জয় নামের অর্থ কি । Joy name meaning in Bengali Islamic and Arabic


জয় নামের অর্থ কি


জয় নামের অর্থ কি। প্রিয় পাঠক বন্ধুগণ https://www.janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম ।।আপনারা প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে Google এ সার্চ করে থাকেন। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো জয় নামের অর্থ কি? মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন

জানবো জয় নামের ইসলামিক অর্থ কী?জয় নামের আরবি অর্থ কি? আরও জানব Joy namer ortho ki? Joy name meaning in Bengali? Joy ortho ki? Joy namer orrtho ki? Joy name meaning in Islamic? Joy নামের অর্থ কি? মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন

জয় শব্দের অর্থ কি? জয় অর্থ কি? জয় নামের অর্থ? জয় নামের অর্থ কী? জয় নামটি ইসলামিক নাম কি না? জয় নামের ছেলেরা কেমন হয়? জয় নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

জয় শব্দের অর্থ কি

আরো পড়ুনঃ ৭ দিনে স্থায়ী ভাবে ফর্সা হওয়ার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

জয় নামের অর্থ কি। Joy namer ortho ki

তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক জয় শব্দের নাম সম্পর্কে। জয় শব্দের নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

 বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট https://www.gazivai.com


জয় নামের অর্থ কি

জয় নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। জয় নামের অর্থ হলো -বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি । জয় নামটি ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ জয় শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। 

জয় নামের মতোই জয় নামের অর্থটি খুবই সুন্দর। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আধুনিক নাম খুঁজছিলেন তারা জয় নামটি ভেবে দেখতে পারেন জয় নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট রাজপুত্রের নাম জয় রাখতে পারেন। 


জয় নামের ইসলামিক অর্থ কি 

জয় নামটি খুব সুন্দর একটি নাম। জয় নামের ইসলামিক অর্থ --বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি। সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। 

জয় নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ দাড়ি গজানোর তেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ।

তাই আমাদের প্রত্যেকেরই উচিত সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা। জয় নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধাজ্ঞা নেই।তাই আপনারা নির্দ্বিধায় জয় নামটি রাখতে পারেন।

আরো পড়ুনঃ শাহরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ অর্নব নামের অর্থ কি

জয় নামের আরবি অর্থ কি 

জয় শব্দটি আরবি শব্দ। জয় নামটি খুব সুন্দর একটি নাম। মুসলিমদের কাছে আরবি নামের গুরুত্ব বরাবরই অনেক বেশি। যারা সন্তানের জন্য আরবি নাম খুঁজছেন তারা জয় নামটি ভেবে দেখতে পারেন। জয় নামটি আরবি ভাষা থেকে এসেছে।

জয় নামের আরবি অর্থ --বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি।  সৌদি আরব বাংলাদেশ পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে জয় নামের জনপ্রিয়তা রয়েছে এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যেও জয় নামটি অনেক দেখা যায়। 

আরো পড়ুনঃ সাইয়ারা নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাগর নামের অর্থ কি

জয় নামের বাংলা অর্থ কি 

বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের অর্থ খুঁজে থাকেন। জয় নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় বাঙালি ছেলেদের নাম। জয় নামটি মূলত আরবি ভাষা থেকে এসেছে। 

জয় নামের বাংলা অর্থ হল-- বিপক্ষকে পরজিত করণ; যুদ্ধঅদি দ্বারা অধিকার; দমন, বশে আনয়ন ইত্যাদি। বাংলাদেশে অনেক ছেলেদের নাম জয় রাখা হয়ে থাকে। এছাড়াও জয় নামটি কোন যে কোনো ধর্মের মানুষেরা রাখতে পারেন। 

আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

জয় শব্দের অর্থ কি 

জয় শব্দটি একটি আরবি শব্দ।জয় নামটি 3 বর্ন এবং 1 শব্দের একটি সুন্দর নাম।জয় শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। তাই জয় শব্দটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। 

জয় শব্দের একাধিক অর্থ রয়েছে।জয় শব্দের অর্থ হলো -বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি ।জয় শব্দের ভাগ্যবান সংখ্যা-5 

Joy name meaning in Bengali

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

Joy name meaning in Bengali 

The name Joy is a pretty popular name. The name Joy is usually named after boys. Because the word is a male gender word. The Bengali meaning of the name Joy is --Victory, joy, happiness, exultation etc..

(জয় নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। জয় নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ জয় শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ।জয় নামের বাংলা অর্থ হলো --বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি।) 

আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

Joy name meaning in Islamic 

The name Joy is a very beautiful Islamic name. The name Joy is usually named after boys. Because the word is a male gender word. The Islamic meaning of the name Joy is Victory, joy, happiness, exultation etc.

(জয় নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। জয় নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ জয় শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। জয় নামের ইসলামিক অর্থ হলো--বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি।)


জয় নামটি ইসলামিক নাম কি না

হ্য! জয় নামটি একটি ইসলামিক/আরবি নাম।


Joy namer orrtho ki 

Joy namer orrtho hocche - Bijoy, anondo, ullash,khusi ( বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি।)

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

Joy namer ortho ki 

Joy namer ortho holo -  Bijoy, anondo, ullash,khusi ( বিজয়,আনন্দ, খুশি, উল্লাস।)


Joy ortho ki 

Joy ortho holo - Bijoy, anondo, ullash,khusi ( বিজয়,আনন্দ, খুশি, উল্লাস।)


Joy নামের অর্থ কি 

জয় নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। জয় নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ জয় শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। জয় নামের অর্থ হলো--বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি।বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com


জয় নামের সঠিক বানান কি 

জয় নামের সঠিক ইংরেজি বানান হল -JOY

তবে এভাবে ও লেখা যায়- ZOY ইত্যাদি।


জয় অর্থ কি

বন্ধুগণ জয় নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে জয় নামটি অন্যতম একটি নাম।জয় অর্থ হলো --বিজয়,আনন্দ, খুশি, উল্লাস ইত্যাদি।

 


জয় নামের অর্থ 

প্রিয় বন্ধুগণ উপরে জয় নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে জয় নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

জয় নামের অর্থ কী

প্রিয় বন্ধুগণ উপরে জয় নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে জয় নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com


জয় নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। 

আরো পড়ুনঃ তাবাসসুম নামের অর্থ কি

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

জয় নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


ভাগ্যবান 89 শতাংশ --অস্থির 88 শতাংশ 

গুরুত্বর 86 শতাংশ-- সক্রিয় 85 শতাংশ

 সৃজনশীল 74 শতাংশ --আধুনিক 68 শতাংশ

 মনোযোগী 67 শতাংশ-- উপযুক্ত 58 শতাংশ

 স্বাভাবিক 52 শতাংশ-- উদার 52 শতাংশ

 আনন্দদায়ক 51 শতাংশ-- বন্ধুত্বপূর্ণ 22 শতাংশ ইত্যাদি।


জয় নাম দিয়ে যুক্ত কিছু নাম


জয় ইসলাম--জয় রহমান -জয় শেখ---জয় শিকদার 

জয় হক-- জয় খান-- জয় চৌধুরী--জয় মোল্লা

জয় মাহমুদ --জয় আহ্মেদ --মোহাম্মদ জয়

জয় তালুকদার--জয় উদ্দিন --জয় সরকার

আরিয়ান আহ্মেদ জয়--শফিকুল ইসলাম জয় --জয় মির্জা 

ইমতিয়াজ আহ্মেদ জয়--আব্দুল্লাহ আল জয়

সাদাত আহ্মেদ  জয়--জয় মাতব্বর

আরিফুল জয়--আরিফুল আহ্মেদ জয়

জয় হোসাইন-- আহসান জয়--জয় রায় 

মোঃ জয় রহমান --জয় ইসলাম শুভ-- কাজি জয়

রেজওয়ান মোস্তফা জয়---জয় আনসারী

আরফান আহমেদে জয়-- তাহসিনুল রহমান জয়

জয় শাহা--জয় জামান --তাইমুল ইসলাম জয়

জয় আজমি --নাঈমুর রহমান জয়--জয় আমিন

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

আরো পড়ুনঃ রাফসান নামের অর্থ কি

জয় নামের ছেলেরা কেমন হয়

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে জয় নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

জয় নামের অর্থ জানতে চাই

আরো পড়ুনঃ ক্রস বাইকার ব্যাগ সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

জয় নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা জয় নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের উদ্দেশ্যে লেখা। উপরে জয় নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি উপায় আলোচনা থেকে জয় নাম সম্পর্কে বা জয় নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন ধন্যবাদ। 

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার বডি লোশন

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমাইয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ ১ মাসে লম্বা হওয়ার উপায়

আরো পড়ুনঃ ছোটোদের কবিতা

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

Post a Comment

নবীনতর পূর্বতন