রোহান নামের অর্থ কি । রোহান নামের ইসলামিক / রোহান নামের আরবি অর্থ কি । Rohan name meaning in Bengali Islamic and Arabic

 

রোহান নামের অর্থ কি
রোহান নামের অর্থ কি

রোহান নামের অর্থ কি । প্রিয় পাঠক বন্ধুগণ  আপনারা প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে Google এ সার্চ করে থাকেন।  তাই আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে সকল প্রকার নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো রোহান নামের অর্থ কি ? 


রোহান নামের অর্থ কি । Rohan namer ortho ki


জানবো রোহান নামের ইসলামিক অর্থ কি ? ও রোহান নামের আরবি অর্থ কি? আরও জানব Rohan namer ortho ki? Rohan name meaning in Bengali? Rohan ortho ki? Rohan namer orrtho ki ? Rohan name meaning in Islamic? 

রোহান নামের আরবি অর্থ কি


Rohan নামের অর্থ কি? রোহান শব্দের অর্থ কি? রোহান অর্থ কি? রোহান নামের অর্থ? রোহান নামের অর্থ কী? রোহান নামটি ইসলামিক নাম কি না? রোহান নামের ছেলেরা কেমন হয়? রোহান নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

আরও পড়ুনঃ সাইফ নামের অর্থ কি

আরও পড়ুনঃ মাহবুব নামের অর্থ কি

তো বন্ধুরা রোহান নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

আরও পড়ুনঃ কুলসুম নামের অর্থ কি

রোহান নামের অর্থ কি

রোহান নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় আনকমন নাম।  রোহান নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে কারণ শব্দটি মূলত পুরুষ লিঙ্গ শব্দ। রোহান নামের অর্থ হচ্ছে -- আত্মিক, আধ্যাত্মিক, হৃদয়বান, দয়াশীল ইত্যাদি। 

বন্ধুরা রুহান নামের অর্থটি রোমান নামের মতোই ভীষণ সুন্দর আপনারা যারা সন্তানের জন্য আধুনিক নাম খুঁজছেন তারা রোহান নামটি ভেবে দেখতে পারেন। রুহান নামটি রাখার ব্যাপারে কোনো রকম বিধিনিষেধ বা নিষেধাজ্ঞা পাওয়া যায়নি তাই আপনারা নির্দ্বিধায় আপনাদের পরিবারের ছোট্ট  রাজপুত্রের জন্য রোহান নামটি রাখতে পারেন।

আরও পড়ুনঃ পপি নামের অর্থ কি

আরও পড়ুনঃ মেহের নামের অর্থ কি

রোহান নামটি ইসলামিক নাম কি না

হ্যা বন্ধুরা রোহান  নামটি একটি ইসলামিক/আরবি নাম। 

রোহান নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান বডি লোশন কিনতে ক্লিক- এখনই কিনুন

রোহান নামের ইসলামিক অর্থ কি 

রোহান নামটি খুবই সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় নাম রোহান নামের ইসলামিক অর্থ হলো আত্মিক, হৃদয়বান, সহানুভূতিশীল,  দয়াবান ইত্যাদি।  সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব । 

আরও পড়ুনঃ খাদিজা নামের অর্থ কি

মানবজীবনে নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ইসলামিক সন্তানের সুন্দর নাম রাখা ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখ।

 তাই আমাদের প্রত্যেকেরই সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা উচিত। রোহান নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধি নিষেধ বা নিষেধাজ্ঞা নেই। আপনারা নির্দ্বিধায় সন্তানের জন্য রোহান নামটি রাখতে পারেন।

Rohan namer ortho ki

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক - এখনই কিনুন

রোহান নামের আরবি অর্থ কি 

রোহান শব্দটি মূলত আরবি শব্দ। রোহান নামটি খুব সুন্দর একটি নাম।  মুসলিমদের কাছে আরবি নামের গুরুত্ব বরাবরই অনেক বেশি। যারা সন্তানের জন্য আরবি নাম খুঁজছেন তারা রোহান নামটি ভেবে দেখতে পারেন। রোহান নামের আরবি অর্থ -- আত্মিক, হৃদয়বান, দয়াশীল ইত্যাদি।  


রোহান শব্দের অর্থ কি 

রোহান শব্দটি একটি আরবি শব্দ।রোহান শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। রোহান শব্দটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। রোহান নামটি 3 বর্ন এবং 1 শব্দের একটি সুন্দর নাম। রোহান শব্দের অর্থ হলো - আত্মিক, আধ্যাত্মিক, হৃদয়বান, দয়াশীল ইত্যাদি ।


মাহবুব নামের ভাগ্যবান সংখ্যা কতো

মাহবুব নামের ভাগ্যবান সংখ্যা--- 11 ?।

আরও পড়ুনঃ রুহান নামের অর্থ কি

আরও পড়ুনঃ সাহিল নামের অর্থ কি

Rohan namer ortho ki 

Rohan namer ortho holo - Attmik , addhyatnmik , doyasheel , hridoyban.


Rohan name meaning in Bengali 

Rohan is a very beautiful modern popular name. The name Rohan is usually given to boys because the word Rohan is the Bengali meaning of the word masculine - spiritual, spiritual etc.

(রোহান নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।রোহান নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ রোহান শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ।রোহান নামের বাংলা অর্থ হলো -- আত্মিক, আধ্যাত্মিক ইত্যাদি ।) 


Rohan name meaning in Islamic 

The name Rohan is a very beautiful Islamic name. The name Rohan is usually named after boys. Because the word is a male gender word. The Islamic meaning of the name Rohan is-- Favorite, cherished, favorite etc.

আরও পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি

আরও পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

Rohan namer orrtho ki 

Rohan namer orrtho hocche - Attmik , addhyatnmik , doyasheel , hridoyban.


Rohan ortho ki 

Rohan ortho holo -Attmik , addhyatnmik , doyasheel , hridoyban.


রোহান নামের বাংলা অর্থ কি 

রোহান নামটি একটি আরবি নাম। বাংলায় বা বাংলাদেশে মাহবুব নামের জনপ্রিয়তা অনেক বেশি। প্রাচীন আরবি ভাষা থেকে মাহবুব নামের উৎপত্তি। মাহবুব নামের বাংলা অর্থ হল -- আত্মিক, আধ্যাত্মিক, হৃদয়বান, দয়াশীল ইত্যাদি।  বাংলাদেশে অনেক ছেলেদের নাম মাহবুব। রোহান নামটি যে কোন ধর্মাবলম্বীর মানুষরা রাখতে পারেন। 


Rohan নামের অর্থ কি 

রোহান নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।রোহান নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। রোহান মনির শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। রোহান নামের অর্থ হলো -- আত্মিক, আধ্যাত্মিক, হৃদয়বান, দয়াশীল ইত্যাদি ।

বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com


রোহান নামের অর্থ 

প্রিয় বন্ধুগণ উপরে রোহান নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে রোহান নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন

আরও পড়ুনঃ রুপা নামের অর্থ কি

রোহান নামের সঠিক বানান কি 

রোহান নামের সঠিক ইংরেজি বানান হল -- ROHAN 


রোহান অর্থ কি

বন্ধুগণ রোহান নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে রোহান নামটি অন্যতম একটি নাম। রোহান অর্থ হলো -- আত্মিক, আধ্যাত্মিক, হৃদয়বান, দয়াশীল ইত্যাদি ।

 

রোহান নামের অর্থ কী

বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে রোহান নামটি অন্যতম একটি নাম। রোহান নামের অর্থ হলো -- আত্মিক, আধ্যাত্মিক, হৃদয়বান, দয়াশীল ইত্যাদি।

রোহান নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। রোহান নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


 সৃজনশীল 81 শতাংশ -- মনোযোগী 80 শতাংশ

স্বাভাবিক 75 শতাংশ -- আধুনিক 74 শতাংশ

 সক্রিয় 72 শতাংশ -- উদার 67 শতাংশ 

উপযুক্ত 59 শতাংশ -- আনন্দদায়ক 50 শতাংশ

 ভাগ্যবান 49 শতাংশ -- গুরুতর 43 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ 30 শতাংশ -- অস্থির 22 শতাংশ ইত্যাদি।


রোহান নাম দিয়ে যুক্ত কিছু নাম


রোহান ইসলাম-- রোহান রহমান -- রোহান শেখ

রোহান হক-- মাহবুব খান-- রোহান চৌধুরী

রোহান মাহমুদ -- মাহবুব আহ্মেদ -- মোহাম্মদ রোহান

রোহান তালুকদার -- রোহান উদ্দিন -- রোহান সরকার 

রোহান রয় -- রোহান শিকদার -- রোহান মোল্লা

রোহান মির্জা -- আব্দুল্লাহ আল রোহান -- মাহবুব রোহান

রোহান আহ্মেদ  রনি -- মনির রোহান

রোহান হোসাইন -- আহসান রোহান

মোঃ রোহান রহমান -- কাজি রোহান

রোহান আনসারী -- রোহান শাহা -- রোহান জামান

রোহান আজমি -- রোহান আমিন

রোহান নামের ছেলেরা কেমন হয়

আরো পড়ুনঃ পড়ার টেবিল কোড   কিনতে ক্লিক করুন - এখনই কিনুন

রোহান নামের ছেলেরা কেমন হয়

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে রোহান নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরও পড়ুনঃ তাসরিফ নামের অর্থ কি

আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

রোহান নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা রোহান নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের উদ্দেশ্যে লেখা। উপরে রোহান নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি উপায় আলোচনা থেকে রোহান নাম সম্পর্কে বা রোহান নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন ধন্যবাদ।

Post a Comment

নবীনতর পূর্বতন