মুশফিকা নামের অর্থ কি । মুশফিকা নামের ইসলামিক ,আরবি, বাংলা অর্থ কি । Mushfika name meaning in Bengali Islamic and Arabic ।

মুশফিকা নামের অর্থ কি

মুশফিকা নামের অর্থ কি

মুশফিকা নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন ।আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মুশফিকা নামের অর্থ।


মুশফিকা নামের অর্থ কি । Mushfika namer ortho ki


মুশফিকা নামের অর্থ কি? মুশফিকা নামের আরবি অর্থ কি? মুশফিকা নামের বাংলা অর্থ কি? মুশফিকা নামের অর্থ কী? মুশফিকা নামের অর্থ? Mushfika name meaning in Bengali? Mushfika name meaning in Islamic? Mushfika namer ortho ki?

 Mushfika namer orrtho ? Mushfikaortho ki? Mushfika নামের অর্থ কি? মুশফিকা শব্দের অর্থ? মুশফিকা নামটি ইসলামিক নাম কিনা? মুশফিকা নামের মেয়েরা কেমন হয়? মুশফিকা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com



মুশফিকা শব্দের অর্থ

আরো পড়ুনঃ  কোরিয়ান সুথিং জেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

আরো পড়ুনঃ ৭ দিনে স্থায়ী ভাবে ফর্সা হওয়ার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

মুশফিকা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


মুশফিকা নামের অর্থ কি

মুশফিকা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। মুশফিকা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মুশফিকা নামের অর্থ হলো -মিত্র, বন্ধু,স্নেহময়ী,মমতাময়ী, দয়াবতী ইত্যাদি। 

বন্ধুরা মুশফিকা নামের অর্থটি মুশফিকা নামের মতোই সুন্দর। মুশফিকা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য মুশফিকা নামটি রাখতে পারেন।


মুশফিকা শব্দের অর্থ কি 

মুশফিকা শব্দটি একটি আরবী শব্দ।মুশফিকা নামের দৈর্ঘ্য: ৪ বর্ন এবং ১ শব্দ।মুশফিকা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।

তাই মুশফিকা নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মুশফিকা শব্দের অর্থ হলো -মিত্র, বন্ধু,স্নেহময়ী,মমতাময়ী, দয়াবতী ইত্যাদি। মুশফিকা নামের ভাগ্যবান সংখ্যা---7?।


মুশফিকা নামের ইসলামিক অর্থ কি 

মুশফিকা নামের ইসলামিক অর্থ হলো --মিত্র, বন্ধু,স্নেহময়ী,মমতাময়ী, দয়াবতী ইত্যাদি। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে । 

মুশফিকা নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ দাড়ি গজানোর তেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

আরো পড়ুনঃ চুল গজানোর তেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন


সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো। 


মুশফিকা নামটি ইসলামিক নাম কি না

হা! মুশফিকা নামটি একটি ইসলামিক আরবি নাম।


মুশফিকা নামের আরবি অর্থ কি

মুশফিকা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি (مشفق) নাম। মুশফিকা নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন

 তারা মুশফিকা নামটি ভেবে দেখতে পারেন। মুশফিকা নামের আরবি অর্থ হল--মিত্র, বন্ধু,স্নেহময়ী,মমতাময়ী, দয়াবতী ইত্যাদি।

আরো পড়ুনঃ মাওয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ সম্পা নামের অর্থ কি

মুশফিকা নামের বাংলা অর্থ কি

বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। মুশফিকা নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।মুশফিকা নামের বাংলা অর্থ হলো --মিত্র, বন্ধু,স্নেহময়ী,মমতাময়ী, দয়াবতী। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে মুশফিকা নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


মুশফিকা অর্থ কি

মুশফিকা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মুশফিকা নামটি অন্যতম একটি নাম। মুশফিকা নামের অর্থ হলো--মিত্র, বন্ধু,স্নেহময়ী,মমতাময়ী, দয়াবতী ইত্যাদি।

আরো পড়ুনঃ শাহরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ অর্নব নামের অর্থ কি

Mushfika name meaning in Bengali 

The name Mushfika is a very beautiful modern popular name. The name Mushfika is usually given to girls. The name Mushfika means - Friend, friend, loving, compassionate, kind, etc..


Mushfika name meaning in Islamic

The name Mushfika is a very beautiful modern Islamic popular name. The word Mushfika is basically female gender. Therefore, the name Mushfika is named after female children.The Islamic meaning of the name Mushfika is -Friend, friend, loving, compassionate, kind, etc.


Mushfika namer ortho ki

Mushfika namer ortho holo --Mitro , Bondhu , Senhomoyee, Momotamoyee , Doyaboti (-মিত্র, বন্ধু,স্নেহময়ী,মমতাময়ী, দয়াবতী ইত্যাদি).

Mushfika ortho ki

আরো পড়ুনঃ মেহেরিমা নামের অর্থ কি

আরো পড়ুনঃ জয় নামের অর্থ কি


Mushfika ortho ki

Mushfika ortho holo --Mitro , Bondhu , Senhomoyee, Momotamoyee , Doyaboti.


Mushfika namer orrtho ki

Mushfika namer orrtho holo ---Mitro , Bondhu , Senhomoyee, Momotamoyee , Doyaboti.


Mushfika নামের অর্থ কি 

মুশফিকা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। মুশফিকা নামের অর্থ হলো--মিত্র, বন্ধু,স্নেহময়ী,মমতাময়ী, দয়াবতী ইত্যাদি।

আরো পড়ুনঃ সাবিকুন্নাহার নামের অর্থ কি

আরো পড়ুনঃ সিদ্দিক নামের অর্থ কি

মুশফিকা নামের সঠিক বানান কি 

মুশফিকা নামের সঠিক ইংরেজি বানান হলো -MUSHFIKA


মুশফিকা নামের অর্থ কী

মুশফিকা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে মুশফিকা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে মুশফিকা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন


মুশফিকা নামের অর্থ 

উপরে মুশফিকা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মুশফিকা নাম সম্পর্কে জেনে গেছেন।


মুশফিকা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

মুশফিকা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

সৃজনশীল 88 শতাংশ, সক্রিয় 75 শতাংশ, উদাল 73 শতাংশ ,আধুনিক 69 শতাংশ ,ভাগ্যবান 63 শতাংশ ,অস্থির 46 শতাংশ, গুরুত্ব 40 শতাংশ, উপযুক্ত 39 শতাংশ, মনোযোগী 34 শতাংশ ,বন্ধুত্বপূর্ণ 34 শতাংশ ,আনন্দদায়ক 27 শতাংশ, স্বাভাবিক 20 শতাংশ ইত্যাদি।

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

মুশফিকা নামের সাথে যুক্ত কিছু নাম


মুশফিকা ইসলাম --মুশফিকা আক্তার --মুশফিকা রহমান 

মুশফিকা হাসান--মুশফিকা খাতুন-- মুশফিকা বেগম 

মুশফিকা সুলতানা --মুশফিকা চৌধুরী--মুশফিকা খান

মুশফিকা শেখ--মুশফিকা মাহমুদা

মুশফিকা আহ্মেদ --মুশফিকা আদিবা

মুশফিকা নাওয়ার--মুশফিকা হক 

মুশফিকা জান্নাত --মুশফিকা আহ্মেদ

শামসুন্নাহার মুশফিকা --মুশফিকা হাওলাদার 

মুশফিকা জামান-- সিদরাতুল মুশফিকা

মুশফিকা ইভা--মুশফিকা তাবাসসুম

মুশফিকা তাসনিম --মুশফিকা আফরিন 

মুশফিকা জান্নাত জারা ইত্যাদি। 


মুশফিকা নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় বন্ধুগণ নামের অর্থ দিয়ে কোন মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। পৃথিবীর প্রত্যেকটি মানুষই আলাদা আলাদা চরিত্রের অধিকারী।

পৃথিবীতে একই নামে অনেক মানুষ আছে কিন্তু কারো সাথে কারো চরিত্রগত বৈশিষ্ট্য মিলে না। তাই কোন মানুষের নামের অর্থ দিয়ে কোনো মানুষের চরিত্র বিচার করা ঠিক না।

মুশফিকা নামের মেয়েরা কেমন হয়

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

আশা করি উপরের আলোচনা থেকে মুশফিকা নাম সম্পর্কে জেনে গেছেন পরবর্তীতে কোন নাম্বার নামের অর্থ জানতে হলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।।


মুশফিকা নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা মুশফিকা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য । উপরে মুশফিকা নামের অর্থ সম্পর্কে মুশফিকা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মুশফিকা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

Post a Comment

নবীনতর পূর্বতন