মেঘলা নামের অর্থ কি । Meghla name meaning in Bengali Islamic and Arabic


মেঘলা নামের অর্থ কি


মেঘলা নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ https://www.janbobd24.com এ আপনাদেরকে স্বাগতম আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মেঘলা নাম সম্পর্কে। 

মেঘলা নামের অর্থ কি? মেঘলা নামের ইসলামিক অর্থ কি? মেঘলা নামের আরবি অর্থ কি? এবং মেঘলা নামের বাংলা অর্থ কি? আরও জানবো মেঘলা নামের অর্থ কী? মেঘলা নামের অর্থ? মেঘলা নামের সঠিক বানান  কি? Meghla name meaning in Bengali? Meghla name meaning in Islamic? Meghla namer ortho ki? Meghla namer orrtho ? 

Meghla ortho ki? Meghla নামের অর্থ কি? মেঘলা শব্দের অর্থ? মেঘলা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? মেঘলা নামটি ইসলামিক নাম কিনা? মেঘলা নামের মেয়েরা কেমন হয়? মেঘলা নামের অর্থ জানতে চাই? মেঘলা অর্থ কি?ইত্যাদি সম্পর্কে।

পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

মেঘলা নামের অর্থ কি । Meghla namer ortho ki

Meghla namer ortho ki

আরো পড়ুনঃ বাচ্চাদের দোলনা সরাসরি কিনতে ক্লিককরুন—এখনই কিনুন

তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক মেঘলা নাম সম্পর্কে। মেঘলা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট https://www.gazivai.com


মেঘলা নামের অর্থ কি 

মেঘলা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। মেঘলা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মেঘলা নামের অর্থ হলো -মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি। 

বন্ধুরা মেঘলা নামের অর্থটি মেঘলা নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে মেঘলা নাম টি রাখতে পারেন। মেঘলা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য মেঘলা নামটি রাখতে পারেন।


মেঘলা শব্দের অর্থ কি 

মেঘলা শব্দটি একটি আরবী শব্দ। মেঘলা নামটি কুরআনের ভাষা থেকে এসেছে। মেঘলা নামের দৈর্ঘ্য: ৪ বর্ন এবং ১ শব্দ।মেঘলা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে।

তাই মেঘলা নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে । মেঘলা শব্দের অর্থ হলো -মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি। মেঘলা নামের ভাগ্যবান সংখ্যা---7 ?।


মেঘলা নামের ইসলামিক অর্থ কি 

মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম  রাখা প্রতিটি পরিবারের গুরুত্বপূর্ন দায়িত্ব।মেঘলা নামের ইসলামিক অর্থ হলো -- মেঘাচ্ছন্ন,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি। 

মেঘলা নামের ইসলামিক অর্থ কি

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে মেঘলা নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো। মেঘলা নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম মেঘলা রাখতে পারেন।


মেঘলা নামটি ইসলামিক নাম কি না

হা! মেঘলা নামটি একটি ইসলামিক আরবি নাম।

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

মেঘলা নামের আরবি অর্থ কি

মেঘলা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন। মেঘলা নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই মেঘলা নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। 

আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা মেঘলা নামটির ভেবে দেখতে পারেন। মেঘলা নামের আরবি অর্থ হল- - মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি।


মেঘলা নামের বাংলা অর্থ কি

 বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। মেঘলা নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।মেঘলা নামের বাংলা অর্থ হলো -মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি। মেঘলা নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর।

 তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা মেঘলা নামটি ভেবে দেখতে পারেন। যে কোন ধর্মাবলম্বীরা মেঘলা নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে মেঘলা নামের ব্যাপক প্রচলন রয়েছে। 

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার বডি লোশন

মেঘলা অর্থ কি

মেঘলা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মেঘলা নামটি অন্যতম একটি নাম। মেঘলা নামের অনেকগুলো অর্থ রয়েছে। মেঘলা নামের অর্থ হলো-- মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি।


Meghla name meaning in Bengali 

The name Meghla is a very beautiful modern popular name. The name Meghla is usually given to girls. The name Meghla means -Cloudy, it will rain, the sky will be covered with clouds, etc.

(মেঘলা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। মেঘলা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মেঘলা নামের অর্থ হল - -মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি।)


আরো পড়ুনঃ ক্রস বাইকার ব্যাগ সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

Meghla name meaning in Islamic

The name Meghla is a very beautiful modern Islamic popular name. The word Meghla is basically female gender. Therefore, the name Meghla is named after female children. The Islamic meaning of the name Meghla is - Cloudy, it will rain, the sky will be covered with clouds, etc.etc.

(মেঘলা নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম।মেঘলা শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই মেঘলা নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মেঘলা নামের ইসলামিক অর্থ হল - মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি।)

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমাইয়া নামের অর্থ কি

Meghla namer ortho ki

Meghla namer ortho holo ---Meghachonno , bristy hobe hobe vab , meghe dhaka akash (মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি).


Meghla ortho ki

Meghla ortho holo ---Meghachonno , bristy hobe hobe vab , meghe dhaka akash (.মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি).


Meghla namer orrtho ki

Meghla namer orrtho holo ---Meghachonno , bristy hobe hobe vab , meghe dhaka akash (.মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি).

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

Meghla নামের অর্থ কি 

মেঘলা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মেঘলা নামটি অন্যতম একটি নাম।মেঘলা নামের অনেকগুলো অর্থ রয়েছে। মেঘলা নামের অর্থ হলো-- -মেঘাচ্ছন্ন,বৃষ্টি হবে হবে ভাব,মেঘে ঢাকা আকাশ ইত্যাদি।


মেঘলা নামের সঠিক বানান কি 

মেঘলা নামের সঠিক ইংরেজি বানান হলো -- MEGHLA


মেঘলা নামের অর্থ কী

মেঘলা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে মেঘলা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে মেঘলা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন



মেঘলা নামের অর্থ 

মেঘলা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে মেঘলা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মেঘলা নাম সম্পর্কে জেনে গেছেন।

আরো পড়ুনঃ সুমি নামের অর্থ কি

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

মেঘলা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

মেঘলা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


মনোযোগী 87 শতাংশ-- সক্রিয় 80 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ 78 শতাংশ-- উদ্বায়ী 67 শতাংশ

 আধুনিক 58 শতাংশ---আধুনিক 50 শতাংশ 

 সৃজনশীল 50 শতাংশ--উদার 44 শতাংশ

 স্বাভাবিক 31 শতাংশ-- ভাগ্যবান 30শতাংশ

 উপযুক্ত 24 শতাংশ--- আনন্দদায়ক 15 শতাংশ ইত্যাদি।

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি । Tamim namer orrtho ki

আরো পড়ুনঃসালমান নামের অর্থ কি । SALMAN Namer ortho ki

মেঘলা নামের সাথে যুক্ত কিছু নাম


মেঘলা ইসলাম --মেঘলা আক্তার -মেঘলা রহমান 

মেঘলা হাসান--মেঘলা খাতুন-- আদিবা বেগম 

মেঘলা সুলতানা --মেঘলা চৌধুরী--সাইয়ারা খান

মেঘলা পারাভিন --মেঘলা শেখ--মেঘলা মাহমুদা

মেঘলা আহ্মেদ --মেঘলা আলম-- আফিয়া মেঘলা

উর্মি আক্তার মেঘলা--মেঘলা নাওয়ার আদিবা হক 

 হুমায়ারা মেঘলা-- মেঘলা বিনতে তাবাসসুম

 খাইরুন নাহার মেঘলা-- মেঘলাজান্নাত --মেঘলা আহ্মেদ

 জান্নাতুল ফেরদৌস মেঘলা- নুসরাত জাহান মেঘলা 

মেঘলা উর্মি -- শামসুন্নাহার মেঘলা -- মেঘলা হাওলাদার 

মেঘলা জামান--মেঘলা আরিশা তুবা --মেঘলা তুলি 

মেঘলা ইভা--মেঘলা তাবাসসুম -- মেঘলা অধরা ইশা

মেঘলা আদৃত-- সিদরাতুল মেঘলা--মেঘলা ফারিয়া

মেঘলা ইসলাম নিজুম-- সাইয়ারা ইসলাম তানিশা

মেঘলা আহ্মেদ ঐশী -- মারিয়া ইসলাম মেঘলা

মেঘলা তাসনিম --মেঘলা আহমেদ ঐশী 

মেঘলা আফরিন --শারমিন জাহান মেঘলা 

মেঘলা জান্নাত জারা ইত্যাদি। 

আরো পড়ুনঃ রাফসান নামের অর্থ কি

আরো পড়ুনঃ তাবাসসুম নামের অর্থ কি

মেঘলা নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।

মেঘলা নামের মেয়েরা কেমন হয়

আরো পড়ুনঃ এম আই(MI) স্কুল ব্যাগ সরাসরি কিনতে ক্লিক করুন—এখনই কিনুন

  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মেঘলা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


মেঘলা নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা মেঘলা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে মেঘলা নামের অর্থ সম্পর্কে মেঘলা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মেঘলা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাইয়ারা নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাগর নামের অর্থ কি

আরো পড়ুনঃ শাহরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ অর্নব নামের অর্থ কি


Post a Comment

নবীনতর পূর্বতন