বৃষ্টি নামের অর্থ কি ।Bristy name meaning in Bengali Islamic and Arabic


বৃষ্টি নামের অর্থ কি


বৃষ্টি নামের অর্থ কি।Bristy namer ortho ki

বৃষ্টি নামের অর্থ কি প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম। আপনারা  প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চাই লিখে Google  এ সার্চ করে থাকেন আজকের আর্টিকেলটিতে যারা বৃষ্টি নামের অর্থ কি জানতে চেয়েছেন তাদের জন্য। আমরা জানবো বৃষ্টি নামের অর্থ কি ? বৃষ্টি নামের ইসলামিক অর্থ কি? বৃষ্টি নামের আরবি অর্থ কি ? বৃষ্টি নামের বাংলা অর্থ কি ?এছাড়াও আরোও জানবো Bristy name meaning in Bengali ? Bristy name meaning in Islamic ? Bristy namer ortho ki ? Bristy ortho ki ? Bristy namer ortho ? Bristy নামের অর্থ কি ? বৃষ্টি অর্থ কি ? বৃষ্টি নামের অর্থ ? বৃষ্টি শব্দের অর্থ কি ? বৃষ্টি নামের মেয়েরা কেমন হয় ? বৃষ্টি নামটি ইসলামিক নাম কিনা ? বৃষ্টি নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য ? বৃষ্টি নামের সাথে যুক্ত নাম বৃষ্টি নামের অর্থ কী বৃষ্টি নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

নিচে বৃষ্টি নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো। বৃষ্টি নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এবং যে কোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

মেয়েদের পার্সোনাল গোপনীয় পণ্য কিনতে ভিজিট করুন  - https://www.gazivai.com

মেয়েদের পার্সোনাল গোপনীয় জানতে ভিজিট করুন - https://www.janbobd24.com

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমাইয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ ১ মাসে লম্বা হওয়ার উপায়

আরো পড়ুনঃ ছোটোদের কবিতা

বৃষ্টি নামের অর্থ কি

বৃষ্টি নামটি খুব সুন্দর একটি ছোট জনপ্রিয় কমন নাম। বৃষ্টি নামের অর্থ হলো-বৃষ্টি/ জল বর্ষন। রূপক অর্থ হলো - আশির্বাদ বা রহমত ইত্যাদি। বৃষ্টি নামটি আক্ষরিক অর্থে স্ত্রীলিঙ্গ প্রকাশ পায় তাই বৃষ্টি নামটি শুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয় থাকে। বৃষ্টি নামের অর্থটি বৃষ্টি নামের মতোই খুবই সুন্দর। আপনারা যারা বৃষ্টি নামটি রাখতে আগ্রহী তারা নির্দ্বিধায় বৃষ্টি নামটি রাখতে পারেন। বৃষ্টি নামটি রাখার ব্যাপারে কোনো নিষেধাজ্ঞা নেই।


বৃষ্টি নামের ইসলামিক অর্থ কি 

বৃষ্টি নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় কমন ছোট নাম। বৃষ্টি নামের ইসলামিক অর্থ হলো-আশির্বাদ বা রহমত  ইত্যাদি। মুসলিম পরিবারের সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো।  তাই সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা আমাদের প্রত্যেকের গুরুত্বপূর্ণ দায়িত্ব।


বৃষ্টি শব্দের অর্থ কি

বৃষ্টি শব্দটি একটি আদি ইসলামিক আরবি শব্দ। বৃষ্টি শব্দটি মূলত একটি পুরুষ লিঙ্গ শব্দ তাই জাবেদ শব্দটি দ্বারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে।বৃষ্টি শব্দের অর্থ হলো- বৃষ্টি/ জল বর্ষন। রূপক অর্থ হলো - আশির্বাদ বা রহমত  ইত্যাদি।


বৃষ্টি নামের আরবি অর্থ কি

বৃষ্টি নামের ইসলামিক অর্থ কি


বৃষ্টি নামটি মূলত একটি আদি ইসলামিক আরবি নাম। বৃষ্টি শব্দটি মূলত আরবি ভাষা থেকে এসেছে। বৃষ্টি নামের আরবি অর্থ হল- আশির্বাদ বা রহমত। আধুনিক যুগের সন্তানের জন্য সুন্দর নাম খুঁজি আমরা সকলেই। কিন্তু আমাদের উচিত ধর্ম অনুযায়ী প্রত্যেক ধর্মের নিজ নিজ তাগিদ অনুযায়ী সুন্দর অর্থবহ নাম রাখা। প্রত্যেক ধর্মেই সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। বৃষ্টি নামটি খুব সুন্দর একটি আরবি নাম। বৃষ্টি নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক আরবি বিধি নিষেধ নেই। আপনার যারা বৃষ্টি নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা বৃষ্টি নামটি রাখতে পারেন।

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার বডি লোশন

বৃষ্টি নামের অর্থ

বৃষ্টি নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের ইসলামিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে বৃষ্টি নামটি একটি নাম। বৃষ্টি নামের অর্থ হলো-- বৃষ্টি/ জল বর্ষন, রহমত ইত্যাদি।


Bristy  name meaning in Bengali 

The name Bristy  is a very beautiful name. The name Bristy is usually given to girls. The Bengali meaning of the name Bristy  is - Rain, rain, mercy, blessings etc ..

(বৃষ্টি নামটি খুব সুন্দর একটি নাম। বৃষ্টি নামটা সাধারণত মেয়েদের নামে রাখা হয় থাকে। বৃষ্টি নামের বাংলা অর্থ হল- বৃষ্টি/ জল বর্ষন, রহমত ইত্যাদি।)


Bristy name meaning in Islamic 

The name Bristy  is a very beautiful name. The name Bristy  is usually given to boys. The islamic meaning of the name Bristy  is - Blessing, Mercy .

(বৃষ্টি নামটি খুব সুন্দর একটি নাম।বৃষ্টি নামটা সাধারণত মেয়েদের নামে রাখা হয় থাকে। বৃষ্টি নামের ইসলামিক অর্থ হল-  আশির্বাদ বা রহমত  ।)

Bristy name meaning in Islamic


Bristy namer ortho ki 

Bristy namer ortho holo - Bristy , jol borshon,rohomat,ashirbad etc.(- বৃষ্টি/ জল বর্ষন, রহমত,আশির্বাদ ইত্যাদি।)


Bristy  ortho ki

Bristy  ortho holo - Bristy , jol borshon,rohomat,ashirbad etc.(- বৃষ্টি/ জল বর্ষন, রহমত,আশির্বাদ ইত্যাদি।)

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি । Tamim namer orrtho ki

আরো পড়ুনঃসালমান নামের অর্থ কি । SALMAN Namer ortho ki

আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

Bristy namer ortho 

Bristy namer ortho - Bristy , jol borshon,rohomat,ashirbad etc.(- বৃষ্টি/ জল বর্ষন, রহমত,আশির্বাদ ইত্যাদি।)


বৃষ্টি নামের বাংলা অর্থ কি

 বৃষ্টি নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় প্রচলিত আধুনিক ছোট নাম। বৃষ্টি নামের বাংলা অর্থ হলো - বৃষ্টি, জল বর্ষণ, আশীর্বাদ, রহমত ইত্যাদি। বৃষ্টি নামের অর্থটি খুবই সুন্দর। বৃষ্টি নামটি স্ত্রী লিঙ্গ প্রকাশ প্রকাশ করে থাকে।বৃষ্টি নামটি হিন্দু-মুসলিম যে কোন ধর্মাবলম্বীর রাখতে পারেন। বাংলাদেশে অনেক মেয়েদের নাম বৃষ্টি রয়েছে।

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

Bristy নামের অর্থ কি 

বৃষ্টি নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বৃষ্টি নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। উপরে বৃষ্টি নাম সম্পর্কে সম্পুর্ন বিস্তারিত আলোচনা করা হয়েছে। বৃষ্টি নামের অর্থ হলো-- বৃষ্টি/ জল বর্ষন, রহমত,আশির্বাদ ইত্যাদি।


বৃষ্টি নামের অর্থ জানতে চাই

বন্ধুগণ অনেকেই বৃষ্টি নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লিখাটি শুধুমাত্র তাদের জন্য লেখা হয়েছে। বৃষ্টি নামের অর্থ সম্পর্কে উপরে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচোনা থেকে বৃষ্টি নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।



বৃষ্টি নামের অর্থ কী

বৃষ্টি নামটি খুব সুন্দর একটি কমন নাম বৃষ্টি নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে । কেননা বৃষ্টি  নামটি একটি পুরুষ লিঙ্গ শব্দ ।বৃষ্টি শব্দের অর্থটি বৃষ্টি নামের মতোই সুন্দর। বৃষ্টি নামের অর্থ হল-- বৃষ্টি/ জল বর্ষন, রহমত,আশির্বাদ ইত্যাদি।


বৃষ্টি নামের ভাগ্যবান সংখ্যা কত

বৃষ্টি নামের ভাগ্যবান সংখ্যা হল ৬?।


বৃষ্টি নামটি ইসলামিক নাম কিনা

 হ্যাঁ বৃষ্টি নামটি একটি ইসলামিক নাম।

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমি নামের অর্থ কি

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

বৃষ্টি নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য 

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

বৃষ্টি নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


সক্রিয় 89 শতাংশ, উদার 87 শতাংশ, সৃজনশীল 84 শতাংশ, মনোযোগী 80 শতাংশ, উপযুক্ত 79 শতাংশ, স্বাভাবিক 73 শতাংশ, আধুনিক 71 শতাংশ, আনন্দদায়ক 68 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 63 শতাংশ, ভাগ্যবান 51 শতাংশ, গুরুতর 50 শতাংশ, অস্থির 26 শতাংশ ইত্যাদি।


বৃষ্টি নামের সাথে যুক্ত কিছু নাম

বৃষ্টি ইসলাম --বৃষ্টি রহমান

 বৃষ্টি আক্তার --বৃষ্টি খাতুন 

বৃষ্টি হক--- বৃষ্টি খান

 বৃষ্টি বেগম ---বৃষ্টি চৌধুরি 

বৃষ্টি খন্দকার ---বৃষ্টি হাওলাদার 

বৃষ্টি রায় --বৃষ্টি মন্ডল 

বৃষ্টি অধিকারী --বৃষ্টি আহ্মেদ 

বৃষ্টি মাহমুদ--- বৃষ্টি শেখ

 বৃষ্টি হোসাইন-- দৃষ্টি হাসান

বৃষ্টি মির্জা --বৃষ্টি মজুমদার

 নুসরাত জাহান বৃষ্টি --ইসরাত জাহান বৃষ্টি

 সায়মা আক্তার বৃষ্টি--- নুসরাত নুহি বৃষ্টি

 মোরশেদা খানম বৃষ্টি --বৃষ্টি জাহান 

বৃষ্টি জামান-- আনিকা আক্তার বৃষ্টি

 তানিয়া বৃষ্টি --সাবরিনা বৃষ্টি

 বৃষ্টি শিকদার --শারমিন জাহান বৃষ্টি 

আরিয়া জামান বৃষ্টি--- শ্রাবণী আক্তার বৃষ্টি

 ফাতেমা আক্তার বৃষ্টি ---উম্মা আনজুম বৃষ্টি

 আদৃত জান্নাত বৃষ্টি-- বৃষ্টি দাস

 রাফিয়া ইসলাম বৃষ্টি-- বৃষ্টি দেবী

 তাসফিয়া জান্নাত বৃষ্টি -- উম্মে আক্তার বৃষ্টি

 ছামিয়া খান বৃষ্টি --আফিয়া বৃষ্টি 

সুমাইয়া মিম বৃষ্টি -সুমাইয়া পারভিন বৃষ্টি

 সুমাইয়া আক্তার বৃষ্টি


বৃষ্টি নামের মেয়েরা কেমন হয়

বৃষ্টি নামের মেয়েরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে বৃষ্টি নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরও পড়ুন ঃ ফ্রোডেক্স ট্যাবলেট এর কাজ কী

আরও পড়ুন ঃ ভিটামিন ই ক্যাপসুল এর নাম কি

আরও পড়ুন ঃ তামান্না ভাটিয়া। তামান্না ভাটিয়া ধর্ম

আরও পড়ুন ঃ পেনিস লম্বা ও বড় করার উপায়

আরও পড়ুন ঃ পেনিস লোহার মত শক্ত করার ঔষধ

আরো পড়ুনঃ জাপানি নীল / ব্লু সিল্ক শাড়ি মাত্র ৪৫০ টাকা

আরো পড়ুনঃ মেয়েদের স্তন বড় করার ঔষধ

আরো পড়ুনঃ মেয়েদের স্তন টাইট করার ক্রিম

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা


Post a Comment

নবীনতর পূর্বতন