রতিটি পরিবারের গুরুত্বপূর্ন দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। 

    তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ। লিজা নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম লিজা রাখতে পারেন।

    লিজা শব্দের অর্থ কি

    আরো পড়ুনঃ চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন - এখনই কিনুন

    লিজা নামের আরবি অর্থ কি

    লিজা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। লিজা নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা লিজা নামটির ভেবে দেখতে পারেন। 

    লিজা নামের আরবি অর্থ হল- আল্লাহর প্রতি উৎসর্গকারী।সৌদি আরব বাংলাদেশ পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে লিজা নামের জনপ্রিয়তা রয়েছে এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যেও লিজা নামটি অনেক বেশি দেখা যায়। 

    আরও পড়ুনঃ কুলসুম নামের অর্থ কি

    আরও পড়ুনঃ পপি নামের অর্থ কি

    লিজা নামের বাংলা অর্থ কি

    বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। লিজা নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে। লিজা নামের বাংলা অর্থ হলো - আল্লাহর প্রতি উৎসর্গকারী ।

    লিজা নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর। তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা লিজা নামটি ভেবে দেখতে পারেন।


    লিজা নামটি ইসলামিক নাম কি না

    হ্যা বন্ধুরা লিজা  নামটি একটি ইসলামিক/আরবি নাম। 


    লিজা শব্দের অর্থ কি 

    লিজা শব্দটি একটি আরবি শব্দ। লিজা শব্দটি মূলত স্ত্রী লিঙ্গ শব্দ। লিজা শব্দটি ধারা শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। লিজা নামটি 2 বর্ন এবং 1 শব্দের একটি সুন্দর নাম। লিজা শব্দের অর্থ হলো - আল্লাহর প্রতি উৎসর্গকারী। 


    Liza name meaning in Bengali 

    The name Liza is a very beautiful modern popular name. The name Liza is usually given to girls. The name Liza means - Devoted To Allah .

    (লিজা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। লিজা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে।লিজা নামের অর্থ হল - আল্লাহর প্রতি উৎসর্গকারী ।)


    Liza name meaning in Islamic

    The name Liza is a very beautiful modern Islamic popular name. The word Liza is basically female gender. Therefore, the name Liza is named after female children. The Islamic meaning of the name Liza is - Devoted To Allah .

    আরও পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি

    আরও পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

    লিজা নামের অর্থ কী

    লিজা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে লিজা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে লিজা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

     

    Liza namer ortho ki

    Liza namer ortho holo --- Allahor proti utsorgokaree .


    Liza ortho ki

    Liza ortho holo --- Allahor proti utsorgokaree .


    Liza namer orrtho ki

    Liza namer orrtho holo --- Allahor proti utsorgokaree .


    লিজা অর্থ কি

    বন্ধুগণ লিজা নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে লিজা নামটি অন্যতম একটি নাম। লিজা অর্থ হলো -- আল্লাহর প্রতি উৎসর্গকারী।


    Liza নামের অর্থ কি 

    লিজা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে লিজা নামটি অন্যতম একটি নাম। লিজা নামের অনেকগুলো অর্থ রয়েছে। লিজা নামের অর্থ হলো-- আল্লাহর প্রতি উৎসর্গকারী ।


    লিজা নামের অর্থ 

    লিজা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে লিজা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে লিজা নাম সম্পর্কে জেনে গেছেন।


    লিজা নামের সঠিক বানান কি 

    লিজা নামের সঠিক ইংরেজি বানান হলো - LIZA


    লিজা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য


    প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। 

    লিজা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


    সক্রিয় 80 শতাংশ অস্থির 76 শতাংশ 

    গুরুত্বর  73 শতাংশ উদার 60 শতাংশ 

     বন্ধুত্বপূর্ণ 55 শতাংশ --আধুনিক 50 শতাংশ

     আনন্দদায়ক 50 শতাংশ-- মনোযোগী 44 শতাংশ

     ভাগ্যবান 41 শতাংশ --সৃজনশীল 35 শতাংশ

     স্বাভাবিক 29 শতাংশ --উপযুক্ত 22 শতাংশ ইত্যাদি।


    লিজা নামের সাথে যুক্ত কিছু নাম


    লিজা ইসলাম -- লিজা আক্তার -- লিজা রহমান 

    লিজা খাতুন-- লিজা বেগম -- লিজা হাসান

    লিজা সুলতানা -- লিজা চৌধুরী-- লিজা খান

    লিজা পারাভিন -- লিজা শেখ-- লিজা মাহমুদা

    লিজা আহ্মেদ -- লিজা আলম-- লিজা তাবাসসুম 

    লিজা নাওয়ার-- লিজা হক -- আফিয়া লিজা

    হুমায়ারা লিজা -- লিজা জান্নাত-- লিজা আহ্মেদ

    লিজা মনি -- শামসুন্নাহার লিজা -- লিজা ইভা

    লিজা জামান-- আদিবা হাওলাদার -- সিদরাতুল লিজা

    লিজা আফরিন -- লিজা জান্নাত জারা ইত্যাদি। 


    লিজা নামের মেয়েরা কেমন হয়

     প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

    পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে লিজা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

    পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

    আরও পড়ুনঃ তাসরিফ নামের অর্থ কি

    আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

    লিজা নামের অর্থ জানতে চাই 

    বন্ধুগণ যারা লিজা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে লিজা নামের অর্থ সম্পর্কে লিজা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে লিজা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

    Post a Comment

    নবীনতর পূর্বতন