কাপড়ের ব্যবসা করার নিয়ম

কাপড়ের ব্যবসা করার নিয়ম


কাপড়ের ব্যবসাঃ আমাদের সমাজে প্রচলিত একটি প্রবাদ রয়েছে ব্যবসা করে খুব সহজে ধনী হওয়া যায় এতটা সহজে আর কোথায় সৎ এবং সঠিক উপায়ে ধনী হওয়া যায় না। কিন্তু একটি প্রশ্ন তাহলে কোন ব্যবসা করে সবচাইতে সহজে ধনী হওয়া যায় এর উত্তর হচ্ছে সেটি নির্দিষ্ট করে বলা যায় না। তবে ধনী হওয়ার অন্যতম একটি ব্যবসা হচ্ছে কাপড়ের ব্যবসা, আজকে আমরা জানবো কাপড়ের ব্যবসা করার নিয়ম এবং অনলাইনে কাপড়ের ব্যবসা করার নিয়ম এছাড়াও অফলাইনে আপনি কিভাবে কাপড়ের ব্যবসা করতে পারবেন এ সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি। 


 প্রথমেই আমাদের জানা উচিত কাপড় আসলে কি এবং কাপড় কত প্রকার এবং কি কি কাজের জন্য কাপড় ব্যবহার করা হয়। এ সম্পর্কে খুঁটিনাটি একটু বলি তাহলে কাপড় হচ্ছে আমাদের ব্যবহৃত সুতার তৈরি একটি নিত্য প্রয়োজনীয় পন্য। কাপর এক সময় ব্যবহৃত হতো লজ্জা নিবারণের জন্য কিন্তু আধুনিক সময়ে কাপড় ডিজাইন কিংবা সৌন্দর্যবর্ধনের কাজে ব্যবহৃত হয় । এমন একটি দিন নেই যেদিন কাপরজাত দ্রব্য কাপড় ব্যবহার করা হয় না সুতরাং বুঝতেই পারছেন কাপড়ের চাহিদা সারা পৃথিবীব্যাপী কত বেশি।

biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

ব্যবসা করার নিয়ম

আরো পড়ুনঃ মেয়েদের ৩০,৩২,৩৪, সাইজের ব্রা সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন - দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন - দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন


কাপড়ের ব্যবসা করার নিয়ম 

কাপড়ের ব্যবসা করার জন্য আপনি তিনটি উপায়ে কাপড়ের ব্যবসা করতে পারেন প্রথম ব্যবসার আপনি কাপড় উৎপাদন করতে পারেন (২) দ্বিতীয়টি হচ্ছে আপনি কাপড়ের দোকান দিয়ে ব্যবসা করতে পারেন (৩) তৃতীয় যে আপনি কাপড়ের পাইকারি লেভেলের ব্যবসা করতে পারেন (৪) চতুর্থ উপায়টি হচ্ছে অনলাইনে মাধ্যমে কাপড়ের ব্যবসা করতে পারেন। উপরোক্ত চারটি উপায় সম্পর্কে সংক্ষেপে কিছু টিপস দেয়া হলো।

👉👉 যেকোন বয়সের মেয়েদেরকে সহবাসে রাজি করানোর ঔষধ।


(1)  কাপড় উৎপাদন করতে পারেন

আপনি যদি বৃহৎ পরিসরে কাপড়ের ব্যবসা শুরু করতে চান তাহলে আপনি কাপড় উৎপাদন শুরু করতে পারেন কাপড় উৎপাদন শুরু করার জন্য আপনি বাংলাদেশ টেক্সটাইল বোর্ড থেকে প্রশিক্ষণ নিতে পারেন অথবা যারা টেক্সটাইল শিল্পের সাথে জড়িত রয়েছে তাদের থেকেও শিখতে পারেন বাংলাদেশে কাপড় উৎপাদনের জন্য সবচাইতে বিখ্যাত হচ্ছে নরসিংদী জেলা ।


 

মনে রাখবেন কাপড় বা যেকোনো পণ্য উত্পাদন ব্যবসাটি সবচাইতে সুন্দর এবং স্বাধীন একটি ব্যবসা। এখানে আপনি প্রয়োজন অনুসারে প্রয়োজন অনুযায়ী কাপড় উৎপাদন করতে পারবেন যে কারো কাছে বিক্রয় করতে পারবেন। দেশ কিংবা দেশের বাহিরে চাইলে রপ্তানিও করতে পারবেন তাই কাপড়ের ব্যবসার জন্য আমরা প্রথমেই এগিয়ে রাখবে কাপড় উৎপাদনে ব্যবসাটিকে।

👉👉 টাইটান জেল পুরুষের লিঙ্গ এক থেকে তিন ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে।


(২) কাপড়ের দোকান দিয়ে ব্যবসা

কাপড়ের দোকান দিব আপনি চাইলে কাপড়ের ব্যবসা শুরু করতে পারেন এ জন্য আপনি চাইলে ছোট দোকান দিয়ে শুরু করতে পারেন আবার আপনি চাইলে বড় পরিসরে পাইকারি দোকান শুরু করতে পারেন অথবা আপনি চাইলে টেইলার্সের ব্যবসা শুরু করতে পারেন যা কাপড়ের ব্যবসার অন্তর্ভুক্ত।  আপনার নিকটস্থ কোনো এলাকা বাজারে দোকান শুরু করতে পারেন অথবা ঢাকা বাজে কোন শহরে অবস্থিত মার্কেটে শুরু করতে পারেন। 

কাপড়ের দোকান দিয়ে ব্যবসা

আরো পড়ুনঃ  40 সাইজের কেডস জুতা কিনতে সরাসরি ক্লিক করুন এখনই কিনুন

আরো পড়ুনঃ  41 সাইজের কেডস  জুতা কিনতে সরাসরি ক্লিক করুন এখনই কিনুন

আরো পড়ুনঃ  42 সাইজের কেডস  জুতা কিনতে সরাসরি ক্লিক করুন এখনই কিনুন

আরো পড়ুনঃ  43 সাইজের কেডস জুতা কিনতে সরাসরি ক্লিক করুন এখনই কিনুন


 কাপড়ের দোকানের ব্যবসা শুরু করার সময় অবশ্যই লক্ষ্য রাখবেন যেখানে মেয়ে বা মহিলাদের আনাগোনা বেশি এরকম এলাকা যেখানে লোকসমাগম বেশি সেই এলাকায় অথবা যেখানে পূর্বের কাপড়ের দোকান রয়েছে এই এলাকাকে বেশি প্রাধান্য দিন।


(৩) কাপড়ের পাইকারি লেভেলের ব্যবসা করতে পারেন

কাপড়ের পাইকারী ব্যবসা বলতে আমরা যে ব্যবসাটিকে বুঝিয়েছি সেটি হলো আপনি কাপড় উৎপাদনকারীদের কাছ থেকে সরাসরি ক্রয় করে বিভিন্ন কাপড় খুচরা ব্যবসায়ী বা পাইকারি ব্যবসায়ীদের মাঝখানে সাপ্লায়ার হিসেবে কাজ করবে তবে এই ব্যবসাটি লাভজনক হলেও এটি একটি ঝুঁকি রয়েছে অর্থাৎ এই ব্যবসার মাধ্যমে আপনি যদি বাকিতে কাপড় বিক্রি করে তাহলে বাকি অর্ধেক সমস্যা হতে পারে অনেক সময় অর্থ গচ্চা যায়। 

কাপড়ের ব্যবসা


 কাপড়ের মধ্যস্থতাকারী ব্যবসা শুরু করার জন্য অবশ্য নিজের জেলা এবং পরিচিত মানুষের মাধ্যমে শুরু করুন পরবর্তীতে এটি জেলা থেকে অন্য জেলায় পর্যন্ত বিস্তৃত করুন এবং সারা দেশে বিস্তৃত করতে পারবেন যখন আপনার মূলধন সাহস এবং ব্যবসা সম্পর্কিত সমস্ত আইডিয়া জানা হয়ে যাবে।

👉👉 ছেলে সন্তান লাভের উপায়, পুত্র সন্তান লাভের উপায় ?


(৪) অনলাইনে মাধ্যমে কাপড়ের ব্যবসা করতে পারেন

অনলাইনের মাধ্যমে কাপড়ের ব্যবসা শুরু করতে পারেন তবে অনলাইনের মাধ্যমে কাপড়ের ব্যবসা শুরু করলে মেয়েরা সবচাইতে ভালো করতে পারে।  অনলাইন ব্যবসার মূল আকর্ষণ করার একটি বিষয় থাকে সুতরাং এখানে যে কাস্টমারকে যত বেশি আকৃষ্ট করতে পারবে সে তত বেশি পণ্য বিক্রয় করতে পারবে তবে আপনি চাইলে নিজে না পারলে একজন লোক রেখে তার মাধ্যমে ব্যবসা শুরু করতে পারেন। 


অনলাইনে কাপড়ের ব্যবসা করার নিয়ম


 অনলাইনে কাপড়ের ব্যবসা শুরু করতে হলে আপনার কমপক্ষে একটি ওয়েবসাইট থাকতে হবে অথবা একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে অথবা একটি ফেসবুক আইডি থাকতে হবে যার মাধ্যমে আপনি বিক্রি করতে পারেন তবে এরমধ্যে একটি থাকলে হবে দুটি ও থাকতে পারে কিংবা তিনটি থাকলে আপনি শুরু করতে পারেন কমপক্ষে একটি আপনাকে অবশ্যই দরকার হবে ইতিমধ্যে কাপড়ের ব্যবসার জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ হচ্ছে ফেসবুক।

যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।


অনলাইনে কাপড়ের ব্যবসা করার নিয়ম

অনলাইনে কাপড়ের ব্যবসা কিভাবে করতে পারবেন আর্টিকেলটির দ্বিতীয় এবং আমাদের এই পেড়ার উপরের অংশ ভালো করে লক্ষ্য করুন । অনলাইনে কাপড়ের ব্যবসা করতে চাইলে অবশ্যই কাপুরের গুণগত মানের উপর নির্ভর বা গুরুত্ব দিবেন কখনোই কাস্টমারের সাথে প্রতারণা করবেন না কাস্টমার কখনো টাকা দিলে তার 9 6 করবেন না। 


 অনলাইনে যদি আপনি একবার কাস্টমারকে ভালো পণ্য দিয়ে কাস্টমারের মন জয় করতে পারেন তবে আপনি দেদারচে অনলাইনে কাপড়ের ব্যবসা করে যেতে পারবেন। 

 আরো পড়ুনঃ  কোকাকোলা কোন দেশের কোম্পানি।


 আমরা আমাদের আর্টিকেলটিতে  কাপড়ের ব্যবসা করার নিয়ম / কিভাবে কাপড়ের ব্যবসা করা যায় এর কয়েকটি ধারণা আপনাদের সামনে তুলে ধরলাম তবে এর বাহিরেও কাপড়ের ব্যবসা করার অনেকগুলো ধারণা বা উপায় থাকতে পারে । সে অবশ্য সে সম্পর্কে আপনি ইন্টারনেট গুগোল কিংবা আপনার আশেপাশে ব্যবসা সম্পর্কে যারা ভাল ধারণা রাখেন তাদের থেকে ধারণা নিতে পারেন আর্টিকেলটি সম্পর্কে অবশ্যই আপনার মূল্যবান মন্তব্য কমেন্ট করে ফেলুন আজ এ পর্যন্তই। 


আর্টিকেলটির লেখক (গাজী ভাই) এবং আর্টিকেলটির স্বত্বাধিকারী www.janbobd24.com ওয়েবসাইট




Post a Comment

নবীনতর পূর্বতন