আলিয়া নামের অর্থ কি । আলিয়া নামের ইসলামিক ,আরবি, বাংলা অর্থ কি । Aliya name meaning in Bengali Islamic and Arabic

আলিয়া নামের অর্থ কি
আলিয়া নামের অর্থ কি

আলিয়া নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো আলিয়া নামের অর্থ সম্পর্কে। 


আলিয়া নামের অর্থ কি । Aliya namer ortho ki


আলিয়া নামের অর্থ কি? আলিয়া নামের ইসলামিক অর্থ কি? আলিয়া নামের আরবি অর্থ কি? মেঘা অর্থ কি? আলিয়া নামের বাংলা অর্থ কি? আলিয়া নামের অর্থ কী? আলিয়া নামের অর্থ? Aliya name meaning in Bengali? Aliya name meaning in Islamic? 

Aliya namer ortho ki? Aliya namer orrtho ? Aliya ortho ki? Aliya নামের অর্থ কি? আলিয়া শব্দের অর্থ? আলিয়া নামের মেয়েরা কেমন হয়? আলিয়া নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

Aliya নামের অর্থ কি

আরো পড়ুনঃ ৭ দিনে স্থায়ী ভাবে ফর্সা হওয়ার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

আলিয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


আলিয়া নামের অর্থ কি 

আলিয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম।আলিয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। আলিয়া নামের অর্থ হলো - উঁচু, উন্নত, মর্যাদাপূর্ণ, সর্বোচ্চ মাত্রা ইত্যাদি। 

বন্ধুরা আলিয়া নামের অর্থটি আলিয়া নামের মতোই সুন্দর। আলিয়া নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য আলিয়া নামটি রাখতে পারেন।


আলিয়া শব্দের অর্থ কি 

আলিয়া শব্দটি একটি আরবী শব্দ। আলিয়া নামের দৈর্ঘ্য: 3 বর্ন এবং ১ শব্দ। মেঘা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে। তাই আলিয়া নামটি ধারা মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে।

আলিয়া শব্দের অর্থ হলো -উঁচু, উন্নত, মর্যাদাপূর্ণ, সর্বোচ্চ মাত্রা ইত্যাদি। আলিয়া নামের ভাগ্যবান সংখ্যা---5?।

আলিয়া নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ বডি বিল্ডো (মোটা হওয়ার ওষুধ) সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন


আলিয়া নামের ইসলামিক অর্থ কি 

আলিয়া নামের ইসলামিক অর্থ হলো --উঁচু, উন্নত, মর্যাদাপূর্ণ, সর্বোচ্চ মাত্রা ইত্যাদি। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে। সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব।

কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।


আলিয়া নামটি ইসলামিক নাম কি না

হা! আলিয়া নামটি একটি ইসলামিক আরবি নাম।


আলিয়া নামের আরবি অর্থ কি

আলিয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা আলিয়া নামটির ভেবে দেখতে পারেন। আলিয়া নামের আরবি অর্থ হল--উঁচু, উন্নত, মর্যাদাপূর্ণ, সর্বোচ্চ মাত্রা ইত্যাদি।

আরো পড়ুনঃ সাইয়ারা নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাগর নামের অর্থ কি

আলিয়া নামের বাংলা অর্থ কি

বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। আলিয়া নামের বাংলা অর্থ হলো -উঁচু, উন্নত, মর্যাদাপূর্ণ, সর্বোচ্চ মাত্রা ইত্যাদি।

যে কোন ধর্মাবলম্বীরা আলিয়া নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে আলিয়া নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


আলিয়া অর্থ কি

আলিয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে আলিয়া নামটি অন্যতম একটি নাম।  আলিয়া নামের অর্থ হলো--উঁচু, উন্নত, মর্যাদাপূর্ণ, সর্বোচ্চ মাত্রা ইত্যাদি।

আরো পড়ুনঃ শাহরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ অর্নব নামের অর্থ কি

Aliya name meaning in Bengali 

The name Aliya is a very beautiful modern popular name. The name Aliya is usually given to girls. The name Aliya means -High, advanced, dignified, highest level etc.


Aliya name meaning in Islamic

The name Aliya is a very beautiful modern Islamic popular name. The word Aliya is basically female gender. Therefore, the name Aliya is named after female children.The Islamic meaning of the name Aliya is -High, advanced, dignified, highest level etc.


Aliya namer ortho ki

Aliya namer ortho holo --Uchu, Unnoto , Morzadapurnno , sorbocco Matra ETC.

আরো পড়ুনঃ মাওয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ সম্পা নামের অর্থ কি

Aliya ortho ki

Aliya ortho holo --Uchu, Unnoto , Morzadapurnno , sorbocco Matra ETC.


Aliya namer orrtho ki

Aliya namer orrtho holo --Uchu, Unnoto , Morzadapurnno , sorbocco Matra ETC.


Aliya নামের অর্থ কি 

আলিয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে আলিয়া নামটি অন্যতম একটি নাম। আলিয়া নামের অর্থ হলো--উঁচু, উন্নত, মর্যাদাপূর্ণ, সর্বোচ্চ মাত্রা ইত্যাদি।


আলিয়া নামের সঠিক বানান কি 

আলিয়া নামের সঠিক ইংরেজি বানান হলো -- Aliya

আরো পড়ুনঃ সাবিকুন্নাহার নামের অর্থ কি

আরো পড়ুনঃ সিদ্দিক নামের অর্থ কি

আলিয়া নামের অর্থ কী

আলিয়া নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে আলিয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে আলিয়া নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন


আলিয়া নামের অর্থ 

আলিয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে আলিয়া নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আলিয়া নাম সম্পর্কে জেনে গেছেন।


আলিয়া নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

আলিয়া নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


গুরতর 89 শতাংশ--সৃজনশীল 64 শতাংশ

মনোযোগী 58 শতাংশ-- সক্রিয় 57 শতাংশ

বন্ধুত্বপূর্ণ 28 শতাংশ--উদার 54 শতাংশ

আধুনিক 26 শতাংশ---সক্রিয় 22 শতাংশ 

স্বাভাবিক 51 শতাংশ-- ভাগ্যবান 27 শতাংশ

 উপযুক্ত 33 শতাংশ--- আনন্দদায়ক 35 শতাংশ ইত্যাদি।

আরো পড়ুনঃ মেহেরিমা নামের অর্থ কি

আরো পড়ুনঃ জয় নামের অর্থ কি

আলিয়া নামের সাথে যুক্ত কিছু নাম


আলিয়া ইসলাম --আলিয়া আক্তার --আলিয়া রহমান 

আলিয়া হাসান--আলিয়া খাতুন--আলিয়া বেগম 

আলিয়া সুলতানা --আলিয়া চৌধুরী--আলিয়া খান

আলিয়া পারাভিন --আলিয়া শেখ--আলিয়া মাহমুদ

আলিয়া আহ্মেদ --আলিয়া আলম--আলিয়া আদিবা

আলিয়া তাসনিম --আলিয়া আহমেদ --আলিয়া রায়

আলিয়া আফরিন --শারমিন জাহান আলিয়া

আলিয়া জান্নাত জারা ইত্যাদি। 


আলিয়া নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।

আলিয়া নামের মেয়েরা কেমন হয়

আরো পড়ুনঃ নোভা বেলেন্ডার সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন


 উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আলিয়া নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন।

 পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।   


আলিয়া নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা আলিয়া নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য। 

উপরে আলিয়া নামের অর্থ সম্পর্কে আলিয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আলিয়া নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

Post a Comment

নবীনতর পূর্বতন