আমিনুল নামের অর্থ কি । Aminul name meaning in Bengali Islamic and Arabic


আমিনুল নামের অর্থ কি


আমিনুল নামের অর্থ কি । Aminul namer ortho ki

প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম ।।আপনারা প্রায়ই বিভিন্ন আমিনুল নামের অর্থ জানতে চেয়ে Google এ সার্চ করে থাকেন। আপনারা যারা আমিনুল নামের অর্থ জানতে চেয়ে ছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য।  আজকের আর্টিকেলটিতে আমরা জানবো আমিনুল নাম সম্পর্কে ।আমিনুল নামের অর্থ কি? জানবো আমিনুল নামের ইসলামিক অর্থ কি? ও আমিনুল নামের আরবি অর্থ কি? আরও জানব Aminul namer ortho ki? Aminul name meaning in Bengali?Aminul name meaning in Islamic? Aminul নামের অর্থ কি? Aminul ortho ki? Aminul namer orrtho? আমিনুল শব্দের অর্থ কি ? আমিনুল অর্থ কি? আমিনুল নামের অর্থ? আমিনুল নামের অর্থ কী ? আমিনুল নামটি ইসলামিক নাম কি না? আমিনুল নামের ছেলেরা কেমন হয়? আমিনুল নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

তো বন্ধুরা যারা আমিনুল নামের অর্থ জানতে চেয়েছেন চলুন জেনে নেয়া যাক আমিনুল নাম সম্পর্কে। আমিনুল নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com


যাবতীয় পার্সোনাল গোপনীয় পণ্য কিনতে ভিজিট করুন  - https://www.gazivai.com

মেয়েদের পার্সোনাল গোপনীয় জানতে ভিজিট করুন - https://www.janbobd24.com


আমিনুল নামের অর্থ কি 

আমিনুল নামটি খুব সুন্দর একটি আদি -বর্তমান জনপ্রিয় কমন নাম।আমিনুল নামের অর্থ হলো --ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ,বিশ্বস্ত ইত্যাদি । আমিনুল নামটি ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ আমিনুল শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ।  তাই আমিনুল শব্দটির ধারা শুধু মাত্র ছেলেদের নাম রাখা হয়ে থাকে মেয়ে শিশুদের নামে রাখা যায় না।

 আমিনুল নামের মতোই আমিনুল নামের অর্থটি খুবই সুন্দর।  আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আধুনিক নাম খুঁজছিলেন তারা আমিনুল নামটি ভেবে দেখতে পারেন আমিনুল নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট রাজপুত্রের নাম আমিনুল রাখতে পারেন। 


আমিনুল শব্দের অর্থ কি 

আমিনুল শব্দটি একটি আরবী শব্দ।আমিনুল শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ।আমিনুল নামটি চার অক্ষরের একটি সুন্দর নাম। আমিনুল নামের ভাগ্যবান সংখ্যা 5। আমিনুল শব্দটি ধারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয়ে থাকে। আমিনুল শব্দের একাধিক অর্থ রয়েছে। আমিনুল শব্দের অর্থ হলো - --ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ইত্যাদি। এবং আমিনুল শব্দের আভিধানিক অর্থ হলো বিশ্বস্ত।

আরো পড়ুনঃ ১ মাসে লম্বা হওয়ার উপায়

আরো পড়ুনঃ ছোটোদের কবিতা

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

আমিনুল নামের ইসলামিক অর্থ কি 

আমিনুল নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম।আমিনুল নামের ইসলামিক অর্থ হলো -ইসলামের বিশ্বস্ত।  ইত্যাদি।  মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। 

তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ। তাই আমাদের প্রত্যেকেরই উচিত সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা। জুবায়ের নামটি একটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। আপনারা যারা আমিনুল নামটি ইসলামিক নাম কিনা এ নিয়ে দ্বিধায় ভুগছেন তারা নির্দ্বিধায় আমিনুল নামটি রাখতে পারেন।আমিনুল নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধাজ্ঞা নেই।

আমিনুল নামের ইসলামিক অর্থ কি


আমিনুল নামের আরবি অর্থ কি 

আমিনুল শব্দটি মূলত আরবি শব্দ।আমিনুল নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম।আমিনুল নামের আরবি অর্থ হল ---ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ইত্যাদি।  মুসলিমদের কাছে আরবি নামের গুরুত্ব বরাবরই অনেক বেশি। যারা সন্তানের জন্য আরবি নাম খুঁজছেন তারা আমিনুল নামটি ভেবে দেখতে পারেন। আমিনুল নামটি আরবি ভাষা থেকে এসেছে।

কেননা মানবজীবনে নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিশুর সুন্দর বিকাশে নাম ও নামের অর্থের ভূমিকা রয়েছে অনেক। সৌদি আরব বাংলাদেশ পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে আমিনুল নামের জনপ্রিয়তা রয়েছে এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যেও আমিনুল নামটি দেখা যায়। 

আরো পড়ুনঃ সুমি নামের অর্থ কি

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

আরো পড়ুনঃ রাফসান নামের অর্থ কি

আমিনুল নামের বাংলা অর্থ কি 

আমিনুল নামটি একটি আরবি ইসলামিক নাম হলেও বাংলায় আমিনুল নামের জনপ্রিয়তা অনেক বেশি। প্রাচীন আরবি ভাষা থেকে বাংলা আমিনুলনামের উৎপত্তি।আমিনুল নামের বাংলা অর্থ হল ---ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ইত্যাদি।  বাংলাদেশে অনেক ছেলেদের নাম আমিনুল। আমিনুল নামটি যে কোন ধর্মাবলম্বীর মানুষরা রাখতে পারেন। 


Aminul ortho ki 

Aminul ortho holo - Bishbsto,Islamer Bishbto,Bishasjoggo-(ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ,বিশ্বস্ত ইত্যাদি)


Aminul name meaning in Bengali 

The name Aminul is a pretty popular name. The name Aminul is usually named after boys. Because the word is a male gender word. The Bengali meaning of the name Aminul is Faithful, faithful to Islam, trustworthy, etc.. .

(আমিনুল নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম।আমিনুল নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ আমিনুল শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ।আমিনুল নামের বাংলা অর্থ হলো -ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ,বিশ্বস্ত ইত্যাদি।) 

Aminul name meaning in Bengali


Aminul name meaning in Islamic 

The name Aminul is a very beautiful Islamic name. The name Aminul is usually named after boys. Because the word is a male gender word. The Islamic meaning of the name Aminul is Faithful, faithful to Islam, trustworthy, etc... .(আমিনুল নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। আমিনুল নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ আমিনুল শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ।আমিনুল নামের ইসলামিক অর্থ হলো -- ইসলামের বিশ্বস্ত,বিশ্বস্ত ইত্যাদি।)


Aminul namer ortho ki 

Aminul namer ortho holo - Bishbsto,Islamer Bishbto,Bishasjoggo-(ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ,বিশ্বস্ত ইত্যাদি).।

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার বডি লোশন

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি

Aminul namer orrtho 

Aminul namer orrtho holo - Bishbsto,Islamer Bishbto,Bishasjoggo -(ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ,বিশ্বস্ত ইত্যাদি)।


Aminul নামের অর্থ কি 

আমিনুল নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। আমিনুল নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ আমিনুল শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। আমিনুল নামের অর্থ হলো -ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ,বিশ্বস্ত ইত্যাদি।


আমিনুল নামের অর্থ 

প্রিয় বন্ধুগণ উপরে আমিনুল নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আমিনুল নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আমিনুল অর্থ কি

আমিনুল নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। আমিনুল নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে।আমিনুল অর্থ হলো -ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ,বিশ্বস্ত ইত্যাদি।


আমিনুল নামের সঠিক বানান কি 

আমিনুল নামের সঠিক ইংরেজি বানান হল -- AMINUL


তবে এভাবে ও লেখা যায়- AMENUL ইত্যাদি। 


আমিনুল নামের অর্থ কী

 বন্ধুগণ আমিনুল নামটি  খুব সুন্দর একটি জনপ্রিয় কমন নাম। বাংলাদেশের জনপ্রিয় কমন নাম গুলোর মধ্যে আমিনুল নামটি অন্যতম একটি নাম।আমিনুল নামের অর্থ হলো -ইসলামের বিশ্বস্ত,বিশ্বাসযোগ্য ,বিশ্বস্ত ইত্যাদি।বাংলাদেশে অনেক ছেলে শিশুর নাম আমিনুল রাখা হয়েছে।


আমিনুল নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। আমিনুল নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো -মনোযোগী 59 শতাংশ --আধুনিক 64 শতাংশ

 উদার 76 শতাংশ--গুরুত্ব 35 শতাংশ

অস্থির 23 শতাংশ --সক্রিয় 47 শতাংশ

 সৃজনশীল 33 শতাংশ --ভাগ্যবান 55 শতাংশ

 বন্ধুত্বপূর্ণ 63 শতাংশ --স্বাভাবিক 31 শতাংশ

 আনন্দদায়ক 53 শতাংশ ---উপযুক্ত 57 শতাংশ ইত্যাদি।


আমিনুল নাম দিয়ে যুক্ত কিছু নাম


আমিনুল ইসলাম-- আমিনুল  রহমান --

আমিনুল  শেখ-- আমিনুল খান


আমিনুল হক-- রাইয়ান খান আমিনুল -- আমিনুল চৌধুরী


আমিনুল মাহমুদ --আমিনুল আহ্মেদ --মোহাম্মদ আমিনুল


আমিনুল তালুকদার--আমিনুল উদ্দিন --আমিনুল সরকার 


আমিনুল তালুকদার ---আমিনুল শিকদার --আমিনুল মোল্লা


 আরিয়ান আহ্মেদ আমিনুল --শফিকুল ইসলাম আমিনুল --আমিনুল মির্জা 


ইমতিয়াজ আহ্মেদ আমিনুল --আব্দুল্লাহ আল আমিনুল --আমিনুল মাতব্বর


 রাইয়ান আহ্মেদ  আমিনুল- রাইয়ান সিয়াম আমিনুল--রাইয়ান রিফাত আমিনুল 


আমিনুল জারিফ --রাইয়ান হাবিব আমিনুল--আমিনুল আহ্মেদ রিয়াদ


 রাইয়ান হোসাইন আমিনুল--জুবায়ের আহসান আমিনুল


 মোঃ আমিনুল রহমান --আমিনুল ইসলাম শুভ--আমিনুল কাজি 


আমিনুল মোস্তফা ইমু ---আমিনুল আনসারী-- রাইয়ান রাশেদ আমিনুল


আরফান আহমেদে আমিনুল-- তাহসিনুল রহমান আমিনুল


আমিনুল শাহা-- আমিনুল জামান --তাইমুল ইসলাম আমিনুল


আমিনুল আজমি --নাঈমুর রহমান আমিনুল-- রাইয়ান আমিন আমিনুল


আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

আমিনুল নামের ছেলেরা কেমন হয়

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। 

উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আমিনুল নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

 

আমিনুল নামের অর্থ জানতে চাই 

আমিনুল নামের অর্থ জানতে চাই


বন্ধুগণ যারা আমিনুল নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের উদ্দেশ্যে লেখা। উপরে আমিনুল নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি উপায় আলোচনা থেকে আমিনুল নাম সম্পর্কে বা আমিনুল নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন ধন্যবাদ।

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি


Post a Comment

নবীনতর পূর্বতন