মেঘা নামের অর্থ কি । মেঘা নামের ইসলামিক ,আরবি, বাংলা অর্থ কি । Megha name meaning in Bengali Islamic and Arabic


মেঘা নামের অর্থ কি
মেঘা নামের অর্থ কি 

মেঘা নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মেঘা নামের অর্থ সম্পর্কে।


     মেঘা নামের অর্থ কি । Megha namer ortho ki


     মেঘা নামের অর্থ কি? মেঘা নামের ইসলামিক অর্থ কি? মেঘা নামের আরবি অর্থ কি? মেঘা অর্থ কি? মেঘা নামের বাংলা অর্থ কি? মেঘা নামের অর্থ কী? মেঘা নামের অর্থ? Megha name meaning in Bengali? Megha name meaning in Islamic?

    Megha namer ortho ki? Megha namer orrtho ? Megha ortho ki?  Megha নামের অর্থ কি? মেঘা শব্দের অর্থ কি? মেঘা নামের মেয়েরা কেমন হয়? মেঘা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

    মেঘা শব্দের অর্থ কি

    আরো পড়ুনঃ  কোরিয়ান সুথিং জেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

    মেঘা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


    মেঘা নামের অর্থ কি 

    মেঘা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম।মেঘা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মেঘা নামের অর্থ হলো - বৃষ্টি, মেঘ। বন্ধুরা মেঘা নামের অর্থটি মেঘা নামের মতোই সুন্দর। 

    মেঘা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য মেঘা নামটি রাখতে পারেন।


    মেঘা শব্দের অর্থ কি 

    মেঘা শব্দটি একটি আরবী শব্দ। মেঘা নামের দৈর্ঘ্য: 3 বর্ন এবং ১ শব্দ। মেঘা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।

     তাই মেঘা নামটি ধারা মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে মেঘা শব্দের অর্থ হলো -বৃষ্টি, মেঘ। মেঘা নামের ভাগ্যবান সংখ্যা---৭?।


    মেঘা নামের ইসলামিক অর্থ কি 

    মেঘা নামের ইসলামিক অর্থ হলো --বৃষ্টি, মেঘ। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে। সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব।

    মেঘা নামের ইসলামিক অর্থ কি

    আরো পড়ুনঃ দাড়ি গজানোর তেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

    আরো পড়ুনঃ চুল গজানোর তেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন


    কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।


    মেঘা নামটি ইসলামিক নাম কি না

    হা! মেঘা নামটি একটি ইসলামিক আরবি নাম।

    আরো পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

    আরো পড়ুনঃ সাইয়ারা নামের অর্থ কি

    মেঘা নামের আরবি অর্থ কি

    মেঘা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা মেঘা নামটির ভেবে দেখতে পারেন। মেঘা নামের আরবি অর্থ হল--বৃষ্টি, মেঘ।


    মেঘা নামের বাংলা অর্থ কি

    বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। মেঘা নামের বাংলা অর্থ হলো -বৃষ্টি, মেঘ।যে কোন ধর্মাবলম্বীরা মিমি নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে মেঘা নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


    মেঘা অর্থ কি

    মেঘা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মেঘা নামটি অন্যতম একটি নাম।  মেঘা নামের অর্থ হলো--বৃষ্টি, মেঘ।

    আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

    আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

    Megha name meaning in Bengali 

    The name Megha is a very beautiful modern popular name. The name Megha is usually given to girls. The name Megha means -Rain, clouds.


    Megha name meaning in Islamic

    The name Megha is a very beautiful modern Islamic popular name. The word Megha is basically female gender. Therefore, the name Megha is named after female children.The Islamic meaning of the name Megha is -Rain, clouds


    Megha namer ortho ki

    Megha namer ortho holo ---Megh , Bristy

    আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

    আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

    Megha ortho ki

    Megha ortho holo --Megh , Bristy


    Megha namer orrtho ki

    Megha namer orrtho holo ---Megh , Bristy


    Megha নামের অর্থ কি 

    মেঘা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মেঘা নামটি অন্যতম একটি নাম। মেঘা নামের অর্থ হলো--বৃষ্টি, মেঘ।


    মেঘা নামের সঠিক বানান কি 

    মেঘা নামের সঠিক ইংরেজি বানান হলো -- Megha


    মেঘা নামের অর্থ কী

    মেঘা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে মেঘা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে মেঘা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

    আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

    আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

    মেঘা নামের অর্থ 

    মেঘা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে মেঘা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মেঘা নাম সম্পর্কে জেনে গেছেন।



    মেঘা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

    পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

    মেঘা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


    মনোযোগী 42 শতাংশ-- সক্রিয় 57 শতাংশ

     বন্ধুত্বপূর্ণ 59 শতাংশ-- গুরতর 33 শতাংশ

     আধুনিক 19 শতাংশ---অস্থির 79 শতাংশ 

     সৃজনশীল 32 শতাংশ--উদার 48 শতাংশ

     স্বাভাবিক 78 শতাংশ-- ভাগ্যবান 40 শতাংশ

     উপযুক্ত 73 শতাংশ--- আনন্দদায়ক 53 শতাংশ ইত্যাদি।



    মেঘা নামের সাথে যুক্ত কিছু নাম


    মেঘা ইসলাম --মেঘা আক্তার --মেঘা রহমান 

    মেঘা হাসান--মেঘা খাতুন--মেঘা বেগম 

    মেঘা সুলতানা --মেঘা চৌধুরী--মেঘা খান

    মেঘা পারাভিন --মেঘা শেখ--মেঘা মাহমুদা

    মেঘা আহ্মেদ --মেঘা আলম--মেঘা আদিবা

    মেঘা তাসনিম --মেঘা আহমেদ --মেঘা রায়

    মেঘা আফরিন --শারমিন জাহান মেঘা

    মেঘা জান্নাত জারা ইত্যাদি। 


    আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

    আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

    মেঘা নামের মেয়েরা কেমন হয়

     প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 


    আরো পড়ুনঃ বডি বিল্ডো (মোটা হওয়ার ওষুধ) সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

    উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মেঘা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।   


    মেঘা নামের অর্থ জানতে চাই 

    বন্ধুগণ যারা মেঘা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে মেঘা নামের অর্থ সম্পর্কে মেঘা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মেঘা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

    Post a Comment

    নবীনতর পূর্বতন