নাবিলা নামের অর্থ কি । NABILA name meaning in bengali Islamic and Arabic


Nabila name meaning in Islamic

নাবিলা নামের অর্থ কি ।Nabila namer ortho ki

নাবিলা নামের অর্থ কি প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম। আপনারা  প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চাই লিখে Google  এ সার্চ করে থাকেন আজকের আর্টিকেলটিতে যারা নাবিলা নামের অর্থ কি জানতে চেয়েছেন তাদের জন্য।  আমরা জানবো নাবিলা নামের অর্থ কি? নাবিলা নামের ইসলামিক অর্থ কি? নাবিলা নামের আরবি অর্থ কি? নাবিলা নামের বাংলা অর্থ কি?  এছাড়া ও আরো ও জানবো  Nabila name meaning in Bengali? Nabila name meaning in Islamic? Nabila namer ortho ki? Nabila নামের অর্থ কি? নাবিলা নামের অর্থ? নাবিলা শব্দের অর্থ কি? নাবিলা নামের মেয়েরা কেমন হয়? নাবিলা নামটি ইসলামিক নাম কিনা? নাবিলা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? নাবিলা নামের সাথে যুক্ত নাম? নাবিলা নামের অর্থ কী? নাবিলা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। 


পৃথিবীর প্রত্যেকটি মানুষের নাম নিয়ে একটি দুর্বলতা রয়েছে। সন্তানের সুন্দর নামের প্রতি আমাদের সকলেরই আলাদা আগ্রহ রয়েছে।  তাই আমরা প্রায় সকলেই গুগলে বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে করে থাকি খোঁজাখুঁজি করে থাকি। নিচে নাবিলা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো। নাবিলা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এবং যে কোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

আরো পড়ুন শ্রেয়া নামের অর্থ কি 

আরও পড়ুন চুল ঘন করার উপায় 

আরো পড়ুন সালমান নামের অর্থ কি

 আরও পড়ুন সোহান নামের অর্থ কি


 নাবিলা নামের অর্থ কি

 বন্ধুগণ নাবিলা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। নাবিলা নামের অর্থটি নাবিলা নামের মতোই খুবই সুন্দর। নাবিলা নামটি সাধারণত মেয়েদের নামে রাখা হয়ে থাকে। কারণ নাবিলা শব্দটি একটি শব্দ স্ত্রীলিঙ্গ শব্দ। নাবিলা নামের অর্থ হলো -সৎ, সম্মানজনক এবং সম্ভ্রান্ত ইত্তাদি। বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে নাবিলা নামের ব্যাপক প্রচলন রয়েছে আপনারা যারা নাবিলা নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় নাবিলা নামটি রাখতে পারেন।


নাবিলা নামের ইসলামিক অর্থ কি 

নাবিলা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আধুনিক জনপ্রিয় নাম ছোট নাম। নাবিলা নামের ইসলামিক অর্থ হলো -সৎ, সম্মানজনক এবং সম্ভ্রান্ত। মুসলিম পরিবারের সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।  তাই সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা আমাদের প্রত্যেকের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

Nabila name meaning in Islamic


নাবিলা শব্দের অর্থ কি

 নাবিলা খুব সুন্দর একটি ইসলামিক আরবি শব্দ। নাবিলা শব্দটি মূলত একটি আরবি শব্দ। নাবিলা শব্দটির ধারা শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা যায়।  কারণ নাবিলা শব্দটি একটি স্ত্রী বাচক শব্দ। নাবিলা শব্দের অর্থ হলো -সৎ, সম্মানজনক, ভদ্র এবং সম্ভ্রান্ত ।নাবিলা শব্দের ভাগ্যবান সংখ্যা - ৩। 


নাবিলা আরবি অর্থ কি 

নাবিলা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।মুসলমানদের কাছে আরবি নামের একটা আলাদা গুরুত্ব রয়েছে আর সেটি হল আরবি অক্ষর বা বর্ণ দিয়ে কোন নাম বা কোন ইসলামী সম্প্রদায়ের ব্যক্তির নাম। আধুনিক সময় আমরা সবাই আধুনিক নাম খুঁজে থাকি কিন্তু আমাদের উচিত সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা। নাবিলা শব্দটির যেহেতু একটি আরবী শব্দ তাই এই শব্দটি ধারা শব্দটি ধারা মুসলিম ছেলে মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। নাবিলা নামের আরবি অর্থ হলো -সৎ, সম্মানজনক এবং সম্ভ্রান্ত। নাবিলা নামটির যেহেতু একটি আরবি ইসলামিক নাম তাই এই নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা আপনার পরিবারের ছোট্ট রাজকন্যার নাম নাবিলা রাখতে পারেন।

আরো পড়ুন শ্রেয়া নামের অর্থ কি 

আরও পড়ুন চুল ঘন করার উপায় 

আরো পড়ুন সালমান নামের অর্থ কি

 আরও পড়ুন সোহান নামের অর্থ কি


নাবিলা নামের বাংলা অর্থ কি 

নাবিলা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম হলেও বাংলায় নাবিলা নামের অনেক গুরুত্ব রয়েছে। বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের বাংলা অর্থ খুঁজে থাকে। নাবিলা নামের বাংলা অর্থ হল-ভদ্র ,সৎ ।নাবিলা নামটি যে কোন ধর্মাবলম্বীরা রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে নাবিলা নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


Nabila namer ortho ki 

Nabila ortho holo --- sot, sommanjonok , somvranto (সৎ, সম্মানজনক এবং সম্ভ্রান্ত


Nabila Name meaning in Bengali 

The name Nabila is a very beautiful modern popular name. The name Nabila is usually given to girls. However, in many cases the names of the boys and Nabila can be seen. The Bengali name Nabila means - polite .(নাবিলা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। নাবিলা নামটি সাধারণত মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। তবে অনেক ক্ষেত্রে ছেলেদের নাম ও নাবিলা দেখা যায়। নাবিলা নামের বাংলা অর্থ হলো - ভদ্র।)

Nabila Name meaning in Bengali


Nabila name meaning in Islamic 

The name Nabila is a very beautiful modern popular name. The name Nabila is usually given to girls. However, in many cases the names of the boys and Nabila can be seen. The Islamic meaning of the name Nabila is honest, respectable and noble etc .

নাবিলা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। নাবিলা নামটি সাধারণত মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। তবে অনেক ক্ষেত্রে ছেলেদের নাম ও নাবিলা দেখা যায়। নাবিলা নামের অর্থ হল সৎ, সম্মানজনক এবং সম্ভ্রান্ত ইত্যাদি


Nabila নামের অর্থ কি


নাবিলা নামের অর্থ হল সৎ, সম্মানজনক এবং সম্ভ্রান্ত ইত্যাদি


নাবিলা নামের সঠীক ইংরেজী বানান কি


নাবিলা নামের বানান হল - NABILA

তবে এভাবেও লেখা যায় - NABELA


নাবিলা নামের অর্থ কী

নাবিলা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় ছোট নাম। উপরে নাবিলা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। নাবিলা নামের অর্থ হল - সৎ, সম্মানজনক এবং সম্ভ্রান্ত ইত্যাদি।


নাবিলা নামের অর্থ 

নাবিলা নামটি খুব সুন্দর একটি মেয়ে শিশুর নাম। নাবিলা নামের অর্থ হলো--সৎ, সম্মানজনক এবং সম্ভ্রান্ত ইত্যাদি। বাংলাদেশ অনেক ছেলে মেয়ে শিশুর নাম নাবিলা রাখা হয়ে থাকে।


 নাবিলা নামের অর্থ জানতে চাই

 নাবিলা নাম সম্পর্কের উপেরে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে নাবিলা নাম সম্পর্ক সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন।



নাবিলা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য 

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

নাবিলা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

সক্রিয় 93 শতাংশ, সৃজনশীল 92 শতাংশ, অস্থির 76 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 66 শতাংশ, মনোযোগী 64 শতাংশ, ভাগ্যবান 64 শতাংশ, গুরুত্বর 60 শতাংশ, আধুনিক 54 শতাংশ, স্বাভাবিক 50 শতাংশ,  আনন্দদায়ক 48 শতাংশ, উপযুক্ত 47 শতাংশ, উদার 42 শতাংশ ইত্যাদি। 



নাবিলা নামের সাথে যুক্ত কিছু নাম


 নাবিলা আক্তার ---নাবিলা ইসলাম 

নাবিল রহমান-- নাবিলা জান্নাত 

নাবিলা সুলতানা --নাবিলা আহমেদ 

নাবিল খান --নাবিলা চৌধুরী

 নাবিলা সরকার-- নাবিলা আহমেদ 

নাবিলা পারভীন --নাবিলা নাওয়ার 

নুসরাত জাহান নাবিলা-- নাবিলা শেখ

 নাবিলা হক --নাবিলা ইবনাত 

নাবিলা বেগম --নাবিলা খাতুন 

হুমায়রা আক্তার নাবিলা --উম্মে আয়মান নাবিলা 

মাসুমা রহমান নাবিলা-- নাবিলা জামশেদ

 নাবিলা রায়-- নাদিয়া ইসলাম নাবিলা

 নাবিলা ইসলাম নূর --নাবিলা জান্নাত

 আয়েশা সিদ্দিকা নাবিলা-- নাবিলা ইসলাম ইভা

 নাবিলা ইসলাম মিম --নবিলা তাবাসুম 

নাবিলা ইসলাম সুমাইয়া --নাবিলা ইসলাম ইরা

 নাবিলা হোসাইন প্রীতি --নাবিলা নিশা 

নাবিলা মালিহা --নাবিলা রহমান  নিতু 

নাবিলা জান্নাত শর্মী



নাবিলা নামের মেয়েরা কেমন হয়

নাবিলা নামের মেয়েরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে নাবিলা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরো পড়ুন তামিম নামের অর্থ কি

 আরও পড়ুন শামীম নামের অর্থ কি

 আরও পড়ুন নাঈম নামের অর্থ কি

 আরও করুণ অভি নামের অর্থ কি 

আরও পড়ুন শামীম নামের অর্থ কি

 আরও পড়ুন সিলডেনাফিল এর কাজ কি

 আরও পড়ুন বাংলাদেশের মানচিত্র 



1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন