কেটিফেন সিরাপ এর কাজ কি । কেটিফেন সিরাপ খাওয়ার নিয়ম । কেটিফেন সিরাপ এর দাম

কেটিফেন সিরাপ এর কাজ কি


কেটিফেন সিরাপ এর কাজ কি । কেটিফেন সিরাপ খাওয়ার নিয়ম । কেটিফেন সিরাপ এর দাম

 আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা কেটিফেন সিরাপ এর কাজ কি এই প্রশ্নের উত্তর সংক্ষিপ্ত আকারে তুলে ধরার চেষ্টা করব আশাকরি উত্তরগুলো আপনার জন্য অত্যন্ত কার্যকরী হবে তবে বিশেষ সতর্কতাঃ


 কখনোই কোন ঔষধ ডাক্তারের পরামর্শ ব্যতীত সেবন করতে যাবে না মনে রাখবেন আপনাকে আগে নিশ্চিত হতে হবে আপনি উক্ত সমস্যাটিতে ভুগছেন কিনা তারপরে আপনি কেবল ঔষধ সেবন করতে পারেন

কেটিফেন সিরাপ খাওয়ার নিয়ম


কেটিফেন সিরাপ এর কাজ কি


হাঁপানী রােগের প্রতিরােধ চিকিৎসায় সােডিয়াম ক্রোমােগ্লাইকেট এর মত কিটোটিফেন ব্যবহৃত হয়। কিটোটিফেন এন্টিহিস্টামিন কার্যকারিতাও প্রদর্শন করে। কিটোটিফেন এর উল্লেখযােগ্য এন্টি-এ্যানাফাইল্যাকটিক গুণাবলী রয়েছে।


ব্রংকিয়াল এ্যাজমাতে প্রোফাইল্যাকটিক ট্রিটমেন্ট এবং এলার্জিক রাইনাইটিস ও কনজাংটিভাইটিস এ সিম্পটোমেটিক ট্রিটমেন্ট হিসেবে নির্দেশিত।


আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


কেটিফেন সিরাপ খাওয়ার নিয়ম 


প্রাপ্ত বয়স্কঃ ১ মিগ্রা. করে দিনে ২ বার খাবারের সাথে। জটিল পরিস্থিতিতে মাত্রা প্রয়োজনে প্রতিদিন ২ মিগ্রা. পর্যন্ত বাড়তে পারে।


২ বছরের অধিক শিশুঃ ১ মিগ্রা. করে প্রতিদিন দুইবার খাবারের সাথে। খুব বেশি ঘুম পেলে চিকিতসা শুরুর প্রথম কদিন রাতের বেলা ০.৫ থেকে ১ মিগ্রা. করে কিটোটিফেন চিকিতসকের পরামর্শ অনুযায়ী দেয়া যেতে পারে।

কেটিফেন সিরাপ এর দাম


কেটিফেন সিরাপ এর দাম


দাম সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করা যায়নি তবে আপনি আপনার নিকটস্থ দোকান থেকে বা অনলাইনে যে সকল সবগুলোতে ঔষধ বিক্রয় করা হয় তাদের থেকে বর্তমান দাম জেনে নিতে পারেন।


 আমাদের আর্টিকেলটিতে অতি সংক্ষিপ্ত আকারে আমরা তথ্যগুলো তুলে ধরার চেষ্টা করেছি আশাকরি অতি সংক্ষিপ্ত তথ্য গুলোর মাধ্যমে আপনি প্রতি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।


আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম


 তবে বিশেষ সতর্কতাঃ হিসেবে আপনি কিন্তু ঔষধগুলো ইন্টারনেট থেকে তথ্য দেখে কখনোই আপনার জন্য ব্যবহার করবেন না কারণ আপনার এই সমস্যাটি রয়েছে কিনা সেটি আগে নিশ্চিত হতে হবে।


 আশা করি আমাদের আর্টিকেলে থাকা তথ্যগুলো আপনাদের জন্য অত্যন্ত কার্যকরী হবে তাই আপনি আপনার যাবতীয় তথ্য প্রশ্ন দিয়ে আমাদেরকে যেমন সহায়তা করতে পারেন তেমন আর্টিকেল সম্পর্কে আপনার তথ্য নিতে পারেন।


Post a Comment

নবীনতর পূর্বতন