রেহানা নামের অর্থ কি । Rehena name meaning in Bengali Islamic and Arabic


রেহানা নামের অর্থ কি


রেহানা নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো রেহানা নাম সম্পর্কে

 রেহানা নামের অর্থ কি? রেহানা নামের ইসলামিক অর্থ কি? রেহানা নামের আরবি অর্থ কি? এবং রেহানা নামের বাংলা অর্থ কি? আরও জানবো রেহানা নামের অর্থ কী? রেহেনা নামের অর্থ? রেহানা নামের সঠিক বানান  কি? Rehena name meaning in Bengali? Rehena name meaning in Islamic? Rehena namer ortho ki?

Rehena namer ortho ki


 Rehena namer orrtho? Rehana ortho ki? Rehena নামের অর্থ কি? রেহানা শব্দের অর্থ? রেহানা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? রেহানা নামটি ইসলামিক নাম কিনা? রেহানা নামের মেয়েরা কেমন হয়? রেহানা নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

রেহানা নামের অর্থ কি। Rehena namer ortho ki


তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক রেহানা নাম সম্পর্কে। রেহানা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট https://www.gazivai.com

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

রেহানা নামের অর্থ কি 

রেহানা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম।রেহানা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। রেহানা নামের অর্থ হলো -মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি। 

বন্ধুরা রেহানা নামের অর্থটি রেহানা নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে রেহানা নাম টি রাখতে পারেন। রেহানা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা আপনার পরিবারের ছোট রাজকন্যার জন্য রেহানা নামটি রাখতে পারেন।


রেহানা শব্দের অর্থ কি 

রেহানা শব্দটি একটি আরবী শব্দ। রেহানা নামটি কুরআনের ভাষা থেকে এসেছে। রেহানা নামের দৈর্ঘ্য: 6 বর্ন এবং ১ শব্দ । রেহানা নামটি আক্ষরিক অর্থে স্ত্রী লিঙ্গ প্রকাশ করে থাকে। 

তাই রেহানা নামটি ধারা সুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে রেহানা শব্দের অর্থ হলো -মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি। রেহানা নামের ভাগ্যবান সংখ্যা---11 ?।

রেহানা নামের ইসলামিক অর্থ কি


রেহানা নামের ইসলামিক অর্থ কি 

মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম  রাখা প্রতিটি পরিবারের গুরুত্বপূর্ন দায়িত্ব।রেহানা নামের ইসলামিক অর্থ হলো -- মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি। মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে ।

মেঘলা নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কেননা ইসলামে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

হাদিসে এসেছে আল্লাহ তায়লা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর অর্থবহ করে রাখো। রেহানা নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম রেহানা রাখতে পারেন।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন টাইট করার ক্রিম

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা

রেহানা নামটি ইসলামিক নাম কি না

হা! রেহানা নামটি একটি ইসলামিক আরবি নাম।


রেহানা নামের আরবি অর্থ কি

রেহানা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন। রেহানা নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই রেহানা নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। 

আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা রেহেনা নামটির ভেবে দেখতে পারেন। রেহানা নামের আরবি অর্থ হল- - মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

রেহানা নামের বাংলা অর্থ কি

বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। রেহানা নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে।রেহানা নামের বাংলা অর্থ হলো -মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি।রেহানা নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর।  

তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা রেহেনা নামটি ভেবে দেখতে পারেন। যে কোন ধর্মাবলম্বীরা রেহানা নামটি রাখতে পারেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ গুলোতে রেহেনা নামের ব্যাপক প্রচলন রয়েছে। 


রেহানা অর্থ কি

রেহানা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে রেহানা নামটি অন্যতম একটি নাম। রেহানা নামের অনেকগুলো অর্থ রয়েছে। রেহানা নামের অর্থ হলো-- মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি।

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

Rehana name meaning in Bengali 

The name Rehana is a very beautiful modern popular name. The name Rehana is usually given to girls. The name Rehana means -Sweet basil palms, pungent fruits, etc.

(রেহানা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। রেহানা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। রেহানা নামের অর্থ হল - -মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি।)


Rehana name meaning in Islamic

The name Rehana is a very beautiful modern Islamic popular name. The word Rehana is basically female gender. Therefore, the name Rehana is named after female children. The Islamic meaning of the name Rehana is - Sweet basil palms.

(রেহানা নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। রেহেনা শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই রেহানা নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। রেহানা নামের ইসলামিক অর্থ হল - মিষ্টি তুলসির হাতছানি।)


Rehana namer ortho ki

Rehena namer ortho holo ---Misty Tulsir Hatchani ,Tibro gran zukto Fol (মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল).

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমাইয়া নামের অর্থ কি

Rehena ortho ki

Rehana ortho holo ---Misty Tulsir Hatchani ,Tibro gran zukto Fol (.মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি).


Rehena namer orrtho ki

Rehana namer orrtho holo ---Misty Tulsir Hatchani ,Tibro gran zukto Fol(.মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি).


Rehena নামের অর্থ কি 

রেহানা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে রেহানা নামটি অন্যতম একটি নাম। রেহানা নামের অনেকগুলো অর্থ রয়েছে। রেহানা নামের অর্থ হলো-- -মিষ্টি তুলসির হাতছানি,তীব্র ঘ্রান যুক্ত ফল ইত্যাদি।

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

রেহানা নামের সঠিক বানান কি 

রেহানা নামের সঠিক ইংরেজি বানান হলো -- REHANA


রেহানা নামের অর্থ কী

রেহানা নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে রেহানা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে রেহানা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন

আরো পড়ুনঃ ইনায়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

রেহানা নামের অর্থ 

রেহানা নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে রেহানা নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে রেহানা নাম সম্পর্কে জেনে গেছেন।

আরো পড়ুনঃ সুমি নামের অর্থ কি

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

রেহানা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

পৃথীবির প্রত্যেকটি নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য সাথে মানুষের চরিত্রের বৈশিষ্ট্যের সাথে মিল না ও থাকতে পারে। 

রেহানা নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --


আধুনিক 84 শতাংশ ---আনন্দদায়ক 81 শতাংশ 

ভাগ্যবান 74 শতাংশ --স্বাভাবিক 71 শতাংশ

উদার 66 শতাংশ-- উপযুক্ত 52 শতাংশ

 মনোযোগী 47 শতাংশ ---গুরত্বর 38 শতাংশ

 সক্রিয় 34 শতাংশ --সৃজনশীল 33 শতাংশ

 অস্থির 31 শতাংশ--- বন্ধুত্বপূর্ণ 30 শতাংশ ইত্যাদি।


রেহানা নামের সাথে যুক্ত কিছু নাম


রেহানা ইসলাম --রেহেনা আক্তার -রেহেনা রহমান 

রেহানা হাসান--রেহেনা খাতুন-- রেহেনা বেগম 

রেহানা সুলতানা --রেহানা চৌধুরী--রেহেনা খান

রেহানা পারাভিন --রেহানা শেখ--রেহেনা মাহমুদা

রেহানা আহ্মেদ --রেহানা আলম-- রেহেনা মেঘলা

উর্মি আক্তার রেহানা--রেহেনা নাওয়ার-- আদিবা হক 

 হুমায়ারা রেহানা-- রেহেনা বিনতে তাবাসসুম

খাইরুন নাহার রেহানা-- রেহেনা জান্নাত --রেহেনা আহ্মেদ

জান্নাতুল ফেরদৌস রেহানা- নুসরাত জাহান রেহেনা 

রেহানা উর্মি -- শামসুন্নাহার রেহেনা --রেহেনা হাওলাদার 

রেহানা জামান--রেহেনা আরিশা তুবা --রেহেনা তুলি 

রেহানা ইভা--রেহেনা তাবাসসুম -- রেহেনা অধরা ইশা

রেহানা আদৃত-- সিদরাতুল রেহেনা--রেহেনা ফারিয়া

রেহেনা ইসলাম নিজুম-- সাইয়ারা ইসলাম তানিশা

রেহানা আহ্মেদ ঐশী -- মারিয়া ইসলাম রেহেনা

রেহানা তাসনিম --রেহেনা আহমেদ ঐশী 

রেহানা আফরিন --শারমিন জাহান রেহেনা 

রেহানা জান্নাত জারা ইত্যাদি। 

আরো পড়ুনঃ রাফসান নামের অর্থ কি

আরো পড়ুনঃ তাবাসসুম নামের অর্থ কি

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি


রেহানা নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।

  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে রেহানা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

রেহানা নামের অর্থ জানতে চাই


রেহানা নামের অর্থ জানতে চাই 

বন্ধুগণ যারা রেহানা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে রেহানা নামের অর্থ সম্পর্কে রেহানা নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে রেহানা নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

পাইকারি দামে কিনতে ভিজিট করুন - https://www.gazivai.com

 

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

আরো পড়ুনঃ জেরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ মরিয়ম নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাইয়ারা নামের অর্থ কি

আরো পড়ুনঃ সাগর নামের অর্থ কি

আরো পড়ুনঃ শাহরিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ অর্নব নামের অর্থ কি


Post a Comment

নবীনতর পূর্বতন