মনির নামের অর্থ কি । Monir name meaning in Bengali Islamic and Arabic

 

মনির নামের অর্থ কি
মনির নামের অর্থ কি

মনির নামের অর্থ কি । প্রিয় পাঠক বন্ধুগণ  আপনারা প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে Google এ সার্চ করে থাকেন।  তাই আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে সকল প্রকার নাম ও নামের অর্থ।আপনারা যারা মনির নামের অর্থ জানতে চেয়ে ছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য।  


মনির নামের অর্থ কি । Monir namer ortho ki


আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মনির নামের অর্থ কি ? জানবো মনির নামের ইসলামিক অর্থ কী? ও মনির নামের আরবি অর্থ কি? আরও জানব Monir namer ortho ki? Monir name meaning in Bengali? Monir ortho ki? Monir namer orrtho ki ? 

Monir namer ortho ki

আরো পড়ুনঃ চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন - এখনই কিনুন

Monir name meaning in Islamic? Monir নামের অর্থ কি? মনির শব্দের অর্থ কি? মনির অর্থ কি? মনির নামের অর্থ? মনির নামের অর্থ কী? মনির নামটি ইসলামিক নাম কি না? মনির নামের ছেলেরা কেমন হয়? মনির নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।


তো বন্ধুরা মনির নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

আরও পড়ুনঃ সাইফ নামের অর্থ কি

মনির নামের অর্থ কি

মনির নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় কমন নাম। মনির নামটি ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ মনির শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। মনির নামের অর্থ হলো -- জ্বলজ্বলে, দীপ্ত, দীপ্তময় ইত্যাদি । 

মনির নামের মতোই মনির নামের অর্থটি খুবই সুন্দর।  আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আধুনিক নাম খুঁজছিলেন তারা মনির নামটি ভেবে দেখতে পারেন । মনির নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই । আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট রাজপুত্রের নাম মনির রাখতে পারেন।

আরও পড়ুনঃ কুলসুম নামের অর্থ কি

আরও পড়ুনঃ পপি নামের অর্থ কি

মনির নামটি ইসলামিক নাম কি না

হ্যা বন্ধুরা মনির  নামটি একটি ইসলামিক/আরবি নাম। 

মনির নামের ইসলামিক অর্থ কি 

মনির নামটি খুব সুন্দর একটি নাম। মনির নামের কোনো ইসলামিক অর্থ -- জ্বলজ্বলে, দীপ্ত, দীপ্তময়।মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। 

কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ। 

তাই আমাদের প্রত্যেকেরই উচিত সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা। মনির নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধাজ্ঞা নেই।তাই আপনারা নির্দ্বিধায় মনির নামটি রাখতে পারেন।


মনির নামের আরবি অর্থ কি 

মনির শব্দটি মূলত আরবি শব্দ। মনির নামটি খুব সুন্দর একটি নাম।  মুসলিমদের কাছে আরবি নামের গুরুত্ব বরাবরই অনেক বেশি। যারা সন্তানের জন্য আরবি নাম খুঁজছেন তারা মনির নামটি ভেবে দেখতে পারেন।

মনির নামের আরবি অর্থ -- জ্বলজ্বলে, দীপ্তময়।  সৌদি আরব বাংলাদেশ পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে মনির নামের জনপ্রিয়তা রয়েছে এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যেও মনির নামটি অনেক বেশি দেখা যায়। 

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান হোয়াইটিং ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

মনির নামের বাংলা অর্থ কি 

মনির নামটি একটি আরবি নাম। বাংলায় বা বাংলাদেশে মনির নামের জনপ্রিয়তা অনেক বেশি। প্রাচীন আরবি ভাষা থেকে মনির নামের উৎপত্তি। মনির নামের বাংলা অর্থ হল -- জ্বলজ্বলে, দীপ্ত, দীপ্তময়।  বাংলাদেশে অনেক ছেলেদের নাম মনির। মনির নামটি যে কোন ধর্মাবলম্বীর মানুষরা রাখতে পারেন। 

আরও পড়ুনঃ মেহের নামের অর্থ কি

আরও পড়ুনঃ খাদিজা নামের অর্থ কি

মনির শব্দের অর্থ কি 

মনির শব্দটি একটি আরবি শব্দ।মনির শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। মনির শব্দটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। মনির নামটি 3 বর্ন এবং 1 শব্দের একটি সুন্দর নাম। মনির শব্দের অর্থ হলো - জ্বলজ্বলে, দীপ্ত, দীপ্তময় ইত্যাদি।


মনির নামের ভাগ্যবান সংখ্যা কতো

মনির নামের ভাগ্যবান সংখ্যা--- 3 ?।


Monir name meaning in Bengali 

The name Monir is a pretty popular name. The name Monir is usually named after boys. Because the word is a male gender word. The Bengali meaning of the name Monir is -- Shining, radiant, radiant etc.

(মনির নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।মনির নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ মনির শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। মনির নামের বাংলা অর্থ হলো -- জ্বলজ্বলে, দীপ্ত, দীপ্তময় ইত্যাদি।) 

আরও পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি

আরও পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

Monir name meaning in Islamic 

The name Monir is a very beautiful Islamic name. The name Monir is usually named after boys. Because the word is a male gender word. The Islamic meaning of the name Monir is-- Shining, radiant, radiant etc.. 


Monir namer orrtho ki 

Monir namer orrtho hocche - Joljole , Dipto , diptomoy.


Monir namer ortho ki 

Monir namer ortho holo - Joljole , Dipto , diptomoyi.

আরও পড়ুনঃ রুপা নামের অর্থ কি

Monir ortho ki 

Monir ortho holo - Joljole , Dipto , diptomoy.


Monir নামের অর্থ কি 

মনির নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। মনির নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ মনির শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। মনির নামের অর্থ হলো -- জ্বলজ্বলে, দীপ্ত, দীপ্তময় ইত্যাদি।

বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com


মনির নামের অর্থ 

প্রিয় বন্ধুগণ উপরে মনির নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মনির নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন


মনির নামের সঠিক বানান কি 

মনির নামের সঠিক ইংরেজি বানান হল -- Monir


মনির অর্থ কি

বন্ধুগণ মনির নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে মনির নামটি অন্যতম একটি নাম। মনির অর্থ হলো -- জ্বলজ্বলে, দীপ্ত, দীপ্তময় ইত্যাদি।

 

মনির নামের অর্থ কী

বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে মনির নামটি অন্যতম একটি নাম। মনির নামের অর্থ হলো -- জ্বলজ্বলে, দীপ্ত, দীপ্তময় ইত্যাদি।


মনির নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। মনির নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


সক্রিয় 88 শতাংশ অস্থির 86 শতাংশ 

গুরুত্বর  83 শতাংশ উদার 76 শতাংশ 

 বন্ধুত্বপূর্ণ 75 শতাংশ --আধুনিক 70 শতাংশ

 আনন্দদায়ক 50 শতাংশ-- মনোযোগী 49 শতাংশ

 ভাগ্যবান 47 শতাংশ --সৃজনশীল 36 শতাংশ

 স্বাভাবিক 26 শতাংশ --উপযুক্ত 25 শতাংশ ইত্যাদি।

আরও পড়ুনঃ রুহান নামের অর্থ কি

আরও পড়ুনঃ সাহিল নামের অর্থ কি

মনির নাম দিয়ে যুক্ত কিছু নাম


মনির ইসলাম--মনির রহমান -সাইফ শেখ

মনির হক-- মনির খান-- মনির চৌধুরী

মনির মাহমুদ --মনির আহ্মেদ --মোহাম্মদ মনির

মনির তালুকদার-- মনির উদ্দিন --মনির সরকার 

মনির রয় --মনির শিকদার --মনির মোল্লা

মনির মির্জা --আব্দুল্লাহ আল মনির--মনির মাতব্বর

মনির আহ্মেদ  রনি--মনির সিয়াম 

মনির হোসাইন-- আহসান মনির

মোঃ মনির রহমান -- কাজি মনির

মনির আনসারী--মনির শাহা--মনির জামান

মনির আজমি --মনির আমিন


মনির নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  

পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মনির নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরও পড়ুনঃ তাসরিফ নামের অর্থ কি

আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

মনির নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা মনির নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের উদ্দেশ্যে লেখা। উপরে মনির নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি উপায় আলোচনা থেকে মনির নাম সম্পর্কে বা মনির নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন ধন্যবাদ।

Post a Comment

নবীনতর পূর্বতন