কানিজ নামের অর্থ কি । kaniz name meaning in Bengali Islamic and Arabic


কানিজ নামের অর্থ কি


কানিজ নামের অর্থ কি। প্রিয় বন্ধুগণ https://www.janbobd24.com এ আপনাদেরকে স্বাগতম আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ।

 আজকের আর্টিকেলটিতে আমরা জানবো কানিজ নাম সম্পর্কে কানিজ নামের অর্থ কি? কানিজ নামের ইসলামিক অর্থ কি? কানিজ নামের আরবি অর্থ কি? এবং কানিজ নামের বাংলা অর্থ কি? আরও জানবো কানিজ নামের অর্থ কী?কানিজ অর্থ কি?

 কানিজ নামের অর্থ? কানিজ নামের সঠিক বানান  কি? kaniz name meaning in Bengali? kaniz name meaning in Islamic? kaniz namer ortho ki? kaniz namer orrtho ? kaniz ortho ki? kaniz নামের অর্থ কি? কানিজ শব্দের অর্থ? 

কানিজ নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? কানিজ নামটি ইসলামিক নাম কিনা? কানিজ নামের মেয়েরা কেমন হয়? কানিজ নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

কানিজ নামের অর্থ কি। kaniz namer ortho ki

কানিজ অর্থ কি


তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক কানিজ নাম সম্পর্কে। কানিজ নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

আরো পড়ুনঃ ১ মাসে লম্বা হওয়ার উপায়

আরো পড়ুনঃ ছোটোদের কবিতা

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট https://www.gazivai.com


কানিজ নামের অর্থ কি 

কানিজ নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। কানিজ নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কানিজ নামের অর্থ হলো - অনুগত থাকা, অনুগতা সেবিকা ইত্যাদি। 

বন্ধুরা কানিজ নামের অর্থটি কানিজ নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে কানিজ নাম টি রাখতে পারেন। কানিজ নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য কানিজ নামটি রাখতে পারেন।


কানিজ শব্দের অর্থ কি 

কানিজ শব্দটি একটি আরবী শব্দ। কানিজ নামটি কুরআনের ভাষা থেকে এসেছে।কানিজ নামের দৈর্ঘ্য: ৩ বর্ন এবং ১ শব্দ।কানিজ নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।

তাই কানিজ নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে  কানিজ শব্দের অর্থ হলো --অনুগত থাকা, অনুগতা, সেবিকা ইত্যাদি। কানিজ নামের ভাগ্যবান সংখ্যা---৭ ?।


কানিজ নামের ইসলামিক অর্থ কি 

মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম  রাখা প্রতিটি পরিবারের গুরুত্বপূর্ন দায়িত্ব। কানিজ নামের ইসলামিক অর্থ হলো --অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি।

 মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে কানিজ নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। 

কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো। কানিজ নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম কানিজ রাখতে পারেন।

কানিজ নামের ইসলামিক অর্থ কি


কানিজ নামটি ইসলামিক নাম কি না

হা! কানিজ নামটি একটি ইসলামিক আরবি নাম।

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

কানিজ নামের আরবি অর্থ কি

কানিজ নামটি খুব সুন্দর একটি আদি ইসলামিক আরবি নাম। কানিজ নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন।

 কানিজ নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই কানিজ নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা কানিজ নামটির ভেবে দেখতে পারেন। কানিজ নামের আরবি অর্থ হল- - -অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি।


কানিজ নামের বাংলা অর্থ কি

 বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। কানিজ নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।কানিজ নামের বাংলা অর্থ হলো --অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি। কানিজ নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর। 

তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা কানিজ নামটি ভেবে দেখতে পারেন। যে কোন ধর্মাবলম্বীরা কানিজ নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে কানিজ নামের ব্যাপক প্রচলন রয়েছে। 

আরো পড়ুনঃ রাফসান নামের অর্থ কি

আরো পড়ুনঃ তাবাসসুম নামের অর্থ কি

কানিজ অর্থ কি

কানিজ নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে কানিজ নামটি অন্যতম একটি নাম। কানিজ নামের অনেকগুলো অর্থ রয়েছে। কানিজ নামের অর্থ হলো-- --অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি।


kaniz name meaning in Bengali 

The name kaniz is a very beautiful modern popular name. The name kaniz is usually given to girls. The name kaniz means -Be loyal, loyal, nurse etc..

(কানিজ নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। কানিজ নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কানিজ নামের অর্থ হল - --অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি।)

আরো পড়ুনঃ সুমি নামের অর্থ কি

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

kaniz name meaning in Islamic

The name kaniz is a very beautiful modern Islamic popular name. The word kaniz is basically female gender. Therefore, the name kaniz is named after female children. The Islamic meaning of the name kaniz is - Be loyal, loyal, nurse etc.

(কানিজ নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। কানিজ শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই কানিজ নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কানিজ নামের ইসলামিক অর্থ হল - --অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি।)


kaniz namer ortho ki

kaniz namer ortho holo --Onugoto thaka , Onugota, Sebika (.-অনুগত থাকা, অনুগতা,সেবিকা).

আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

kaniz ortho ki

kaniz ortho holo ----Onugoto thaka , Onugota, Sebika (.-অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি).


kaniz namer orrtho ki

kaniz namer orrtho holo ----Onugoto thaka , Onugota, Sebika (.-অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি).


kaniz নামের অর্থ কি 

কানিজ নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে কানিজ নামটি অন্যতম একটি নাম। কানিজ নামের অনেকগুলো অর্থ রয়েছে। কানিজ নামের অর্থ হলো-- --অনুগত থাকা, অনুগতা,সেবিকা ইত্যাদি।



কানিজ নামের সঠিক বানান কি 

কানিজ নামের সঠিক ইংরেজি বানান হলো -- KANIZ/KANIJ


কানিজ নামের অর্থ কী

কানিজ নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে কানিজ নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে কানিজ নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

কানিজ নামের অর্থ 

কানিজ নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে কানিজ নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে কানিজ নাম সম্পর্কে জেনে গেছেন।


কানিজ নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

কানিজ নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


আনন্দদায়ক 91 শতাংশ-- সৃজনশীল 73 শতাংশ

 উপযুক্ত 70 শতাংশ ---অস্থির 72 শতাংশ

 আধুনিক 53 শতাংশ-- গুরত্বর 48 শতাংশ

 স্বাভাবিক 42 শতাংশ --ভাগ্যবান 39 শতাংশ

 সক্রিয় 38 শতাংশ-- মনোযোগী 35 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ 26 শতাংশ --উদার 23 শতাংশ ইত্যাদি।


কানিজ নামের সাথে যুক্ত কিছু নাম


কানিজ ইসলাম --কানিজ আক্তার --কানিজ রহমান 

কানিজ হাসান--কানিজ খাতুন-- কানিজ বেগম 

কানিজ সুলতানা --কানিজ চৌধুরী--কানিজ খান

কানিজ পারাভিন --কানিজ শেখ--কানিজ মাহমুদা

কানিজ আহ্মেদ --কানিজ আলম-- আফিয়া কানিজ

উর্মি আক্তার কানিজ-- কানিজ নাওয়ার-- কানিজ হক 

হুমায়ারা কানিজ-- কানিজ বিনতে তাবাসসুম

খাইরুন নাহার কানিজ-- কানিজ জান্নাত --কানিজ আহ্মেদ

জান্নাতুল ফেরদৌস কানিজ-- নুসরাত জাহান কানিজ

কানিজ উর্মি -- শামসুন্নাহার কানিজ -- কানিজ হাওলাদার 

কানিজ জামান--কানিজ আরিশা তুবা --কানিজ তুলি 

কানিজ ফাতিমা--কানিজ তাবাসসুম -- কানিজ অধরা ইশা

কানিজ আদৃত-- সিদরাতুল কানিজ-- কানিজ ফারিয়া

সাইয়ারা ইসলাম নিজুম-- কানিজ ইসলাম তানিশা

সাইয়ারা আহ্মেদ ঐশী -- মারিয়া ইসলাম কানিজ

কানিজ তাসনিম --কানিজ আহমেদ ঐশী 

কানিজ আফরিন --শারমিন জাহান কানিজ 

কানিজ জান্নাত জারা ইত্যাদি। 

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমাইয়া নামের অর্থ কি

কানিজ নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে কানিজ নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

কানিজ নামের মেয়েরা কেমন হয়


কানিজ নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা কানিজ নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে কানিজ নামের অর্থ সম্পর্কে কানিজ নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে কানিজ নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি । Tamim namer orrtho ki

আরো পড়ুনঃসালমান নামের অর্থ কি । SALMAN Namer ortho ki

আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

 

Post a Comment

নবীনতর পূর্বতন