ডিম কেক রেসিপি তৈরি করুন বাসায় বসে

ডিম কেক তৈরির রেসিপি  তৈরি করুন বাসায় বসে 


কেক আমাদের সবার পছন্দ, বাজারে কিংবা মার্কেটে যে কোন জায়গায় কেক কিনতে পাওয়া যায় কিন্তু আপনি চাইলে এই কে ঘরে বসে খুব সহজে তৈরি করে নিতে পারেন। কিভাবে বাসায় বসে ডিম কেক রেসিপি তৈরি করবেন। 

 আপনি কিভাবে একটি কেক তৈরি করতে পারবেন একটা ডিম দিয়ে কেক বানানো উপকরণগুলো এবং চুলায় তৈরি কেক  বানানোর প্রক্রিয়া সবকিছু একটু জেনে নেই। 

আরো  খবর পরুনঃ যে তিন সময় নামাজ পড়া হারাম নামাজ পড়া যাবে না

উপকরণ: ডিমের কেক তৈরির রেসিপি যা যা লাগবে

তেল ১/৪ কাপ

চিনি ১/৩ কাপ

ডিম ১টি

ময়দা ১/৩কাপ

বেকিং পাউডার ১/২ চা চামচ

ভ্যানিলা এসেন্স ১/৪ চা চামচ।


তৈরির প্রণালী

প্রথমে ডিম ভেঙ্গে কুসুম থেকে আলাদা করে রাখুন। এরপর কুসুম এর সাথে ভালোভাবে ময়দা মিশিয়ে একটি খামি তৈরি করুন। তেল ও চিনি দিয়ে আরও ভালোভাবে বিট করুন। ভ্যানিলা এসেন্স দিয়ে বিট করে ভালো করে মিশিয়ে দিন ডিম ময়দার মিশ্রণে। ময়দা দেয়ার পরে যে দিকেই নাড়ুন না কেন এক দিকেই নাড়বেন, নাহলে ফোমটা বসে যাবে এবং কেক ফুলবে না। বেকিং করার জন্য কেকের মোল্ড ব্যাটার ঢেলে নিন

আরো  খবর পরুনঃ চিরতরে গ্যাস্ট্রিক কমানোর উপায় গুলো জেনে নিন

এবার চুলায় একটি শাড়ি বা স্পেন বসিয়ে নিন। এরপর খালি স্থানটি 5 থেকে 7 মিনিট মৃদু আঁচে গরম করুন। এবারে কেকটির বসিয়ে দিয়ে হারি বা স্পেনের ঢাকনা ঢেকে দিন। 30 মিনিট পর একবার চেক করুন একটি হয়েছে কিনা। এজন্য একটি কাঠি কেকের মধ্যে প্রবেশ করান যদি কাঠিটি পরিস্কার উঠে আসে তাহলে বুঝবেন ঠিক হয়ে গেছে। নয়তো আরও কিছুক্ষণ ধরে চুলায় রাখুন। 


 হয়ে গেলো ডিম কেক রেসিপি এবার কেকটিকে নামিয়ে পরিবেশন করুন,আপনি চাইলে কেকের উপর নানারকম বা ফুড ক্রিম দিয়ে এটিকে নানান স্বাদের তৈরি করতে পারেন। চাইলে কেকটিকে সংরক্ষন করতে পারেন তবে এজন্য অবশ্যই ঢাকনাযুক্ত পাত্রে সংরক্ষণ করবেন। 


আমাদের  ডিমের কেক তৈরির রেসিপি আর্টিকেলটি ভাল লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন এবং আর্টিকেল সম্পর্কে কোন মন্তব্য থাকলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিন।

আরো  খবর পরুনঃ

পুরুষের সেক্স বাড়ানোর ঔষধ biomanix /ব্যায়োমেনিক্স এর  উপকারিতা ?

কোন বয়সে মেয়েদের সেক্স পাওয়ার বেশি থাকে থাকে…….?

পুরুষের সেক্স বাড়ানোর ঔষধ vimax capsule এর দাম কত ?

দিনের কোন সময় নারীদের সেক্স পাওয়ার বেশি থাকে……….

Post a Comment

নবীনতর পূর্বতন