সাদিকা নামের অর্থ কি । Sadika name meaning in Bengali Islamic and Arabic। সাদিকা নামের ইসলামিক ,আরবি, বাংলা অর্থ কি ।

 

সাদিকা নামের অর্থ কি
সাদিকা নামের অর্থ কি

সাদিকা নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো সাদিকা নামের অর্থ সম্পর্কে।  মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


সাদিকা নামের অর্থ কি । Sadika namer ortho ki


সাদিকা নামের অর্থ কি? সাদিকা নামের ইসলামিক অর্থ কি? সাদিকা নামের আরবি অর্থ কি? সাদিকা নামের বাংলা অর্থ কি? সাদিকা নামের অর্থ কী? সাদিকা নামের অর্থ? সাদিকা নামের সঠিক বানান  কি? Sadika name meaning in Bengali? Sadika name meaning in Islamic? মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন

 Sadika namer ortho ki? Sadika namer orrtho ? Sadika ortho ki? Sadika নামের অর্থ কি? সাদিকা শব্দের অর্থ? সাদিকা নামটি ইসলামিক নাম কিনা? সাদিকা নামের মেয়েরা কেমন হয়? সাদিকা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

সাদিকা শব্দের অর্থ

আরো পড়ুনঃ  কোরিয়ান সুথিং জেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

সাদিকা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


সাদিকা নামের অর্থ কি

সাদিকা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। সাদিকা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। সাদিকা নামের অর্থ হলো - সৎ , আন্তরিক ইত্যাদি। 

বন্ধুরা সাদিকা নামের অর্থটি সাদিকা নামের মতোই সুন্দর। সাদিকা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য সাদিকা নামটি রাখতে পারেন।


সাদিকা শব্দের অর্থ কি 

সাদিকা শব্দটি একটি আরবী শব্দ।সাদিকা নামের দৈর্ঘ্য: ৩ বর্ন এবং ১ শব্দ। সাদিকা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।

 তাই সাদিকা নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে সাদিকা শব্দের অর্থ হলো - সৎ , আন্তরিক ইত্যাদি। সাদিকা নামের ভাগ্যবান সংখ্যা---4 ?।

সাদিকা নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ দাড়ি গজানোর তেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

আরো পড়ুনঃ চুল গজানোর তেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন


সাদিকা নামের ইসলামিক অর্থ কি 

সাদিকা নামের ইসলামিক অর্থ হলো -- সৎ , আন্তরিক ইত্যাদি। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে। সাদিকা নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম ।

সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।


সাদিকা নামটি ইসলামিক নাম কি না

হা! সাদিকা নামটি একটি ইসলামিক আরবি নাম।

আরো পড়ুনঃ মেহেরিমা নামের অর্থ কি

আরো পড়ুনঃ জয় নামের অর্থ কি

সাদিকা নামের আরবি অর্থ কি

সাদিকা নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা সাদিকা নামটির ভেবে দেখতে পারেন। সাদিকা নামের আরবি অর্থ হল- -  সৎ , আন্তরিক ইত্যাদি।


সাদিকা নামের বাংলা অর্থ কি

বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন।সাদিকা নামের বাংলা অর্থ হলো--সৎ , আন্তরিক ইত্যাদি। যে কোন ধর্মাবলম্বীরা সাদিকা নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে সাদিকা নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


সাদিকা অর্থ কি

সাদিকা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে সাদিকা নামটি অন্যতম একটি নাম।সাদিকা নামের অর্থ হলো-- সৎ , আন্তরিক ইত্যাদি।

আরো পড়ুনঃ সাবিকুন্নাহার নামের অর্থ কি

আরো পড়ুনঃ সিদ্দিক নামের অর্থ কি

Sadika name meaning in Bengali 

The name Sadika is a very beautiful modern popular name. The name Sadika is usually given to girls.The name Sadika means -Honest, Sincere etc.


Sadika name meaning in Islamic

The name Sadika is a very beautiful modern Islamic popular name. The word Sadika is basically female gender. Therefore, the name Sadika is named after female children. The Islamic meaning of the name Sadika is - Honest, Sincere etc.


Sadika namer ortho ki

Sadika namer ortho holo -- Sot, Antorik ( সৎ , আন্তরিক)


Sadika ortho ki

Sadika ortho holo ---Sot, Antorik ( সৎ , আন্তরিক)

আরো পড়ুনঃ মাওয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ সম্পা নামের অর্থ কি

Sadika namer orrtho ki

Sadika namer orrtho holo --Sot, Antorik ( সৎ , আন্তরিক)


Sadika নামের অর্থ কি 

সাদিকা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে সাদিকা নামটি অন্যতম একটি নাম। সাদিকা নামের অর্থ হলো-- সৎ , আন্তরিক ইত্যাদি।


সাদিকা নামের সঠিক বানান কি 

সাদিকা নামের সঠিক ইংরেজি বানান হলো -- SADIKA , SADEKA


সাদিকা নামের অর্থ কী

সাদিকা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে সাদিকা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে সাদিকা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

আরো পড়ুনঃ শাহরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ অর্নব নামের অর্থ কি

সাদিকা নামের অর্থ 

সাদিকা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে সাদিকা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে সাদিকা নাম সম্পর্কে জেনে গেছেন।


সাদিকা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

সাদিকা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


মনোযোগী 88 শতাংশ-- সক্রিয় 79 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ 78 শতাংশ-- উদ্বায়ী 60 শতাংশ

 আধুনিক 58 শতাংশ--গুরত্তর 53 শতাংশ 

 সৃজনশীল 50 শতাংশ--উদার 45 শতাংশ

 স্বাভাবিক 39 শতাংশ-- ভাগ্যবান 30 শতাংশ

 উপযুক্ত 30 শতাংশ--- আনন্দদায়ক 25 শতাংশ ইত্যাদি।


সাদিকা নামের সাথে যুক্ত কিছু নাম


সাদিকা ইসলাম --সাদিকা আক্তার --সাদিকা রহমান 

সাদিকা হাসান--সাদিকা খাতুন--সাদিকা বেগম 

সাদিকা সুলতানা --সাদিকা চৌধুরী--সাদিকা খান

সাদিকা পারাভিন --সাদিকা শেখ

সাদিকা আহমেদ --সাদিকা আলম

সাদিকা নাওয়ার--সাদিকা হক 

সাদিকা জান্নাত --সাদিকা আহ্মে

সাদিকা জামান--সাদিকা তুলি 

সাদিকা ইভা--সাদিকা তাবাসসুম

সিদরাতুল সাদিকা--সাদিকা হাওলাদার 

সাদিকা জান্নাত জারা ইত্যাদি। 


সাদিকা নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে সাদিকা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন।

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

সাদিকা নামের অর্থ জানতে চাই


আরো পড়ুনঃ Dowry System Paragraph

সাদিকা নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা সাদিকা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে সাদিকা নামের অর্থ সম্পর্কে সাদিকা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে সাদিকা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

Post a Comment

নবীনতর পূর্বতন