ঢাকা মহানগর মহিলা কলেজ সম্পর্কে যাবতীয় তথ্য।

ঢাকা মহানগর মহিলা কলেজ
ঢাকা মহানগর মহিলা কলেজ 


 ঢাকা মহানগর মহিলা কলেজ  Mohanagar mohila college

বাংলাদেশের অন্যতম প্রাচীন একটি কলেজ হল ঢাকা মহানগর মহিলা কলেজ, এই কলেজটি প্রাচীনকাল থেকে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা একটি উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে। স্থির অবস্থান পুরান ঢাকার লক্ষ্মীবাজারে। আপনি এই কলেজটিতে যেকোন জায়গা থেকে যেতে চাইলে প্রথমে ভিক্টোরিয়া পার্ক বা জগন্নাথ ইউনিভার্সিটির সামনে যেতে হবে। এখান থেকে আপনি খুব সহজেই কলেজটিতে যেতে পারবেন। 

ঢাকা মহানগর মহিলা কলেজ কোথায় অবস্থিত

জগন্নাথ কলেজ , কবি নজরুল কলেজ, মহানগর মহিলা কলেজ একই যায়গায়। লক্ষীবাজারের মেইন রোডের এক মাথায়। জগন্নাথ কলেজ আর কবি নজরুল কলেজ অন্য মাথায় সোহরাওয়ার্দি কলেজ। মাঝে মহানগর মহিলা কলেজ।

জগন্নাথ কলেজ, ভিক্টোরিয়া পার্ক, বাংলাবাজার এগুলো আবার একই যায়গায়। এগুলোর যেকোন যায়গা থেকে আপনি রিকশায় চড়ে মহানগর মহিলা কলেজে যেতে পারবেন।

ঢাকা মহানগর মহিলা কলেজ ভর্তি ফি

ঢাকা মহানগর মহিলা কলেজ  গ্রাজুয়েশন প্রোগ্রামে ভর্তি ইচ্ছুক ছাত্রীদের কলেজে ভর্তির জন্য কলেজ থেকে ২৫০ টাকার বিনিময়ে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করার পর কলেজে জমা দিতে হবে। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট থেকে ভর্তি ফরম সংগ্রহ করা যায়।

বিশ্বের সের ১০ জন ধনী ব্যক্তির তালিকা

 পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত দিনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে, উক্ত পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তারা কলেজের প্রশাসনিক ভবনে যোগাযোগ করে কলেজে ভর্তি হতে পারবে।  ভর্তি ফি ৭,৫০০ টাকা জমা দিয়ে কলেজে ভর্তি হতে পারবে। আসন খালি থাকা সাপেক্ষে এখানে রিলিজ স্লিপ এর মাধ্যমেও ছাত্রী ভর্তি করানো হয়।


ঢাকা মহানগর মহিলা কলেজ পড়াশোনার খরচ 

ঢাকা মহানগর মহিলা কলেযে শিক্ষার্থীরা ৭৮,০০০ টাকার মধ্যে ৪ বছরের অনার্স কোর্স সম্পন্ন করেত পারেন। অনার্স কোর্সে ভর্তি ফি ৭,৫০০ টাকা, মাসিক বেতন ১,০০০ টাকা। পাস কোর্সে ১ম বর্ষ ভর্তি ফি ৬,৯৩০ টাকা এবং মাসিক বেতন ১,০০০ টাকা। আর্থিকভাবে অসচ্ছল মেধাবী ছাত্রীদের জন্য এখানে বৃত্তির সুবিধা রয়েছে।

ঢাকা মহানগর মহিলা কলেজ লোকেশন

ঢাকা মহানগর মহিলা কলেজ আপনি বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে প্রথমে সদরঘাট আসবেন। অথবা ঢাকা শহর থেকে আপনি প্রথমে জগন্নাথ কলেজের সামনে গিয়ে যে কাউকে জিজ্ঞেস করলে আপনাকে দেখিয়ে দেবে।

বাংলাদেশের শীর্ষ ১০ দর্শনীয় কম খরচে ভ্রমন উপযোগী স্থান


ঢাকা মহানগর মহিলা কলেজ কোথায়

ঢাকা মহানগর মহিলা কলেজ আপনি বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে প্রথমে সদরঘাট আসবেন। অথবা ঢাকা শহর থেকে আপনি প্রথমে জগন্নাথ কলেজের সামনে গিয়ে যে কাউকে জিজ্ঞেস করলে আপনাকে দেখিয়ে দেবে।


mohanagar mohila college location

ঢাকা মহানগর মহিলা কলেজ এর ভর্তি হতে কত টাকা লাগে,মহানগর মহিলা কলেজ টি কোথায় অবস্থিত,ঢাকা মহানগর মহিলা কলেজ এ যেতে কিভাবে যেতে হবে সবকিছু জেনে নিতে এই আর্টিকেলটি পড়ুন।


ঢাকা মহানগর মহিলা কলেজ অনার্স ভর্তি



আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন

বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন



Post a Comment

নবীনতর পূর্বতন