আরিফুল নামের অর্থ কি । Ariful name meaning in Bengali Islamic and Arabic


আরিফুল নামের অর্থ কি


আরিফুল নামের অর্থ কি। প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম https://www.janbobd24.com এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই স্বাগতম ।।আপনারা প্রায়ই বিভিন্ন নামের অর্থ জানতে চেয়ে Google এ সার্চ করে থাকেন।আজকের আর্টিকেলটিতে আমরা জানবো আরিফুল নামের অর্থ কি? 

জানবো আরিফুল নামের ইসলামিক অর্থ কি?আরিফুল নামের আরবি অর্থ কি? আরও জানব Ariful namer ortho ki? Ariful name meaning in Bengali? Ariful ortho ki? Ariful namer orrtho ki ? Ariful name meaning in Islamic? Ariful নামের অর্থ কি? 

আরিফুল শব্দের অর্থ কি? আরিফুল অর্থ কি? আরিফুল নামের অর্থ? আরিফুল নামের অর্থ কী? আরিফুল নামটি ইসলামিক নাম কি না? আরিফুল নামের ছেলেরা কেমন হয়? আরিফুল নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

Ariful namer ortho ki

আরো পড়ুনঃ A1 মোবাইল ঘড়ি সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

আরিফুল নামের অর্থ কি।Ariful namer ortho ki

তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক আরিফুল নাম সম্পর্কে। আরিফুল নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট https://www.gazivai.com


আরিফুল নামের অর্থ কি

আরিফুল নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। আরিফুল নামের অর্থ হলো -পরিচিত, অবহিত, জ্ঞাত,পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা ইত্যাদি । 

আরিফুল নামটি ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ আরিফুল শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। আরিফুল নামের মতোই আরিফুল নামের অর্থটি খুবই সুন্দর। 

আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আধুনিক নাম খুঁজছিলেন তারা আরিফুল নামটি ভেবে দেখতে পারেন আরিফুল নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট রাজপুত্রের নাম আরিফুল রাখতে পারেন। 


আরিফুল নামের ইসলামিক অর্থ কি 

আরিফুল নামটি খুব সুন্দর একটি নাম। আরিফুল নামের ইসলামিক অর্থ --পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা বা পরম দয়ালু আল্লাহর বান্দা ইত্যাদি। সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য।

 কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ।

আরিফুল নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ ৭ দিনে স্থায়ী ভাবে ফর্সা হওয়ার ক্রিম সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

 তাই আমাদের প্রত্যেকেরই উচিত সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা। আরিফুল নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধাজ্ঞা নেই।তাই আপনারা নির্দ্বিধায় আরিফুল নামটি রাখতে পারেন।

আরো পড়ুনঃ সুমাইয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ ১ মাসে লম্বা হওয়ার উপায়

আরিফুল নামের আরবি অর্থ কি 

আরিফুল শব্দটি আরবি শব্দ। আরিফুল নামটি খুব সুন্দর একটি নাম। মুসলিমদের কাছে আরবি নামের গুরুত্ব বরাবরই অনেক বেশি। যারা সন্তানের জন্য আরবি নাম খুঁজছেন তারা আরিফুল নামটি ভেবে দেখতে পারেন। 

আরিফুল নামটি আরবি ভাষা থেকে এসেছে।আরিফুল নামের আরবি অর্থ --পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা বা পরম দয়ালু আল্লাহর বান্দা ইত্যাদি। 

সৌদি আরব বাংলাদেশ পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে আরিফুল নামের জনপ্রিয়তা রয়েছে এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যেও আরিফুল নামটি অনেক দেখা যায়। 

আরো পড়ুনঃ ছোটোদের কবিতা

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

আরিফুল নামের বাংলা অর্থ কি 

বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম ও নামের অর্থ খুঁজে থাকেন। আরিফুল নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় বাঙালি ছেলেদের নাম। আরিফুল নামটি মূলত আরবি ভাষা থেকে এসেছে।

 আরিফুল নামের বাংলা অর্থ হল-- পরিচিত, অবহিত, জ্ঞাত, পরম দয়ালু আল্লাহর যোগ্যতাসম্পন্ন বান্দা ইত্যাদি। বাংলাদেশে অনেক ছেলেদের নাম আরিফুল রাখা হয়ে থাকে। এছাড়াও আরিফুল নামটি কোন যে কোনো ধর্মের মানুষেরা রাখতে পারেন। 


আরিফুল শব্দের অর্থ কি 

আরিফুল শব্দটি একটি আরবি শব্দ।আরিফুল নামটি 4 বর্ন এবং 1 শব্দের একটি সুন্দর নাম। আরিফুল শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। তাই আরিফুল শব্দটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে।

 আরিফুল শব্দের একাধিক অর্থ রয়েছে।আরিফুল শব্দের অর্থ হলো -পরিচিত, অবহিত, জ্ঞাত,পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা বা পরম দয়ালু আল্লাহর বান্দা ইত্যাদি।

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমি নামের অর্থ কি

Ariful name meaning in Bengali 

The name Ariful is a pretty popular name. The name Ariful is usually named after boys. Because the word is a male gender word. The Bengali meaning of the name Ariful is --Absolutely merciful God qualified servant, Nghat, known, informed, etc..

(আরিফুল নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। আরিফুল নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ আরিফুল শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। আরিফুল নামের বাংলা অর্থ হলো --পরিচিত, অবহিত, জ্ঞাত,পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা ইত্যাদি।) 

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

আরো পড়ুনঃ রাফসান নামের অর্থ কি

Ariful name meaning in Islamic 

The name Ariful is a very beautiful Islamic name. The name Ariful is usually named after boys. Because the word is a male gender word. The Islamic meaning of the name Ariful is Absolutely merciful God qualified servant etc.

(আরিফুল নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। আরিফুল নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ আরিফুল শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ।

 আরিফুল নামের ইসলামিক অর্থ হলো--পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা বা পরম দয়ালু আল্লাহর বান্দা ইত্যাদি।)


আরিফুল নামটি ইসলামিক নাম কি না

হ্য! আরিফুল নামটি একটি ইসলামিক/আরবি নাম।

আরো পড়ুনঃ তাবাসসুম নামের অর্থ কি

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

Ariful namer orrtho ki 

Ariful namer orrtho hocche - Poricito, obohito,ghato, porom doyalu Allahor joggota somponno banda( পরিচিত, অবহিত, জ্ঞাত,পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা ইত্যাদি।)


Ariful namer ortho ki 

Ariful namer ortho holo - Poricito, obohito,ghato, porom doyalu Allahor joggota somponno banda( পরিচিত, অবহিত, জ্ঞাত,পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা ইত্যাদি।)


Ariful ortho ki 

Ariful ortho holo -Poricito, obohito,ghato, porom doyalu Allahor joggota somponno banda( পরিচিত, অবহিত, জ্ঞাত,পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা ইত্যাদি।)

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

Ariful নামের অর্থ কি 

আরিফুল নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।আরিফুল নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ আরিফুল শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। আরিফুল নামের অর্থ হলো--পরিচিত, অবহিত, জ্ঞাত,পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা ইত্যাদি।বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com


আরিফুল নামের সঠিক বানান কি 

আরিফুল নামের সঠিক ইংরেজি বানান হল -ARIFUL

তবে এভাবে ও লেখা যায়- AREFUL ইত্যাদি।


আরিফুল অর্থ কি

বন্ধুগণ আরিফুল নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে আরিফুল নামটি অন্যতম একটি নাম।আরিফুল অর্থ হলো --পরিচিত, অবহিত, জ্ঞাত,পরম দয়ালু আল্লাহর যোগ্যতা সম্পন্ন বান্দা ইত্যাদি।


আরিফুল নামের অর্থ 

প্রিয় বন্ধুগণ উপরে আরিফুল নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আরিফুল নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।


আরিফুল নামের অর্থ কী

প্রিয় বন্ধুগণ উপরে আরিফুল নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আরিফুল নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com


আরিফুল নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত।

 আরিফুল নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


অস্থির 84 শতাংশ --সৃজনশীল 63 শতাংশ

 উপযুক্ত 61 শতাংশ-- সক্রিয় 61 শতাংশ

 উদার 56 শতাংশ --মনোযোগী 53 শতাংশ

 ভাগ্যবান 47 শতাংশ-- স্বাভাবিক 41 শতাংশ

 আনন্দদায়ক 30 শতাংশ --বন্ধুত্বপূর্ণ 27 শতাংশ

 আধুনিক 20 শতাংশ-- গুরুত্বর 20 শতাংশ ইত্যাদি।


আরিফুল নাম দিয়ে যুক্ত কিছু নাম


আরিফুল ইসলাম-- আরিফুল রহমান -আরিফুল শেখ

আরিফুল হক-- আরিফুল খান-- আরিফুল চৌধুরী

আরিফুল মাহমুদ --আরিফুল আহ্মেদ --মোহাম্মদ আরিফুল

আরিফুল তালুকদার-- আরিফুল উদ্দিন --আরিফুল সরকার 

আরিফুল রয় ---আরিফুল শিকদার -আরিফুল মোল্লা

আরিয়ান আহ্মেদ আরিফুল--শফিকুল ইসলাম সাগর --আরিফুল মির্জা 

ইমতিয়াজ আহ্মেদ আরিফুল --আব্দুল্লাহ আল আরিফুল

আরিফুল আহ্মেদ  রনি--আরিফুলমাতব্বর

আরিফুল জারিফ --আরিফুল আহ্মেদ রিয়াদ

আরিফুল হোসাইন-- আহসান আরিফুল

মোঃ আরিফুল রহমান --আরিফুল ইসলাম শুভ-- কাজি আরিফুল

রেজওয়ান মোস্তফা আরিফুল---আরিফুল আনসারী

আরফান আহমেদে আরিফুল-- তাহসিনুল রহমান আরিফুল

আরিফুল শাহা-- আরিফুল জামান --তাইমুল ইসলাম আরিফুল

আরিফুল আজমি --নাঈমুর রহমান আরিফুল-- আরিফুল আমিন


আরিফুল নামের ছেলেরা কেমন হয়

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আরিফুল নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন https://www.gazivai.com

আরিফুল নামের অর্থ জানতে চাই

আরো পড়ুনঃ চুল গজানোর তেল সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

আরিফুল নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা আরিফুল নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের উদ্দেশ্যে লেখা।

 উপরে আরিফুল নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি উপায় আলোচনা থেকে আরিফুল নাম সম্পর্কে বা আরিফুল নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন ধন্যবাদ।

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি । Tamim namer orrtho ki

আরো পড়ুনঃসালমান নামের অর্থ কি । SALMAN Namer ortho ki

আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার বডি লোশন

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি


Post a Comment

নবীনতর পূর্বতন