বিশ্বের সের ১০ জন ধনী ব্যক্তির তালিকা

 

বিশ্বের সের ১০ জন ধনী ব্যক্তি


পৃথিবীর শীর্ষ 10 জন বিলিয়নার পৃথিবীর শীর্ষ 10 জন ধনী সম্পর্কে। চলুন জেনে নিই পৃথিবীর শীর্ষ 10 জন ধনী ব্যক্তি কারা? 


তবে আমরা আজকে পৃথিবীর শীর্ষ দশ জন ধনীর নাম প্রকাশ করব তাদের অর্থের পরিমাণ বলবো না কেননা তাদের অর্থ প্রতিনিয়ত কম বেশি বৃদ্ধি পাচ্ছে ফলে সঠিক তথ্য দাও আমাদের পক্ষে সম্ভব নয়। 


সাথে এটাও বলে নাকি পৃথিবীর শীর্ষ দশ জন ধনীর তালিকা প্রতিদিনই ওঠানামা করে তাদের শেয়ারের দাম তাদের মোট অর্থের পরিমাণ এগুলোর উপর ভিত্তি করে এগুলো প্রতিদিনই বৃদ্ধি পায় বা ওঠানামা করে সুতরাং নিশ্চিত করে বলা যাচ্ছে না পৃথিবীর শীর্ষ 10 জন ধনী কোন ব্যক্তি। 


আমরা পৃথিবীর শীর্ষ 10 জন ধনী ব্যক্তির নাম সম্পর্কে আপনাদেরকে বলবো এরা হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ দশজন ব্যক্তি এদের মধ্যে কেউ নাম্বারে একে যায় কেউ বদলে যায় এরকম ওঠানামা করে তবে তাদের মধ্যে থাকে পৃথিবীর শীর্ষ 10 জন ব্যক্তির নাম। 


১, জেফ বেজোসঃ পৃথিবীর শ্রেষ্ঠ ধনীর তালিকায় শীর্ষে রয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। জেফ বেজোস এর অর্থের পরিমাণ এতটাই বেশি মনে করা হয় আগামীতে তার থেকে এই তালিকায় শীর্ষস্থান কেড়ে নেওয়া খুবই কষ্টসাধ্য হয়ে উঠবে। 


২, বিল গেটসঃ পৃথিবীর শীর্ষ ধনীর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। বিল গেটসের ঘাড়ে নিশ্বাস ফেলছে ট্রাস্টের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। বিল গেটস দাফতের অধিকাংশই বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠান দান করে ফলে তার অর্থের পরিমাণ কিছুটা কম। 


৩, ইলন মাস্কঃ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠাতা ও বৈদ্যুতিক গাড়ি তৈরির প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা হচ্ছেন ইলন মাস্ক।। একই সাথে পৃথিবীর শীর্ষ দ্বিতীয় ধনী ব্যক্তি। 


৪, বার্নার্ড আর্নল্ড ফ্যামিলিঃ তালিকার চতুর্থ স্থানে রয়েছেন ফ্যামিলি ফ্যামিলি অর্থ-সম্পদ পরিমাণ অনেক বেশি। ফ্যামিলির মালিকানা রয়েছে অনেকগুলো কম্পানি।

আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন


৫, মার্ক জাকারবার্গঃ ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ, মার্ক জাকারবার্গ তালিকার পঞ্চম অবস্থানে অবস্থান করছেন তবে এই তালিকা ক্রমশই ওঠানামা করে ফলে মাঝামাঝি পৃথিবীর শীর্ষ দশ জন ধনীর তালিকায় থাকছেন এটি নিশ্চিত । 


৬, ওয়ারেন বাফেটঃ পৃথিবীতে বিনিয়োগ শব্দটি কে প্রথম একটি আদর্শ ব্যবসায়িক স্থানে নিয়ে যান ওয়ারেন বাফেট এজন্য তাকে বিনিয়োগের ধনকুবের বিনিয়োগের প্রতিষ্ঠাতা বলা হয়। ওয়ারেন বাফেটের হাত ধরি পৃথিবীতে বিনিয়োগকারীরা ক্রমশ লাভ করে। সারা পৃথিবীতে তিনি বিনিয়োগ গুরু নামে খ্যাত। 


৭,ল্যারি পেজঃ  পৃথিবীর অন্যতম পরিচিত আর একটি ওয়েবসাইট বা কর্পোরেশন হলো আলফাবেট এর মালিকানাধীন গুগল। গুগলের প্রতিষ্ঠাতা ল্যারি পেজ থাকছেন তালিকার শক্ত অবস্থানে। 

বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন

৮, ল্যারি এলিসনঃ ল্যারি এলিসন একজন সফটওয়্যার ব্যবসায়ী এবং পৃথিবীর শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকা অষ্টম অবস্থানে। 


৯, মুকেশ আম্বানিঃ অবিশ্বাস্যভাবে ভারতীয় এই ধনকুবের শীর্ষ তালিকায় অবস্থান করছেন। রিয়ালেন্স গ্রুপের প্রতিষ্ঠাতা মুকেশ আম্বানি নিহত নতুন নতুন ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে প্রচুর অর্থ নিজের হাতে হাতে নিচ্ছেন। 


১০, সার্জেই ব্রিনঃ পৃথিবীর শীর্ষ ধনীর তালিকায় বেশির ভাগই রয়েছেন বিভিন্ন অনলাইন বা ইন্টারনেট প্রযুক্তির ব্যবসায়ীরা। এরই ধারাবাহিকতায় তালিকায় দশম অবস্থানে অবস্থান করছেন গুগোল এর অন্যতম সহ-প্রতিষ্ঠাতা সার্গেই ব্রিন। 


বন্ধুরা পৃথিবীর শীর্ষ 10 জন ধনী ব্যক্তির তালিকা ছিল এ পর্যন্ত এই তালিকাটি ক্রমশই ওঠানামা করতে পারে সুতরাং এটি যে পৃথিবীর শীর্ষ 10 ধনীর তালিকা থাকবে এমনটি নয় ।


আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন

বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন

বাংলাদেশের শীর্ষ ১০ দর্শনীয় কম খরচে ভ্রমন উপযোগী স্থান


Post a Comment

নবীনতর পূর্বতন