প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

প্রান কোম্পানি চাকরি


প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

বাংলাদেশের শীর্ষস্থানীয় মার্কেটিং কোম্পানি প্রাণ-আরএফএল প্রাণ কোম্পানির সারা বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশে উৎপাদিত পণ্য রপ্তানি করে থাকে। প্রাণ কোম্পানিতে চাকরি করে বাংলাদেশী হাজার হাজার লোক তো আজকে জানবো প্রাণ কোম্পানি চাকরি  নিয়োগ কিভাবে দেওয়া হয়ে থাকে কিভাবে প্রাণ কোম্পানির চাকরি জয়েন করতে হয় মাসে বেতন কত এবং নিয়োগ কবে হয়েছে তো চলুন সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি তথ্য গুলো জেনে নেই। 


 প্রাণ কোম্পানিঃ বাংলাদেশ ভোগ্য পণ্য রপ্তানির তৈরি ও বিপণনের সবার চেয়ে উপরের অবস্থানে রয়েছে প্রাণ কোম্পানি কোম্পানি সারা পৃথিবীতে পণ্য রপ্তানি করে থাকে এছাড়াও দেশীয় বাজারে এদের দামি কিছু প্রোডাক্ট রয়েছে যেমন মিঃ নুডলস, প্রাণ লাচ্চি, প্রাণ মসলা, প্রাণ চাটনি, প্রাণ দুধ ও প্রাণ ফ্রুটো। আমরা যে কয়েকটি পণ্যের নাম তুলে ধরলাম এগুলো বাংলাদেশের বাজারে প্রচুর চাহিদা রয়েছে।

👉 ছেলে মেয়ে উভয়েই গোপন অঙ্গের কালো দাগ দূর করার ক্রিম মাত্র 450 টাকা।

প্রান কোম্পানি চাকরি খবর

প্রাণ কোম্পানিতে চাকরি করতে হলে আপনাকে অবশ্যই প্রাণ কোম্পানির চাকরির নিয়োগ জানতে হবে কেননা পানি যতই রেফারেন্স করা হোক না কেন চাকরির নিয়োগ পরীক্ষা আপনি যদি অধীনে হতে পারেন তাহলে কেবল প্রাণে চাকরি করতে পারবেন।  প্রানে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি জানতে বাংলাদেশ প্রতিদিন সহ বিডিজবসে আপনি চোখ রাখতে পারেন এছাড়াও আপনি যদি কারো রেফারেন্স নিয়ে যেতে চান তাহলে কবে নিয়োগ পড়বে সে সম্পর্কে তার থেকে বিস্তারিত জেনে নিন।  আপনি বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় নিয়মিত চোখ রাখলেই প্রাণ নিয়োগের বিজ্ঞপ্তি দেখতে পাবেন। 



 প্রাণের নিয়োগের জন্য কি কি কাগজ প্রয়োজন

১, প্রাণে নিয়োগের জন্য সবচাইতে যে কাগজটি বেশি প্রয়োজন সেটি হচ্ছে আপনার মূল সার্টিফিকেট এসএসসি এবং এইচএসসি।

২, এর বাহিরে আপনাকে প্রয়োজন হবে সত্যায়িত বা সত্তাইত ব্যতিরেকে পাসপোর্ট সাইজের তিন কপি ছবি তবে ছবি সব সময় বেশি নিয়ে যাবেন। 

৩, তাহলে আপনি যদি নিয়োগ পরীক্ষা দিতে চান তাহলে অবশ্যই আপনার একটি স্মার্টফোন থাকতে হবে কেননা তাদের লিখিত পরীক্ষা স্মার্টফোনের মাধ্যমে হয়ে থাকে।

৪, অবশ্যই প্রাণে নিয়োগ পাওয়ার জন্য আপনার নিয়োগ পরীক্ষা সাথে আপনার এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো রেজিস্ট্রেশন এর ফটোকপি ও মূল কপি নিয়ে যাবেন। 

৫, আপনি যদি প্রানের ভালো কোন গ্রুপে চাকরি করতে চান তাহলে অবশ্যই উক্ত গ্রুপের একজন টিএসএম কিংবা উপরোক্ত ম্যানেজারদের রেফারেন্স সম্বলিত একটি কার্ড বা আপনার ছবিতে তাদের রেফারেন্স সই করিয়ে নিন। 

প্রাণ আর এফ এল নিয়োগ


৬, প্রাণের নিয়োগ পরীক্ষার জন্য অবশ্যই খুব স্মার্ট ভাবে যাবেন অর্থাৎ আপনার পোশাক চুল এগুলো সুন্দর করে কেটে যাবেন যদি পারেন তাহলে একটি আকাশী কালারের টি-শার্ট এবং একটি কালো প্যান্ট পড়ে যাবেন।

৭, প্রাণ কোম্পানিতে নিয়োগ পরীক্ষার সময় কখনো ভুলবশত ডুবলিকেট বা নকল কাগজ নিয়ে যাবেন না এতে আপনার চাকরি তো হবেই না বরং আপনাকে অপমান করে বের করে দেবে। 

৮, যদি প্রথমবারের প্রচেষ্টায় আপনি প্রাণে নিয়োগ না পান তাহলে আবার পরবর্তি নিয়োগের সময় আপনি অ্যাপ্লিকেশন বা আবেদন করতে পারবেন। 

৯, প্রাণ কোম্পানিতে নিয়োগ এর পূর্বে অবশ্যই মার্কেটিং এর চাকরি সম্পর্কে কিছু ধারনা নিয়ে নিন তাহলে আপনার নিয়োগ পাওয়ার প্রক্রিয়াটি খুবই সহজ হয়ে যাবে। 


 প্রাণ কোম্পানিতে বেতন কত

 প্রাণ কোম্পানিতে মূল বেতন থেকে তিনটি অংশে ভাগ করে দেয়া হয়ে থাকে এটি হচ্ছে মূল বেতন বা বেসিক স্যালারি দ্বিতীয় অংশ হচ্ছে টিয়ে দিয়ে যাতায়াত খরচ, তৃতীয়টি হচ্ছে কমিশন, এর বাহিরেও প্রাণ কোম্পানি মাঝেমধ্যে ইন্সেন্টিভ প্রোগ্রাম দিয়ে থাকে ইন্সিটিব। 

প্রান আর এফ এল এ নিয়োগ


 প্রাণ কোম্পানির মূল বেতন বা বেসিক স্যালারি বলতে মূলত বুঝায় আপনি মাসে বেতন ফিক্স করা হয়ে থাকে প্রাণে বেসিক সেলারি ধরা হয়ে থাকে ৮ হাজার থেকে ৯ হাজার টাকা পর্যন্ত। অপরদিকে আরএফএল এর বেসিক সেলারি করা হয়ে থাকে ৬০০০ থেকে ৬৫০০ টাকা। 


 প্রাণ কোম্পানিতে টিএ টিএ দেওয়া হয় 3500 টাকা অপরদিকে আরএফএল কোম্পানিতে টিএ টিএ দেওয়া হয় 6000 টাকা। এছাড়াও প্রাণ আরএফএল কোম্পানিতে গ্রুপ অনুসারে প্রতি লাখে 700 টাকা থেকে 1100 টাকা পর্যন্ত কমিশন দেয়া হয়ে থাকে এটি আপনি প্রতিমাসে মূল বেতনের সাথে পেয়ে যাবেন। 


 মূল বেতন টিডিএ এবং কমিশন ব্যতীত মানুষের মধ্যে কোম্পানি ইন্সেন্টিভ প্রোগ্রাম ঘোষণা করে উক্ত প্রোগ্রামটি আপনি যদি সম্পন্ন করতে পারেন তাহলে অতিরিক্ত কোম্পানীর নির্ধারিত একটি বেতন-ভাতা আপনাকে প্রদান করা হয়ে থাকে তবে প্রাণ কোম্পানির ইন্সেন্টিভ প্রোগ্রামগুলোতে ভালো ধরনের একটি অর্থের অফার থাকে যা খুবই সহায়ক।


এবার আসি প্রাণ কোম্পানিতে কি কি সুযোগ পাওয়া যায় বন্ধুরা প্রাণ কোম্পানির যেহেতু একটি ফুড কোম্পানি তাই এখানে সুযোগ একটু কম। আপনি যদি কঠোর পরিশ্রমই ও উদ্যমী হতে চান তাহলে প্রাণ-আরএফএল যেকোনো একটি গ্রুপে ঢুকতে পারেন তবে অবশ্যই আরএফএল এ ঢুকলে আপনি বেতন বেশি পাবেন আপনার সম্মান খরচ বেশি থাকবে সুতরাং আমি সাজেস্ট করব আপনি যদি উদ্যমী পরিশ্রমী থাকে তাহলে অবশ্যই আরএফএল গ্রুপে জয়েন করুন। 


 প্রাণ কোম্পানিতে অন্যান্য কোম্পানি থেকে বেতন তুলনামূলকভাবে একটু কম হয়ে থাকলে কোম্পানীর নির্ধারিত ইন্সেন্টিভ বিভিন্ন প্রোগ্রাম ধারা বেতন পাওয়া যায় তা মোটামুটি ভালই বলা চলে। বন্ধুরা আমরা আমাদের আর্টিকেলটিতে প্রাণ কোম্পানিতে কিভাবে নিয়োগ করা হয় তাকে কিভাবে আপনাকে কাগজপত্র নিতে হবে না নিলে আপনাকে বাদ দিয়ে দেওয়া হবে সে সম্পর্কে বিস্তারিত দনারাম আশাকরি আর্টিকেলটির মাধ্যমে আপনি প্রাণ কোম্পানি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে অল্প কিছু হলেও জানতে পেরেছেন। 


 আমাদের আর্টিকেলটি কষ্ট করে আপনাদের জন্য তৈরি করা সুতরাং আর্টিকেলটিতে কোন প্রকার তথ্য ভুল থাকলে সেটি অবশ্যই কমেন্ট করে জানান আজ এ পর্যন্তই ভালো থাকুন আপনার জীবন আনন্দময় সুখী হোক এই কামনায় ?


👉👉 মাটি ছাড়া বাসায় ধনেপাতা চাষ করুন ১২ মাস ? শিখে নিন চাষ পদ্ধতি

👉👉 সন্তানের রোগ মুক্তির দোয়া আরবি বাংলায় উচ্চারণ সহ

👉👉 দোয়া কুনুত এর আরবি এবং বাংলা উচ্চারণ অর্থ

👉👉 সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী

👉👉 আয়াতুল কুরসি, বাংলা উচ্চারণ অর্থ ফজিলত

👉👉 ছেলে সন্তান লাভের উপায়, পুত্র সন্তান লাভের উপায় ?

👉👉 প্লাস্টিকের নকল চাল চেনার উপায়


Post a Comment

Previous Post Next Post