মাওয়া নামের অর্থ কি । Mawa name meaning in Bengali Islamic and Arabic

 
মাওয়া নামের অর্থ কি

মাওয়া নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মাওয়া নামের অর্থ সম্পর্কে।


    মাওয়া নামের অর্থ কি । Mawa namer ortho ki


    মাওয়া নামের অর্থ কি? মাওয়া নামের ইসলামিক অর্থ কি? মাওয়া নামের আরবি অর্থ কি? এবং মাওয়া নামের বাংলা অর্থ কি? আরও জানবো মাওয়া নামের অর্থ কী? মাওয়া নামের অর্থ? মাওয়া নামের সঠিক বানান  কি? Mawa name meaning in Bengali?


    Mawa name meaning in Islamic? Mawa namer ortho ki? Mawa namer orrtho? Mawa ortho ki? Mawa নামের অর্থ কি? মাওয়া শব্দের অর্থ কি? মাওয়া নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? মাওয়া নামটি ইসলামিক নাম কিনা? মাওয়া নামের মেয়েরা কেমন হয়? মাওয়া নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

    মাওয়া শব্দের অর্থ কি


    আরো পড়ুনঃ  কোরিয়ান সুথিং জেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

    আরো পড়ুনঃ ৭ দিনে স্থায়ী ভাবে ফর্সা হওয়ার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন


    তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক মাওয়া নাম সম্পর্কে। মাওয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক 

    অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট https://www.gazivai.com


    মাওয়া নামের অর্থ কি 

    মাওয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। মাওয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে।মাওয়া নামের অর্থ হলো -পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি।

     বন্ধুরা মাওয়া নামের অর্থটি মাওয়া নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে মাওয়া নাম টি রাখতে পারেন। মাওয়া নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য মাওয়া নামটি রাখতে পারেন।


    মাওয়া শব্দের অর্থ কি 

    মাওয়া শব্দটি একটি আরবী শব্দ। মাওয়া নামটি কুরআনের ভাষা থেকে এসেছে।মাওয়া নামের দৈর্ঘ্য: ৪ বর্ন এবং ১ শব্দ।মাওয়া নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।তাই মাওয়া নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে মাওয়া শব্দের অর্থ হলো -পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি। মাওয়া নামের ভাগ্যবান সংখ্যা---3 ?।

    মাওয়া নামের ইসলামিক অর্থ কি

    আরো পড়ুনঃ বডি বিল্ডো (মোটা হওয়ার ওষুধ) সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

    আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন


    মাওয়া নামের ইসলামিক অর্থ কি 

    মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম  রাখা প্রতিটি পরিবারের গুরুত্বপূর্ন দায়িত্ব।মাওয়া নামের ইসলামিক অর্থ হলো --পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,জান্নাত বোঝায় ইত্যাদি ইত্যাদি। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে ।

    মাওয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

    হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো। মাওয়া নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম মাওয়া রাখতে পারেন।


    মাওয়া নামটি ইসলামিক নাম কি না

    হা! মাওয়া নামটি একটি ইসলামিক আরবি নাম।


    মাওয়া নামের আরবি অর্থ কি

    মাওয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।মাওয়া নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন।মাওয়া নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই মাওয়া নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম।

     আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা মাওয়া নামটির ভেবে দেখতে পারেন।মাওয়া নামের আরবি অর্থ হল- - পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি ইত্যাদি।

    আরো পড়ুনঃ শাহরিন নামের অর্থ কি

    আরো পড়ুনঃ অর্নব নামের অর্থ কি

    মাওয়া নামের বাংলা অর্থ কি

    বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। মাওয়া নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।মাওয়া নামের বাংলা অর্থ হলো -পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি। 

    মাওয়া নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর।  তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা মাওয়া নামটি ভেবে দেখতে পারেন। যে কোন ধর্মাবলম্বীরা মাওয়া নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে মাওয়া নামের ব্যাপক প্রচলন রয়েছে। 

    আরো পড়ুনঃ সাইয়ারা নামের অর্থ কি

    আরো পড়ুনঃ সাগর নামের অর্থ কি

    মাওয়া অর্থ কি

    মাওয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মাওয়া নামটি অন্যতম একটি নাম। মাওয়া নামের অনেকগুলো অর্থ রয়েছে।মাওয়া নামের অর্থ হলো-- পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি।


    Mawa name meaning in Bengali 

    The name Mawa is a very beautiful modern popular name. The name Mawa is usually given to girls. The name Mawa means--Sacred places, real sanctuaries, sanctuaries, paradise and so on.

    (মাওয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। মাওয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মাওয়া নামের অর্থ হল - -পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি।)

    আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

    আরো পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

    Mawa name meaning in Islamic

    The name Mawa is a very beautiful modern Islamic popular name. The word Mawa is basically female gender. Therefore, the name Mawa is named after female children. The Islamic meaning of the name Mawa is - Sacred places, real sanctuaries, sanctuaries, paradise and so on etc.

    (মাওয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। মাওয়া শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই মাওয়া নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মাওয়া নামের ইসলামিক অর্থ হল - পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি।)

    আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

    আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

    Mawa namer ortho ki

    Mawa namer ortho holo ---Pobitro sthan , prokrito sthan , ashroysthol , Ovoyoronno , Jannat bojay (.পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি).


    Mawa ortho ki

    Mawa ortho holo ---Pobitro sthan , prokrito sthan , ashroysthol , Ovoyoronno , Jannat bojay (পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায়).


    Mawa namer orrtho ki

    Mawa namer orrtho holo ---Pobitro sthan , prokrito sthan , ashroysthol , Ovoyoronno , Jannat bojay (পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায়).


    Mawa নামের অর্থ কি 

    মাওয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মাওয়া নামটি অন্যতম একটি নাম। মাওয়া নামের অনেকগুলো অর্থ রয়েছে। মাওয়া নামের অর্থ হলো--পবিত্র স্থান,প্রকৃত আশ্রয়স্থল,অভয়ারণ্য,জান্নাত বোঝায় ইত্যাদি।

    আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

    আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

    মাওয়া নামের সঠিক বানান কি 

    মাওয়া নামের সঠিক ইংরেজি বানান হলো -- MAWA

    তবে এভাবেও লেখা যায়--MAOWA , MAOA


    মাওয়া নামের অর্থ কী

    মাওয়া নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে মাওয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে মাওয়া নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন


    মাওয়া নামের অর্থ 

    মাওয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে মাওয়া নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মাওয়া নাম সম্পর্কে জেনে গেছেন।


    মাওয়া নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

    পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

    মাওয়া নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

    মনোযোগী 89 শতাংশ-- সক্রিয় 79 শতাংশ

     বন্ধুত্বপূর্ণ 78 শতাংশ-- উদ্বায়ী 60 শতাংশ

     আধুনিক 55 শতাংশ---আধুনিক 53 শতাংশ 

     সৃজনশীল 50 শতাংশ--উদার 43 শতাংশ

     স্বাভাবিক 30 শতাংশ-- ভাগ্যবান 34 শতাংশ

     উপযুক্ত 34 শতাংশ--- আনন্দদায়ক 27 শতাংশ ইত্যাদি।


    মাওয়া নামের সাথে যুক্ত কিছু নাম


    মাওয়া ইসলাম --মাওয়া আক্তার --মাওয়া রহমান 

    মাওয়া হাসান--মাওয়া খাতুন--মাওয়া বেগম 

    মাওয়া সুলতানা --মাওয়া চৌধুরী--মাওয়া খান

    মাওয়া পারাভিন --মাওয়া শেখ--মাওয়া মাহমুদা

    মাওয়া আহ্মেদ --মাওয়া আলম--মাওয়া আদিবা

    উর্মি আক্তার মাওয়া-- সাইয়ারা মাওয়া--মাওয়া হক 

     হুমায়ারা মাওয়া-- মাওয়া বিনতে তাবাসসুম

     খাইরুন নাহার মাওয়া-- মাওয়া জান্নাত --মাওয়া আহ্মেদ

     জান্নাতুল ফেরদৌস মাওয়া-- নুসরাত জাহান মাওয়া

    মাওয়া হাওলাদার সাইয়ারা জামান

    সিদরাতুল মাওয়া --সাইয়ারা ইসলাম মাওয়া

    সাইয়ারা আহ্মেদ ঐশী -- মারিয়া ইসলাম মাওয়া

    মাওয়া তাসনিম --মাওয়া আহমেদ ঐশী -- জান্নাতুল মাওয়া 

    মাওয়া আফরিন --শারমিন জাহান মাওয়া

    সাইয়ারা জান্নাত মাওয়া ইত্যাদি। 


    মাওয়া নামের মেয়েরা কেমন হয়

     প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

    পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মাওয়া নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

    পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

    মাওয়া নামের অর্থ জানতে চাই

    আরো পড়ুনঃ ক্রস বাইকার ব্যাগ সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন


    মাওয়া নামের অর্থ জানতে চাই 

    বন্ধুগণ যারা মাওয়া নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে মাওয়া নামের অর্থ সম্পর্কে মাওয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মাওয়া নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।



    Post a Comment

    নবীনতর পূর্বতন