মিজান নামের অর্থ কি । মিজান নামের ইসলামিক অর্থ কি / মিজান নামের আরবি অর্থ কি । Mijan name meaning in Bengali Islamic and Arabic

 

মিজান নামের অর্থ কি
মিজান নামের অর্থ কি

মিজান নামের অর্থ কি। প্রিয় পাঠক বন্ধুগণ  আপনারা প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে Google এ সার্চ করে থাকেন।  তাই আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে সকল প্রকার নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মিজান নামের অর্থ কি ?


মিজান নামের অর্থ কি । Mijan namer ortho ki


জানবো মিজান নামের ইসলামিক অর্থ কি ? ও মিজান নামের আরবি অর্থ কি? আরও জানব Mijan namer ortho ki ? Mijan name meaning in Bengali? Mijan ortho ki? Mijan namer orrtho ki ? Mijan name meaning in Islamic? Mijan নামের অর্থ কি? 

আরও পড়ুনঃ সাইফ নামের অর্থ কি

মিজান শব্দের অর্থ কি? মিজান অর্থ কি? মিজান নামের অর্থ? মিজান নামের অর্থ কী? মিজান নামটি ইসলামিক নাম কি না? মিজান নামের ছেলেরা কেমন হয়? মিজান নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

Mijan namer ortho ki

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

তো বন্ধুরা মিজান নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

আরও পড়ুনঃ মাহবুব নামের অর্থ কি

মিজান নামের অর্থ কি

মিজান নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় আনকমন নাম। মিজান নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে কারণ শব্দটি মূলত পুরুষ লিঙ্গ শব্দ। রোহান নামের অর্থ হচ্ছে -- স্কেল, ওজন, নীতির দাঁড়িপাল্লা ,পরিমাপ ইত্যাদি। 

বন্ধুরা মিজান নামের অর্থটি মিজান নামের মতোই ভীষণ সুন্দর আপনারা যারা সন্তানের জন্য আধুনিক নাম খুঁজছেন তারা মিজান নামটি ভেবে দেখতে পারেন। মিজান নামটি রাখার ব্যাপারে কোনো রকম বিধিনিষেধ বা নিষেধাজ্ঞা পাওয়া যায়নি তাই আপনারা নির্দ্বিধায় আপনাদের পরিবারের ছোট্ট  রাজপুত্রের জন্য মিজান নামটি রাখতে পারেন।

আরও পড়ুনঃ মেহের নামের অর্থ কি

মিজান নামটি ইসলামিক নাম কি না


হ্যা বন্ধুরা মিজান  নামটি একটি ইসলামিক/আরবি নাম। 

মিজান নামের ইসলামিক অর্থ কি

মিজান নামের ইসলামিক অর্থ কি 

মিজান নামটি খুবই সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় নাম মিজান নামের ইসলামিক অর্থ হলো -- নীতির দাঁড়িপাল্লা ইত্যাদি।  সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব মানবজীবনে নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। 

আরও পড়ুনঃ তাসরিফ নামের অর্থ কি

আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

ইসলামিক সন্তানের সুন্দর নাম রাখা ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখ। 

তাই আমাদের প্রত্যেকেরই সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা উচিত। মিজান নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধি নিষেধ বা নিষেধাজ্ঞা নেই। আপনারা নির্দ্বিধায় সন্তানের জন্য মিজাননামটি রাখতে পারেন।।


মিজান নামের আরবি অর্থ কি 

মিজান শব্দটি মূলত আরবি শব্দ। মিজান নামটি খুব সুন্দর একটি নাম। মুসলিমদের কাছে আরবি নামের গুরুত্ব বরাবরই অনেক বেশি। যারা সন্তানের জন্য আরবি নাম খুঁজছেন তারা মিজান নামটি ভেবে দেখতে পারেন। মিজান নামের আরবি অর্থ -- নীতির দাঁড়িপাল্লা ইত্যাদি।  

মিজান নামের আরবি অর্থ কি

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান বডি লোশন কিনতে ক্লিক- এখনই কিনুন

মিজান শব্দের অর্থ কি 

মিজান শব্দটি একটি আরবি শব্দ।মিজান শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। মিজান শব্দটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। মিজান নামটি 3 বর্ন এবং 1 শব্দের একটি সুন্দর নাম। মিজান শব্দের অর্থ হলো - স্কেল, ওজন, নীতির দাঁড়িপাল্লা ,পরিমাপ ইত্যাদি ।


মিজান নামের ভাগ্যবান সংখ্যা কতো

মিজান নামের ভাগ্যবান সংখ্যা--- 11 ?।


মিজান নামের সঠিক বানান কি 

মিজান নামের সঠিক ইংরেজি বানান হল -- MIJAN / MIZAN


Mijan name meaning in Bengali 

Mijan is a very beautiful modern popular name. The name Mijan is usually given to boys because the word Mijan is the Bengali meaning of the word masculine - Weights, scales, policy scales, measurements etc.

(মিজান নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।মিজান নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ মিজান শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ।মিজান নামের বাংলা অর্থ হলো -- স্কেল, ওজন, নীতির দাঁড়িপাল্লা ,পরিমাপ ইত্যাদি ।) 


Mijan namer ortho ki 

Mijan namer ortho hocche - Skel , Ojon , Neetir DaRipalla , Porimap ETC.


Mijan ortho ki 

Mijan ortho holo - Skel , Ojon , Neetir DaRipalla , Porimap ETC.


Mijan namer orrtho ki 

Mijan namer orrtho holo - Skel , Ojon , Neetir DaRipalla , Porimap ETC .


Mijan name meaning in Islamic 

The name Mijan is a very beautiful Islamic name. The name Mijan is usually named after boys. Because the word is a male gender word. The Islamic meaning of the name Mijan is-- Weights, scales, policy scales, measurements, etc.

আরও পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি

আরও পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

Mijan নামের অর্থ কি 

মিজান নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।মিজান নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মিজান শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। মিজান নামের অর্থ হলো -- স্কেল, ওজন, নীতির দাঁড়িপাল্লা ,পরিমাপ ইত্যাদি ।

বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

আরও পড়ুনঃ রুপা নামের অর্থ কি

মিজান নামের বাংলা অর্থ কি 

মিজান নামটি একটি আরবি নাম। বাংলায় বা বাংলাদেশে মিজান নামের জনপ্রিয়তা অনেক বেশি। প্রাচীন আরবি ভাষা থেকে মিজান নামের উৎপত্তি। মিজান নামের বাংলা অর্থ হল -- স্কেল, ওজন, নীতির দাঁড়িপাল্লা ,পরিমাপ ইত্যাদি।  বাংলাদেশে অনেক ছেলেদের নাম মাহবুব। মিজান নামটি যে কোন ধর্মাবলম্বীর মানুষরা রাখতে পারেন। 


মিজান নামের অর্থ 

প্রিয় বন্ধুগণ উপরে মিজান নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মিজান নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন


মিজান অর্থ কি

বন্ধুগণ মিজান নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে মিজান নামটি অন্যতম একটি নাম। মিজান অর্থ হলো -- স্কেল, ওজন, নীতির দাঁড়িপাল্লা ,পরিমাপ ইত্যাদি ।

 

মিজান নামের অর্থ কী

বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে মিজান নামটি অন্যতম একটি নাম। মিজান নামের অর্থ হলো -- স্কেল, ওজন, নীতির দাঁড়িপাল্লা ,পরিমাপ ইত্যাদি।


মিজান নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। মিজান নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


মনোযোগী 75 শতাংশ -- উপযুক্ত 73 শতাংশ

আধুনিক 70 শতাংশ -- গুরুতর 69 শতাংশ

বন্ধুত্বপূর্ণ 65 শতাংশ -- অস্থির 62 শতাংশ

সৃজনশীল 59 শতাংশ -- উদার 55 শতাংশ

সক্রিয় 38 শতাংশ -- আনন্দদায়ক 36 শতাংশ

স্বাভাবিক 36 শতাংশ -- ভাগ্যবান 33 শতাংশ ইত্যাদি।


মিজান নাম দিয়ে যুক্ত কিছু নাম


মিজান ইসলাম-- মিজানরহমান -- মিজান শেখ

মিজান হক-- মিজান খান-- মিজান চৌধুরী

মিজান মাহমুদ -- মিজানব আহ্মেদ -- মোহাম্মদ মিজান

মিজান তালুকদার -- মিজান উদ্দিন -- মিজান সরকার 

মিজান রয় -- মিজান শিকদার -- মিজান মোল্লা

মিজান মির্জা -- আব্দুল্লাহ আল মিজান -- মাহবুব মিজান

মিজান আহ্মেদ রনি -- মিজান রোহান

মিজান হোসাইন -- আহসান মিজান

মোঃ মিজান রহমান -- কাজি মিজান

মিজান আনসারী -- মিজান শাহা -- মিজান জামান

মিজান আজমি -- মিজান আমিন

মিজান নামের ছেলেরা কেমন হয়

আরো পড়ুনঃ চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন - এখনই কিনুন

মিজান নামের ছেলেরা কেমন হয়

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মিজান নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরও পড়ুনঃ রুহান নামের অর্থ কি

আরও পড়ুনঃ সাহিল নামের অর্থ কি

মিজান নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা মিজান নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের উদ্দেশ্যে লেখা। উপরে মিজান নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি উপায় আলোচনা থেকে মিজান নাম সম্পর্কে বা মিজান নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন ধন্যবাদ।

Post a Comment

নবীনতর পূর্বতন