নাবিল নামের অর্থ কি । NABIL name meaning in bengali Islamic and Arabic

নাবিল নামের অর্থ কি

নাবিল নামের অর্থ কি । Nabil namer ortho ki

নাবিল নামের অর্থ কি প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম। আপনারা  প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চাই লিখে Google  এ সার্চ করে থাকেন আজকের আর্টিকেলটিতে যারা নাবিলা নামের অর্থ কি জানতে চেয়েছেন তাদের জন্য। আমরা জানবো নাবিল নামের অর্থ কি? নাবিল নামের ইসলামিক অর্থ কি? নাবিলা নামের আরবি অর্থ কি? নাবিলা নামের বাংলা অর্থ কি?  এছাড়া ও আরো ও জানবো  Nabil name meaning in Bengali?Nabil name meaning in Islamic? Nabil namer ortho ki? Nabil নামের অর্থ কি? নাবিল নামের অর্থ? নাবিল শব্দের অর্থ কি? নাবিল নামের ছেলেরা মেয়েরা কেমন হয়? নাবিল নামটি ইসলামিক নাম কিনা? নাবিল অর্থ? নাবিল নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? নাবিল নামের সাথে যুক্ত নাম? nabel namer ortho ki? nabeel namer ortho kiনাবিল নামের অর্থ কী? নাবিল নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। 

পৃথিবীর প্রত্যেকটি মানুষের নাম নিয়ে একটি দুর্বলতা রয়েছে। সন্তানের সুন্দর নামের প্রতি আমাদের সকলেরই আলাদা আগ্রহ রয়েছে।  তাই আমরা প্রায় সকলেই গুগলে বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে করে থাকি খোঁজাখুঁজি করে থাকি। নিচে নাবিল নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো। নাবিল নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এবং যে কোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

বন্ধুগণ নাবিল নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। নাবিল নামের অর্থটি নাবিলা নামের মতোই খুবই সুন্দর। নাবিল নামটি সাধারণত ছেলেদের নামে রাখা হয়ে থাকে। কারণ নাবিল শব্দটি একটি শব্দ পুং লিঙ্গ  শব্দ। নাবিল নামের অর্থ হলো -আদর্শবান, সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি। বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে নাবিল নামের ব্যাপক প্রচলন রয়েছে আপনারা যারা নাবিল নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় নাবিল নামটি রাখতে পারেন।


নাবীল নামের অর্থ কি 

নাবিল নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম ছোট নাম। নাবিল নামের অর্থ হলো -আদর্শবান, সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি।

নাবিল নামের ইসলামিক অর্থ কি 

নাবিল নামটি খুব সুন্দর একটি ইসলামিক আধুনিক জনপ্রিয় নাম ছোট নাম। নাবিল নামের ইসলামিক অর্থ হলো -আদর্শবান এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি। মুসলিম পরিবারের সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।  তাই সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা আমাদের প্রত্যেকের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

নাবিল নামের ইসলামিক অর্থ কি


নাবিল শব্দের অর্থ কি

নাবিল খুব সুন্দর একটি ইসলামিক আরবি শব্দ। নাবিল শব্দটি মূলত একটি আরবি শব্দ। নাবিল শব্দটির ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা যায়।  কারণ নাবিল শব্দটি একটি পুং লিঙ্গ বাচক শব্দ। নাবিল শব্দের অর্থ হলো -আদর্শবা্‌ সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি।নাবিল শব্দের ভাগ্যবান সংখ্যা -,২। 


নাবিল আরবি অর্থ কি 

নাবিল নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।মুসলমানদের কাছে আরবি নামের একটা আলাদা গুরুত্ব রয়েছে আর সেটি হল আরবি অক্ষর বা বর্ণ দিয়ে কোন নাম বা কোন ইসলামী সম্প্রদায়ের ব্যক্তির নাম। আধুনিক সময় আমরা সবাই আধুনিক নাম খুঁজে থাকি কিন্তু আমাদের উচিত সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা। 

নাবিল শব্দটির যেহেতু একটি আরবী শব্দ তাই এই শব্দটি ধারা শব্দটি ধারা মুসলিম ছেলং শিশুদের নাম রাখা হয়ে থাকে। নাবিল নামের আরবি অর্থ হলো -আদর্শবান ,সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি। নাবিল নামটির যেহেতু একটি আরবি ইসলামিক নাম তাই এই নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা আপনার পরিবারের ছোট্ট রাজপু্ত্রের নাম নাবিল রাখতে পারেন।

  

নাবিল অর্থ কি

নাবিল মুলূত একটি ছেলে শিশুর নাম । নাবিল অর্থ হল - আদর্শবান ,সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি


নাবিল নামের বাংলা অর্থ কি 

নাবিল নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম হলেও বাংলায় নাবিল নামের অনেক গুরুত্ব রয়েছে। বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের বাংলা অর্থ খুঁজে থাকে। নাবিল নামের বাংলা অর্থ হল-সম্ভ্রান্ত , বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি।নাবিল নামটি যে কোন ধর্মাবলম্বীরা রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে নাবিল নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


Nabil namer ortho ki 

Nabil namer ortho holo --- adorshoban,bishisto bekti, somvranto (আদর্শবান সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি)


Nabil  Name meaning in Bengali 

Nabil  Name meaning in Bengali


The name Nabil is a very beautiful modern popular name. The name Nabil is usually given to girls. However, in many cases the names of the boys and Nabil can be seen. The Bengali name Nabil means - Ideal noble and distinguished personality or noble character etc..(নাবিল নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। নাবিল নামটি সাধারণত মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। তবে অনেক ক্ষেত্রে ছেলেদের নাম ও নাবিল দেখা যায়। নাবিল নামের বাংলা অর্থ -আদর্শবান ,সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি।)


Nabil name meaning in Islamic 

The name Nabil is a very beautiful modern popular name. The name Nabil is usually given to girls. However, in many cases the names of the boys and Nabil can be seen. The Islamic meaning of the name Nabil is- Ideal noble and distinguished personality or noble character etc. .

নাবিল নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। নাবিল নামটি সাধারণত ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। তবে অনেক ক্ষেত্রে মেয়েদের নাম ও নাবিলা দেখা যায়। নাবিলা নামের অর্থ হল আদর্শবান ,সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি ইত্যাদি

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার বডি লোশন

Nabil orrtho

nabil orrtho holo - আদর্শবান সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি


Nabil নামের অর্থ কি

নাবিল নামের অর্থ হল - আদর্শবান ,সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি


নাবিল নামের সঠীক ইংরেজী বানান কি


নাবিল নামের বানান হল - NABIL

তবে এভাবেও লেখা যায় - NABEL ,nabeel


নাবিল নামের অর্থ কী

নাবিল নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় ছোট নাম। উপরে নাবিল নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। নাবিল নামের অর্থ হল - আদর্শবান ,সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি।



নাবিল নামের অর্থ 

নাবিল নামটি খুব সুন্দর একটি মেয়ে শিশুর নাম। নাবিল নামের অর্থ হলো--আদর্শবান, সম্ভ্রান্ত এবং বিশিষ্ট ব্যক্তিত্ব বা উন্নতচরিত্র ইত্যাদি। বাংলাদেশ অনেক ছেলে শিশুর নাম নাবিল রাখা হয়ে থাকে।


 নাবিল নামের অর্থ জানতে চাই

 নাবিল নাম সম্পর্কের উপেরে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে নাবিল নাম সম্পর্ক সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন।


নাবিল নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য 

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

নাবিল নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

সক্রিয় 90 শতাংশ, সৃজনশীল82 শতাংশ, অস্থির 60 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 56 শতাংশ, মনোযোগী 54 শতাংশ, ভাগ্যবান 54 শতাংশ, গুরুত্বর 50 শতাংশ, আধুনিক 44 শতাংশ, স্বাভাবিক 40 শতাংশ,  আনন্দদায়ক 38 শতাংশ, উপযুক্ত 37 শতাংশ, উদার 32 শতাংশ ইত্যাদি। 



নাবিল নামের সাথে যুক্ত কিছু নাম


নাবিল ইসলাম --নাবিল রহমান-- 

নাবিল আহমেদ 

নাবিল খান --নাবিল চৌধুরী

 নাবিল সরকার-- নাবিল আহমেদ 

 নাবিলা শেখ--নাবিলা হক

নাবিল জামশেদ- নাবিলা রায়

নাবিল আহমেদ-- মোহাম্মদ নাবিল

নাবিল মল্লিক-- জামিল হাসান নাবিল

 নাবিল আহমেদ অভি- নাবিল হুসাইন 

নাবিল মাহমুদ -- নাবিল হাসনাত

 ইকতেদার নাবিল --নাবিল আনসারী

 হাসিবুর রহমান নাবিল-- নাবিল হায়দার

 মুনতাসির মাহমুদ নাবিল-- মোস্তফা আজাদ নাবিল 

তাওহীদ নাবিল-- নাঈম খান নাবিল

  আবদুল্লাহ  আল  নাবিল --ফারহান তানভীর নাবিল 

জারিফ জাওয়াদ নাবিল-- তরিকুল ইসলাম নাবিল

 ফাহিম মুনতাসির নাবিল --তন্ময় খান নাবিল

 নাইমুল ইসলাম নাবিল --মেহেদি হাসান নাবিল


নাবিল নামের ছেলেরা কেমন হয়

নাবিল নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে নাবিল নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি । Tamim namer orrtho ki

আরো পড়ুনঃসালমান নামের অর্থ কি । SALMAN Namer ortho ki

আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki


Post a Comment

নবীনতর পূর্বতন