সাবিকুন্নাহার নামের অর্থ কি । Sabikunnahar name meaning in Bengali Islamic and Arabic

সাবিকুন্নাহার নামের অর্থ কি


সাবিকুন্নাহার নামের অর্থ কি। প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো সাবিকুন্নাহার নামের অর্থ কি?  মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন

সাবিকুন্নাহার নামের ইসলামিক অর্থ কি? সাবিকুন্নাহার নামের আরবি অর্থ কি? এবং সাবিকুন্নাহার নামের বাংলা অর্থ কি? আরও জানবো সাবিকুন্নাহার নামের অর্থ কী? সাবিকুন্নাহার নামের অর্থ? সাবিকুন্নাহার নামের সঠিক বানান কি? Sabikunnahar name meaning in Bengali?  মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন

 সাবিকুন্নাহার নামের অর্থ কি । Sabikunnahar namer ortho ki

সাবিকুন্নাহার শব্দের অর্থ কি

Sabikunnahar name meaning in Islamic? Sabikunnahar namer ortho ki? Sabikunnahar namer orrtho ? Sabikunnahar ortho ki? Sabikunnahar নামের অর্থ কি? সাবিকুন্নাহার শব্দের অর্থ কি? সাইয়ারা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? সাবিকুন্নাহার নামটি ইসলামিক নাম কিনা? সাবিকুন্নাহার নামের মেয়েরা কেমন হয়? সাবিকুন্নাহার নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

তো বন্ধুরা সাবিকুন্নাহার নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট https://www.gazivai.com


সাবিকুন্নাহার নামের অর্থ কি

সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। সাবিকুন্নাহার নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। সাবিকুন্নাহার নামের অর্থ হলো -দিন অতিক্রমকারি।

 বন্ধুরা সাবিকুন্নাহার নামের অর্থটি সাবিকুন্নাহার নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে সাবিকুন্নাহার নাম টি রাখতে পারেন। সাবিকুন্নাহার নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য সাবিকুন্নাহার নামটি রাখতে পারেন।


সাবিকুন্নাহার শব্দের অর্থ কি 

সাবিকুন্নাহার শব্দটি একটি আরবী শব্দ। সাবিকুন্নাহার নামটি কুরআনের ভাষা থেকে এসেছে।সাবিকুন্নাহার নামের দৈর্ঘ্য: ৪ বর্ন এবং ১ শব্দ।সাবিকুন্নাহার নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।

তাই সাবিকুন্নাহার নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। সাবিকুন শব্দের অর্থ- অতিক্রমকারি, আর নাহার শব্দের অর্থ- দিন। সুতরাং, সাবিকুন নাহার অর্থ- দিন অতিক্রমকারি। সাবিকুন্নাহার নামের ভাগ্যবান সংখ্যা---6 ?।

সাবিকুন্নাহার নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ  A1 মোবাইল ঘড়ি সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

আরো পড়ুনঃ মোবাইল ঘড়ি সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন


সাবিকুন্নাহার নামের ইসলামিক অর্থ কি 

সাবিকুন্নাহার নামের ইসলামিক অর্থ হলো --দিনকে অতিক্রমকারী। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব।

 কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।

 সাবিকুন্নাহার নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম সাইয়ারা রাখতে পারেন।

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমাইয়া নামের অর্থ কি

সাবিকুন্নাহার নামটি ইসলামিক নাম কি না


হা!সাবিকুন্নাহার নামটি একটি ইসলামিক আরবি নাম।


সাবিকুন্নাহার নামের আরবি অর্থ কি


সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। সাবিকুন্নাহার নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন। সাবিকুন্নাহার নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা সাবিকুন্নাহার নামটির ভেবে দেখতে পারেন। সাবিকুন্নাহার নামের আরবি অর্থ হল- দিনকে অতিক্রমকারী।

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

সাবিকুন্নাহার নামের বাংলা অর্থ কি

বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। সাবিকুন্নাহার নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।সাবিকুন্নাহার নামের বাংলা অর্থ হলো - দিন অতিক্রমকারি। সাবিকুন্নাহার নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর। 

তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা সাবিকুন্নাহার নামটি ভেবে দেখতে পারেন। যে কোন ধর্মাবলম্বীরা সাবিকুন্নাহার নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে সাবিকুন্নাহার নামের ব্যাপক প্রচলন রয়েছে। 

আরো পড়ুনঃ সুমি নামের অর্থ কি

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

সাবিকুন্নাহার অর্থ কি

সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে সাবিকুন্নাহার নামটি অন্যতম একটি নাম।সাবিকুন্নাহার নামের অনেকগুলো অর্থ রয়েছে। সাবিকুন্নাহার নামের অর্থ হলো-- দিন অতিক্রমকারি।

Sabikunnahar name meaning in Bengali 

The name Sabikunnahar is a very beautiful modern popular name. The name Sabikunnahar is usually given to girls. The name Sabikunnahar means -The day is passing.

(সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম।সাবিকুন্নাহার নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। সাবিকুন্নাহার নামের অর্থ হল - দিন অতিক্রমকারি।)

আরো পড়ুনঃ রাফসান নামের অর্থ কি

আরো পড়ুনঃ তাবাসসুম নামের অর্থ কি

Sabikunnahar name meaning in Islamic

The name Sabikunnahar is a very beautiful modern Islamic popular name. The word Sabikunnahar is basically female gender. Therefore, the name Sabikunnahar is named after female children. The Islamic meaning of the name Sabikunnahar is - The day is passing.

(সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। সাবিকুন্নাহার শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই সাবিকুন্নাহার নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে।সাবিকুন্নাহারনামের ইসলামিক অর্থ হল -- দিন অতিক্রমকারি।)


Sabikunnahar namer ortho ki

Sabikunnahar namer ortho holo ---Din Otikromkari ( দিন অতিক্রমকারি) । 


Sabikunnahar ortho ki

Sabikunnahar ortho holo --Din Otikromkari ( দিন অতিক্রমকারি) । 

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

Sabikunnahar namer orrtho ki

Sabikunnahar namer orrtho holo --Din Otikromkari ( দিন অতিক্রমকারি) । 


Sabikunnahar নামের অর্থ কি 

সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে সাবিকুন্নাহার নামটি অন্যতম একটি নাম। সাবিকুন্নাহার নামের অনেকগুলো অর্থ রয়েছে।সাবিকুন্নাহার নামের অর্থ হলো-- দিন অতিক্রমকারি।


সাবিকুন্নাহার নামের সঠিক বানান কি 


সাবিকুন্নাহার নামের সঠিক ইংরেজি বানান হলো -- Sabikunnahar


সাবিকুন্নাহার নামের অর্থ কী

সাবিকুন্নাহার নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে সাবিকুন্নাহার নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে সাবিকুন্নাহার নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

সাবিকুন্নাহার নামের অর্থ 

সাবিকুন্নাহার নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে সাবিকুন্নাহার নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে সাবিকুন্নাহার নাম সম্পর্কে জেনে গেছেন।



সাবিকুন্নাহার নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

সাইয়ারা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

মনোযোগী ৮০ শতাংশ-- সক্রিয় ৭৬ শতাংশ

 বন্ধুত্বপূর্ণ ৭০ শতাংশ-- উদ্বায়ী ৬০ শতাংশ

 আধুনিক ৬০ শতাংশ---আধুনিক ৬০ শতাংশ 

 সৃজনশীল ৫৮ শতাংশ--উদার ৪৯ শতাংশ

 স্বাভাবিক ৪৪ শতাংশ-- ভাগ্যবান ৩৬ শতাংশ

 উপযুক্ত ৩০ শতাংশ--- আনন্দদায়ক ২১ শতাংশ ইত্যাদি।

আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

সাইয়ারা নামের সাথে যুক্ত কিছু নাম

সাবিকুন্নাহার ইসলাম --সাবিকুন্নাহার আক্তার 

সাবিকুন্নাহার হাসান--সাবিকুন্নাহার বেগম 

সাবিকুন্নাহার সুলতানা --সাবিকুন্নাহার চৌধুরী--সাবিকুন্নাহার খান

সাবিকুন্নাহার পারাভিন --সাবিকুন্নাহার মাহমুদা

সাবিকুন্নাহার আহ্মেদ --সাবিকুন্নাহার আদিবা

উর্মি আক্তার সাইয়ারা-- সাবিকুন্নাহার নাওয়ার

হুমায়ারা সাবিকুন্নাহার-- সাবিকুন্নাহার বিনতে তাবাসসুম

সাবিকুন্নাহার নাহার সাইয়ারা-- সাবিকুন্নাহার জান্নাত 

জান্নাতুল ফেরদৌস সাবিকুন্নাহার-  সাবিকুন্নাহার নুসরাত

সাবিকুন্নাহার উর্মি -- শামসুন্নাহার সাবিকুন্নাহার -- সাবিকুন্নাহার হাওলাদার 

সাবিকুন্নাহার জামান--সাইয়ারা আরিশা তুবা -সাবিকুন্নাহার তুলি 

সাবিকুন্নাহার ইভা--সাইয়ারা তাবাসসুম -- সাবিকুন্নাহার অধরা ইশা

সাইয়ারা আদৃত-- সাবিকুন্নাহার সাইয়ারা-- সাবিকুন্নাহার ফারিয়া

সাবিকুন্নাহার ইসলাম নিজুম-- সাবিকুন্নাহার তানিশা

সাবিকুন্নাহার ঐশী--সাবিকুন্নাহার রহমান 

সাবিকুন্নাহার তাসনিম --সাবিকুন্নাহার আহমেদ ঐশী 

সাবিকুন্নাহার আফরিন --শারমিন জাহান সাবিকুন্নাহার 

সাবিকুন্নাহার জান্নাত জারা ইত্যাদি। 

আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

সাবিকুন্নাহার নামের মেয়েরা কেমন হয়


 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে সাবিকুন্নাহার নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

সাবিকুন্নাহার নামের অর্থ জানতে চাই

আরো পড়ুনঃ  ব্লুটুথ স্পিকার সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন


সাবিকুন্নাহার নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা সাবিকুন্নাহার নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে সাবিকুন্নাহার নামের অর্থ সম্পর্কে সাবিকুন্নাহার নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে সাবিকুন্নাহার নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

আরও পড়ুন ঃ International Mother Language Day Paragraph

আরও পড়ুন ঃ Internet Paragraph

আরও পড়ুন ঃ Dowry System Paragraph

আরও পড়ুন ঃ The Independence Day Paragraph

আরও পড়ুন ঃ Water Pollution Paragraph

আরও পড়ুন ঃ Arsenic Pollution Paragraph

আরও পড়ুন ঃ The National Memorial Paragraph

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি । Tamim namer orrtho ki

আরো পড়ুনঃসালমান নামের অর্থ কি । SALMAN Namer ortho ki

আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki


Post a Comment

নবীনতর পূর্বতন