মহুয়া নামের অর্থ কি । Mahua name meaning in Bengali Islamic and Arabic


মহুয়া নামের অর্থ কি


মহুয়া নামের অর্থ কি । Mahua namer ortho ki

প্রিয় বন্ধুগণ janbobd24.com এ আপনাদেরকে স্বাগতম আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মহুয়া নাম সম্পর্কে। মহুয়া নামের অর্থ কি? মহুয়া নামের ইসলামিক অর্থ কি? মহুয়া নামের আরবি অর্থ কি ? এবং মহুয়া নামের বাংলা অর্থ কি? আরও জানবো মহুয়া নামের অর্থ কী? মহুয়া নামের অর্থ ? মহুয়া অর্থ কি? মহুয়া নামের সঠিক বানান  কি? Mahua name meaning in Bengali ? Mahua name meaning in Islamic ? Mahua namer ortho ki?Mahua ortho ki? Mahua নামের অর্থ কি ? মহুয়া শব্দের অর্থ ? মহুয়া নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? মহুয়া নামের মেয়েরা কেমন হয়? মহুয়া নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক মহুয়া নাম সম্পর্কে। মহুয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


মেয়েদের পার্সোনাল গোপনীয় পণ্য কিনতে ভিজিট করুন  - https://www.gazivai.com

মেয়েদের পার্সোনাল গোপনীয় জানতে ভিজিট করুন - https://www.janbobd24.com

মহুয়া নামের অর্থ কি 

মহুয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। মহুয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে।মহুয়া নামের অর্থ হলো - মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি। বন্ধুরা মহুয়া নামের অর্থটি মহুয়া নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে মহুয়া নাম টি রাখতে পারেন। মহুয়া নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম মহুয়া রাখতে পারেন। মহুয়া নামটি সাধারনত হিন্দু পরিবারে বেশি দেখা যায়।

মহুয়া শব্দের অর্থ কি 

মহুয়া শব্দটি একটি হিন্দি শব্দ। মহুয়া শব্দটি মূলত স্ত্রী লিঙ্গ শব্দ। মহুয়া শব্দটি ধারা শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। মহুয়া নামটি আদি হিন্দি ভাষা থেকে এসেছে। মহুয়া নামের আভিধানিক অর্থ হলো - মধুরস্বাদ ফলবিশেষ। এছাড়াও আদিবা নামের আরও অর্থ রয়েছে সেগুলো হলো- মউল গাছ; মউল ফুল ইত্যাদি।মহুয়া শব্দের ভাগ্যবান সংখ্যা 4-। 

মহুয়া নামের ইসলামিক অর্থ কি 

মহুয়া নামের ইসলামিক অর্থ হলো মধুরস্বাদ ফলবিশেষ।মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে। মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

 হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ। তাই আমাদের প্রত্যেকেরই উচিত সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা। মহুয়া  নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম । মহুয়া নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম মহুয়া রাখতে পারেন।

মহুয়া নামের ইসলামিক অর্থ কি


মহুয়া নামের আরবি অর্থ কি

মহুয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। মহুয়া নামের উৎপত্তি হিন্দি ভাষা থেকে। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন। মহুয়া নামটি যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই মহুয়া নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম।

 আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা মহুয়া নামটির ভেবে দেখতে পারেন। মহুয়া নামের আরবি অর্থ পাওয়া যায় নি। সৌদি আরব বাংলাদেশ পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে মহুয়া নামের জনপ্রিয়তা রয়েছে এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যেও মহুয়া নামটি অনেক বেশি দেখা যায়। 

আরো পড়ুনঃ সাবিহা নামের অর্থ কি

আরো পড়ুনঃ ফাহিম নামের অর্থ কি

আরো পড়ুনঃ হুজাইফা নামের অর্থ কি

আরো পড়ুনঃ নুসাইবা নামের অর্থ কি

মহুয়া নামের বাংলা অর্থ কি

বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। মহুয়া নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে। মহুয়া নামের বাংলা অর্থ হলো - মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি। মহুয়া নামের  বাংলা অর্থ টি খুবই সুন্দর। তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা মহুয়া নামটি ভেবে দেখতে পারেন। বাংলাদেশে অনেক মেয়েদের নাম মহুয়া। মহুয়া নামটি যে কোন ধর্মাবলম্বীর মানুষরা রাখতে পারেন।


মহুয়া নামের অর্থ 

মহুয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম।উপরে মহুয়া নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মহুয়া নাম সম্পর্কে জেনে গেছেন।মহুয়া নামের অর্থ হলো - মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি।


Mahua ortho ki

Mahua ortho holo ---. Modhurshbad Fol bisheSh, moul gach , moul ful ( মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি।)


Mahua name meaning in Bengali 

The name Mahua is a very beautiful modern popular name. The name Mahua is usually given to girls. The name Mahua means -Sweet-tasting fruit, root tree, root flower, etc.(মহুয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। মহুয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মহুয়া নামের অর্থ হল - মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি।)

Mahua name meaning in Bengali


Mahua name meaning in Islamic 

The name Mahua is a very beautiful modern Islamic popular name. The word Mahua is basically female gender. Therefore, the name Mahua is named after female children. The Islamic meaning of the name Mahua is - Sweet-tasting fruit (মহুয়া নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। মহুয়া শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই মহুয়া নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মহুয়া নামের ইসলামিক অর্থ হল - মধুরস্বাদ ফলবিশেষ ইত্যাদি।)

আরও পড়ুন ঃ পেনিস লম্বা ও বড় করার উপায়

আরও পড়ুন ঃ পেনিস লোহার মত শক্ত করার ঔষধ

আরো পড়ুনঃ জাপানি নীল / ব্লু সিল্ক শাড়ি মাত্র ৪৫০ টাকা

আরো পড়ুনঃ মেয়েদের স্তন বড় করার ঔষধ

মহুয়া নামের অর্থ কী

মহুয়া নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে মহুয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে মহুয়া নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন।মহুয়া নামের অর্থ হলো - মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি।


Mahua namer ortho ki

Mahua namer ortho holo ---. Modhurshbad Fol bisheSh, moul gach , moul ful ( মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি।)

আরো পড়ুনঃ মেয়েদের স্তন টাইট করার ক্রিম

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা

Mahua namer orrtho

Mahua namer orrtho holo ---. Modhurshbad Fol bisheSh, moul gach , moul ful ( মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি।)


মহুয়া অর্থ কি 

প্রিয় বন্ধুগণ উপরে মহুয়া নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মহুয়া নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন


Mahua নামের অর্থ কি 

মহুয়া নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মহুয়া নামটি অন্যতম একটি নাম। মহুয়া নামের অনেকগুলো অর্থ রয়েছে। মহুয়া নামের অর্থ হলো-- মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি।



মহুয়া নামের সঠিক বানান কি 

মহুয়া নামটি ইংরেজি 4 বর্ণ 1 শব্দের সুন্দর একটি নাম।

মহুয়া নামের সঠিক ইংরেজি বানান হলো -MAHUA

তবে এভাবে ও লেখা যায়- MOHUYA,MOHUA ইত্যাদি।


মহুয়া নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য

 প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। মহুয়া নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো 


সৃজনশীল 89 শতাংশ,--গুরুত্ব 84 শতাংশ  

আধুনিক 76 শতাংশ-- মনোযোগী 67 শতাংশ, 

আনন্দদায়ক 66 শতাংশ--উপযুক্ত 63 শতাংশ,  

ভাগ্যবান 50 শতাংশ-- বন্ধুত্বপূর্ণ 48 শতাংশ, 

উদার 45 শতাংশ--অস্থির 41 শতাংশ

সক্রিয় 30 শতাংশ---স্বাভাবিক 28 শতাংশ। 

আরো পড়ুনঃ শাহরিয়ার নামের অর্থ কি

আরো পড়ুনঃ শামীম নামের অর্থ কি

আরো পড়ুনঃ জাওয়াদ নামের অর্থ কি

মহুয়া নামের সাথে যুক্ত কিছু নাম

মহুয়া ইসলাম --মহুয়া আক্তার --মহুয়া রহমান --মহুয়া হাসান


মহুয়া খাতুন-- মহুয়া বেগম --মহুয়া সুলতানা --মহুয়া চৌধুরী


মহুয়া পারাভিন --মহুয়া খান--মহুয়া শিকদার--মহুয়া মিরজা


মহুয়া মৌ--মহুয়া মীমী--মহুয়া শেখ--মহুয়া মাহমুদা


 মহুয়া আহ্মেদ --মহুয়া আলম--উর্মি আক্তার মহুয়া- মহুয়া নাওয়ার


মহুয়া হক -- আফিয়া আদিবা মহুয়া


হুমায়ারা আদিবা মহুয়া-- মহুয়া বিনতে তাবাসসুম


খাইরুন নাহার মহুয়া-- মহুয়া জান্নাত --মহুয়া আহ্মেদ-- শারমিন জাহান মহুয়া


জান্নাতুল ফেরদৌস মহুয়া-- নুসরাত জাহান মহুয়া 


মহুয়া উর্মি -- শামসুন্নাহার মহুয়া --মহুয়া জামান-- মহুয়া হাওলাদার 


মহুয়া আরিশা তুবা --মহুয়া তুলি --মহুয়া ইভা--মহুয়া তাবাসসুম 


মহুয়া ফারিয়া-- মহুয়া অধরা ইশা--মহুয়া মল্লিক


মহুয়া আদৃত মহুয়া-- সিদরাতুল মহুয়া --মহুয়া ইসলাম নিজুম-- মহুয়া ইসলাম তানিশা


 আদিব আহ্মেদ ঐশী -- মারিয়া ইসলাম মহুয়া--মহুয়া তাসনিম --মহুয়া আহমেদ ঐশী 


মহুয়া আফরিন --মহুয়া আফরিন --মহুয়া জান্নাত জারা ইত্যাদি। 

আরো পড়ুনঃ মাহিন নামের অর্থ কি

আরো পড়ুনঃ আফিয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমি নামের অর্থ কি

আরো পড়ুনঃ রিহান নামের অর্থ কি

মহুয়া নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। 

উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মহুয়া নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

মহুয়া নামের অর্থ জানতে চাই 

মহুয়া নামের অর্থ জানতে চাই


বন্ধুগণ যারা মহুয়া নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে মহুয়া নামের অর্থ সম্পর্কে মহুয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মহুয়া নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন। মহুয়া নামের অর্থ হলো--মধুরস্বাদ ফলবিশেষ; মউল গাছ; মউল ফুল ইত্যাদি।

আরো পড়ুনঃ আলাইনা নামের অর্থ কি

আরো পড়ুনঃ মারিয়া নামের অর্থ কি । Mariya Namer Ortho ki

আরো পড়ুনঃ আরহী নামের অর্থ কি ।

আরো পড়ুনঃ জুনায়েদ নামের অর্থ কি । zunayed namer ortho ki

আরো পড়ুনঃ মাঈশা নামের অর্থ কি । MAISHA namer ortho ki

আরো পড়ুনঃ তাসফিয়া নামের অর্থ কি । Tasfiya Namer Ortho Ki

আরো পড়ুনঃরুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Namer Ortho ki

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার বডি লোশন

আরো পড়ুনঃ আরোশী নামের অর্থ কি

আরো পড়ুনঃ সুমাইয়া নামের অর্থ কি

আরো পড়ুনঃ ১ মাসে লম্বা হওয়ার উপায়

আরো পড়ুনঃ ছোটোদের কবিতা

 

Post a Comment

নবীনতর পূর্বতন